বৃহস্পতিবার, ০২ মে ২০২৪, ১১:০১ পূর্বাহ্ন
সর্বশেষ :
সাংবাদিকের পা ভেঙে দেয়ার ১২ দিনেও গ্রেপ্তার হয়নি কেউ জেলা ছাত্রলীগ সেক্রেটারির বিরুদ্ধে স্বজনপ্রীতির অভিযোগ পাবনায় বিদ্যুতায়িত হয়ে ইসলামি মাদরাসার শিক্ষকের মৃত্যু ফেসবুকের মাধ্যমে মেয়েদের ব্ল্যাকমেইলিং করার অভিযোগে গ্রেপ্তার ৪ কাশিনাথপুরে ব্যাংক লোপাট, নতুন দুই কর্মকর্তার যোগদান, লেনদেন স্বাভাবিক জাতীয় শিশু দিবসে জেলা পরিষদের বিভিন্ন প্রতিযোগিতার পুরস্কার বিতরণ চাটমোহরে করিমন চাপায় স্কুলছাত্রী নিহত, সড়ক অবরোধ ঈশ্বরদী জমজম হাসপাতালে নবজাতকের মৃত্যুর অভিযোগ দৈনিক বাংলাদেশ প্রতিদিন এর প্রতিষ্ঠাবার্ষিকী পালিত ধর্ষণের পর আত্মগোপনে থাকা যুবক ঢাকা থেকে গ্রেফতার

ভাঙ্গুড়ায় পানি উন্নয়ন বোর্ডের জায়গায় যুবলীগ নেতার স্থাপনা নির্মাণ

নিজস্ব প্রতিনিধি, পাবনামেইল টোয়েন্টিফোর ডটকম
  • আপডেট টাইম : সোমবার, ৯ অক্টোবর, ২০২৩

পাবনার ভাঙ্গুড়ায় পানি উন্নয়ন বোর্ডের (পাউবো) জায়গা দখল করে ভবন নির্মাণ করছে স্থানীয় যুবলীগ নেতা খোকন আলী। খোকন পার ভাঙ্গুড়া গ্রামের মৃত আব্দুল আজিজের ছেলে ও উপজেলার পার ভাঙ্গুড়া ইউনিয়নের ৯ নং ওয়ার্ড যুব লীগের সাধারণ সম্পাদক।

জানা যায়, উপজেলার পার-ভাঙ্গুড়া গ্রামের যুবলীগ নেতা খোকন আলী পানি উন্নয়ন বোর্ডের (পাউবো) মূল্যবান জায়গা অবৈধ দখল করে প্রায় ৫০ফিট দৈর্ঘ ও ২০ ফিট প্রস্থ স্থায়ী পাকা ভবন নির্মাণ করছে।

ভাঙ্গুড়া বাজার হইতে ফরিদপুর উপজেলা পর্যন্ত পানি উন্নয়ন বোর্ডের বাধের উপর দিয়ে পাকা রাস্তা হওয়ায় এই বাধের দু’পাশের জায়গার দাম অনেক বেশী। ভাঙ্গুড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স থেকে ফরিদপুর উপজেলাগামী প্রায় ৪/৫ কিলো মিটার বাধের দু’পাশে বাধের ঢাল কেটে স্থানীয় প্রভাবশালীরা স্থায়ী পাকা ঘর ও বহুতল ভবন নির্মাণ করছে। এসব ভবনগুলো বাসা বাড়ি হিসাবে ভাড়া দিচ্ছে আবার কেউ দোকান হিসাবে লক্ষ লক্ষ টাকা জামানত নিয়ে মাসিক চুক্তিতে ভাড়া দিচ্ছে।

ওই এলাকার ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি আব্দুর হাই সরকার বলেন, আগে এই পানি উন্নয়ন বোর্ডের বাধের দু’পাশে দুই এক জন অসহায় গরিব মানুষ বসবাস করতো, কিন্তু এখন এলাকার অনেকেই তার ভেতর আমাদেও সরকার দলীয় নেতারাও প্রভাব খাটিয়ে পেশি শক্তি ব্যবহার করে অনেকেই স্থায়ী পাকা স্থাপনা বা ঘর তৈরি করছে। বর্তমান যুবলীগ নেতা খোকন উপজেলার কয়েকজন নেতা ও পাউবো অফিস ম্যানেজ করে পাকা ঘর করছে এমনটাই শুনেছি।

নাম প্রকাশ না করার শর্তে স্থানীয় বাসিন্দারা তার বিরুদ্ধে আরো অভিযোগ করেন। তাদের ভাষ্যমতে, খোকন এলাকার প্রভাবশালী হওয়ায় এলাকায় দলের নাম ভাঙ্গিয়ে বিভিন্ন ধরনের অপকর্মের সাথে জড়িয়ে পরেছে।

এ বিষয়ে যুবলীগ নেতা মো: খোকন আলী বলেন, পানি উন্নয়ন বোর্ড থেকে ৭ শতাংশ জমি লিজ নিয়েছি। অনেকেই পাকা ঘর নির্মাণ করছে তাই আমিও করছি। লীজ নেয়া জমিতে স্থায়ী স্থাপনা নির্মাণ করা যায় কিনা জানতে চাইলে তিনি কোন সদুত্তর দেননি।

উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মোহাম্মাদ নাহিদ হাসান খান বলেন, সরকারি জায়গা দখল করে স্থাপনা নির্মাণ করা যাবেনা। এ বিষয়ে পানি উন্নয়ন বোর্ডের কর্মকর্তাদের সাথে আলাপ কওে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

নিউজটি শেয়ার করুন..

এ জাতীয় আরো খবর..