বৃহস্পতিবার, ০২ মে ২০২৪, ১২:৩৬ অপরাহ্ন
সর্বশেষ :
সাংবাদিকের পা ভেঙে দেয়ার ১২ দিনেও গ্রেপ্তার হয়নি কেউ জেলা ছাত্রলীগ সেক্রেটারির বিরুদ্ধে স্বজনপ্রীতির অভিযোগ পাবনায় বিদ্যুতায়িত হয়ে ইসলামি মাদরাসার শিক্ষকের মৃত্যু ফেসবুকের মাধ্যমে মেয়েদের ব্ল্যাকমেইলিং করার অভিযোগে গ্রেপ্তার ৪ কাশিনাথপুরে ব্যাংক লোপাট, নতুন দুই কর্মকর্তার যোগদান, লেনদেন স্বাভাবিক জাতীয় শিশু দিবসে জেলা পরিষদের বিভিন্ন প্রতিযোগিতার পুরস্কার বিতরণ চাটমোহরে করিমন চাপায় স্কুলছাত্রী নিহত, সড়ক অবরোধ ঈশ্বরদী জমজম হাসপাতালে নবজাতকের মৃত্যুর অভিযোগ দৈনিক বাংলাদেশ প্রতিদিন এর প্রতিষ্ঠাবার্ষিকী পালিত ধর্ষণের পর আত্মগোপনে থাকা যুবক ঢাকা থেকে গ্রেফতার

সংখ্যালঘু পরিবারের জায়গা দখলের অভিযোগ, মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ

নিজস্ব প্রতিনিধি, পাবনামেইল টোয়েন্টিফোর ডটকম
  • আপডেট টাইম : মঙ্গলবার, ৮ আগস্ট, ২০২৩

পাবনায় হিন্দু পরিবারের জায়গা জাল দলিল ভূয়া রেজিস্ট্রির মাধ্যমে দখল করে নিয়ে সেখানে পাকা ভবন নির্মাণ করছেন উপজেলার ডেমড়া বাস স্ট্যান্ড এলাকার প্রভাশালী বেলায়েত হোসেন। এমন অভিযোগে সোমবার দুপুরে জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে পাবনা হিন্দু বৌদ্ধ খৃষ্টান ঐক্য পরিষদের ব্যানারে মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। শেষে অবৈধ দখলের হাত থেকে জায়গা ফেরত পেতে ও পাকা ভবন নির্মাণ বন্ধের জন্য জেলা প্রশাসক বরাবর স্মারকলিপি প্রদান করেন তারা।

মানববন্ধনে বক্তারা বলেন, পাবনা ফরিদপুর উপজেলার ডেমড়া মৌজার বাসস্ট্যান্ডের পাশেই ক্ষিতিশ চন্দ্র শীল নামে হিন্দু পরিবারের ২৫ শতক জমি ছিল। এর মধ্যে ক্ষিতিশ চন্দ্র শীল মারা যাওয়ার পর ১৯৮৩ সালে সরকার বন্যা নিয়ন্ত্রণ বাধ নির্মাণ করায় পাউবো ১০ শতক জায়গা নিয়ে নেয়। বাকী ১৫ শতক জায়গা ডেমড়া বাস স্ট্যান্ড সংলগ্ন এলাকার মৃত আবুল কাশেমের ছেলে প্রভাবশালী বেলায়েত হোসেন ওই জায়গা জাল দলিল রেজিষ্ট্রি মূলে জবর দখল করে সেখানে পাকা ভবন নির্মাণ করছেন। তারা আরও বলেন, ওই জমির সাথে পানি উন্নয়ন বোর্ডের যে অবশিষ্ট জায়গা রয়েছে সেটুকুও তনিদখল করে নিয়ে একই সাথে তিনি বিশাল পাকা ভবন নির্মাণ করছেন। এসব বিষয়ে অভিযোগ দেয়ার পরও পাউবো’ ও উপজেলা প্রশাসন নিরব ভূমিকায় রয়েছেন।

ওই সম্পত্তির এসএ ও সিএস রেকর্ডের মালিক ক্ষিতিশ চন্দ্র শীলের ছোট ছেলে শান্ত শীল বলেন, বাবা মারা যাওয়ার পর ৮৩ সালে পানি উন্নয়ন বোর্ড কর্তৃক বাধ নির্মাণের জন্য সরকার ১০ শতক জায়গা নিয়ে নিলে ওই সময় ১০ হাজার টাকা আমার দাদা বাবুল শীল উত্তোলণ করেন। যার প্রমাণ আমাদের নিকট আছে। আমরা বসবাসের সুবিধার্থে বেড়া নানা বাড়ি থাকতে গেলে এরই মধ্যে আমাদের জায়গা বেদখল হয়ে যায়। আমাদের ভয়ভীতি ও হত্যার হুমকি দেখিয়ে ওই জায়গাতে যেতে দিত না। আমরা আমাদের জমি ফেরত চাই। ওখানে বেলায়েত জোর জবরদস্তি করে দখল করে নিয়ে সেখানে পাকা ভবন নির্মাণ করছেন। আমরা প্রশাসনের কাছে অতিসত্ত্বর ওই পাকা ভবনের নির্মান কাজ বন্ধ করে দেয়্রা দাবী জানাই।

হিন্দুদের জায়গা দখলের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে পাবনা জেলা পুজা উৎযাপন পরিষদের সভাপতি প্রভাষ কুমার দাস বলেন, নবাগত জেলা প্রশাসকের নিকট আমরা দাবী করছি অতিসত্ত্বর ওই নালিশী সম্পত্তিতে পাকা ভবন নির্মাণ কাজ বন্ধ হয় ও ওয়ারিশ মূলে তারা যেন সম্পত্তি ফিরে পায়। মানববন্ধনে ক্ষিতিশশীলের পরিবারের লোকজন, হিন্দু ও পুজা উদযাপন পরিষদের নেতা কমর্রিা উপস্থিত ছিলেন।

জোর করে জমি দখলের ব্যাপারে বেলায়েত হোসেন বলেন. কারো জায়গা আমি দখল করছি না। আমার ক্রয়কৃত সম্পত্তিতে আমি পাকা ভবন তৈরি করছি। পাউবো’র জায়গা দখলের বিষয়ে তিনি বলেন, আমি পানি উন্নয়ন বোর্ড থেকে লীজ নিয়েছি।
এ ব্যাপারে পাউবো’র নির্বাহী প্রকৌশলী আফছার হোসেন বলেন, অভিযোগ পেয়েছি বরাদ্দ পেলে অতিদ্রুত উচ্ছেদ অভিযান পরিচালনা করবো।

নিউজটি শেয়ার করুন..

এ জাতীয় আরো খবর..