বৃহস্পতিবার, ০২ মে ২০২৪, ০৯:১৯ পূর্বাহ্ন
সর্বশেষ :
সাংবাদিকের পা ভেঙে দেয়ার ১২ দিনেও গ্রেপ্তার হয়নি কেউ জেলা ছাত্রলীগ সেক্রেটারির বিরুদ্ধে স্বজনপ্রীতির অভিযোগ পাবনায় বিদ্যুতায়িত হয়ে ইসলামি মাদরাসার শিক্ষকের মৃত্যু ফেসবুকের মাধ্যমে মেয়েদের ব্ল্যাকমেইলিং করার অভিযোগে গ্রেপ্তার ৪ কাশিনাথপুরে ব্যাংক লোপাট, নতুন দুই কর্মকর্তার যোগদান, লেনদেন স্বাভাবিক জাতীয় শিশু দিবসে জেলা পরিষদের বিভিন্ন প্রতিযোগিতার পুরস্কার বিতরণ চাটমোহরে করিমন চাপায় স্কুলছাত্রী নিহত, সড়ক অবরোধ ঈশ্বরদী জমজম হাসপাতালে নবজাতকের মৃত্যুর অভিযোগ দৈনিক বাংলাদেশ প্রতিদিন এর প্রতিষ্ঠাবার্ষিকী পালিত ধর্ষণের পর আত্মগোপনে থাকা যুবক ঢাকা থেকে গ্রেফতার

রেলে সস্তায় পরিবহণের সুযোগ দেয়া হবে-পাবনায় রেলমন্ত্রী

নিজস্ব প্রতিনিধি, পাবনামেইল টোয়েন্টিফোর ডটকম
  • আপডেট টাইম : রবিবার, ১৮ ফেব্রুয়ারী, ২০২৪

রেলপথ মন্ত্রী জিল্লুর হাকিম বলেছেন, স্মার্ট বাংলাদেশের জন্য রেলওয়েতেও স্মার্ট ও দক্ষ জনশক্তির প্রয়োজন। অতি শিগগিরই শূন্যপদ পূরণ করে তাদের প্রশিক্ষণের ব্যবস্থা করা হবে। বিএনপি গোল্ডেন হ্যান্ডসেকের মাধ্যমে রেলওয়েকে একেবারে স্থবির করে দিয়েছিলো। সেখান থেকে বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনা রেলওয়েকে টেনে তুলেছেন এবং রেলপথ মন্ত্রণালয়কে পুনরুজ্জিবীত করেছেন। রবিবার (১৮ ফেব্রুয়ারি) পাবনার ঈশ্বরদী লোকোমোটিভ কারাখানা পরিদর্শন শেষে এসব জানান তিনি। রেলওয়ের লোকোমোটিভ কারখানাগুলোকে বিভিন্ন সমীক্ষার মাধ্যমে কর্মক্ষম করার চেষ্টা করা হচ্ছে। সাধারণ মানুষের কাছে সবচেয়ে সস্তায় পরিবহণের সুযোগ পৌঁছে দেওয়ার জন্য মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা চেষ্টা করছেন বলেও জানান মন্ত্রী।

লোকোমোটিভ কারাখানা পরিদর্শন শেষে পশ্চিমাঞ্চলী পাকশী বিভাগীয় রেলওয়ে ব্যবস্থাপকের কক্ষে একটি মতবিনিময় সভায় যোগ দেন রেল মন্ত্রী।
এ সময় বেলা ১১টার দিকে দেশের অন্যতম বৃহত্তম রেল জংশন পাবনার ঈশ্বরদীর লোকোশেড পরিদর্শন শেষে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে এসব কথা বলেন।
রেলপথ মন্ত্রী বলেন, পশ্চিমাঞ্চলীয় রেলওয়ে পাকশী বিভাগের জনবল দিনদিন কমে আসছে, তা দ্রুত সমাধান করা হবে। আমরা অত্যন্ত আন্তরিক ভাবে চেষ্টা করছি রেলওয়ের সমস্যাগুলো দ্রুত সমাধানের জন্য।

তিনি আরো বলেন, বিশ্বে রেলওয়ে অনেক এগিয়েছে। আমাদেরও সেই তালে তাল মিলিয়ে এগিয়ে যেতে হবে। নতুন নতুন রেলপথ স্থাপন ও সেবার মান বৃদ্ধি করে রেলওয়ে যাত্রীবান্ধব করতে হবে।
এ সময় উপস্থিত ছিলেন, রেলপথ মন্ত্রণালয়ের সচিব ড. মোঃ হুমায়ুন কবির, পাবনা-৪ আসনের সংসদ সদস্য গালিবুর রহমান শরীফ, পশ্চিমাঞ্চল রেলওয়ের মহা-ব্যবস্থাপক (জিএম) অসীম কুমার তালুকদার, প্রধান প্রকৌশলী আসাদুল হক, পাকশী বিভাগীয় রেলওয়ের ব্যবস্থাপক (ডিআরএম) শাহ সুফী নুর মোহাম্মদ ও পাবনার অতিরিক্ত পুলিশ সুপার (অর্থ ও প্রশাসন) মাসুদ আলম প্রমুখ।

নিউজটি শেয়ার করুন..

এ জাতীয় আরো খবর..