বৃহস্পতিবার, ০২ মে ২০২৪, ০৫:০৩ অপরাহ্ন
সর্বশেষ :
সাংবাদিকের পা ভেঙে দেয়ার ১২ দিনেও গ্রেপ্তার হয়নি কেউ জেলা ছাত্রলীগ সেক্রেটারির বিরুদ্ধে স্বজনপ্রীতির অভিযোগ পাবনায় বিদ্যুতায়িত হয়ে ইসলামি মাদরাসার শিক্ষকের মৃত্যু ফেসবুকের মাধ্যমে মেয়েদের ব্ল্যাকমেইলিং করার অভিযোগে গ্রেপ্তার ৪ কাশিনাথপুরে ব্যাংক লোপাট, নতুন দুই কর্মকর্তার যোগদান, লেনদেন স্বাভাবিক জাতীয় শিশু দিবসে জেলা পরিষদের বিভিন্ন প্রতিযোগিতার পুরস্কার বিতরণ চাটমোহরে করিমন চাপায় স্কুলছাত্রী নিহত, সড়ক অবরোধ ঈশ্বরদী জমজম হাসপাতালে নবজাতকের মৃত্যুর অভিযোগ দৈনিক বাংলাদেশ প্রতিদিন এর প্রতিষ্ঠাবার্ষিকী পালিত ধর্ষণের পর আত্মগোপনে থাকা যুবক ঢাকা থেকে গ্রেফতার

বিএনপি নেতা হাবিবকে জেলের রায়ের প্রতিবাদে সংবাদ সম্মেলন

নিজস্ব প্রতিনিধি, পাবনামেইল টোয়েন্টিফোর ডটকম
  • আপডেট টাইম : মঙ্গলবার, ১০ অক্টোবর, ২০২৩

বিএনপির চেয়ারম্যানপার্সন বেগম খালেদা জিয়ার মুক্তির দাবিতে ও তার উপদেষ্টা পাবনা জেলা বিনএনপির আহ্বায়ক হাবিবুর রহমান হাবিবের বিরুদ্ধে দেয়া রায়ের প্রতিবাদে পাবনায় সংবাদ সম্মেলন করা হয়েছে। মঙ্গলবার (১০ অক্টোবর) দুপুরে পাবনা প্রেসক্লাব অডিটোরিয়ামে এ সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়। এ সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন পাবনা জেলা বিএনপির সদস্য সচিব এড. মাসুদ খন্দকার।

নাশকতার মামলায় গতকাল বিএনপি নেতা হাবিবকে ৪ বছরের কারাদণ্ড দেয়া রায়কে ফরমায়েশি রায় বলে সংবাদ সম্মেলনে উল্লেখ করা হয়। সংবাদ সম্মলনে বলা হয়, বিরোধীমত দমন করতে সরকার এমন প্রতিহিংসামূলক মামলা দিচ্ছেন এবং বিচার বিভাগকে দিয়ে ফরমায়েশি রায় দেয়াচ্ছেন। গত ১৪ বছরে বিএনপি নেতাকর্মীদের বিরুদ্ধে লক্ষাধিক মামলা দিয়ে হয়রানি করা হয়েছে। এখন বিএনপি নেতা হাবিবকে নির্বাচনে অযোগ্য বিবেচিত করতেই তাকে ৪ বছর কারাদণ্ড দেয়ার এ ঘৃণ্য রায় দেয়ানো হয়েছে।

এর প্রতিবাদে জেলা বিএনপি ঘোষিত বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সভাসহ আগামী ৭ দিনব্যাপী নানা কর্মসূচি পালিত হবে। এছাড়া বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার মুক্তিও দাবি করা হয় সংবাদ সম্মেলনে। এ সময় জেলা বিএনপির সিনিয়র যুগ্ম আহ্বায়ক আব্দুস সামাদ খান মন্টু, যুগ্ম আহ্বায়ক শেখ আবু ওবায়দা তুহিন, নুর মোহাম্মদ মাসুম বগা, সাবেক সাংগঠনিক সম্পাদক মাহমুদন্নবী স্বপনসহ বিএনপির বিভিন্ন পর্যায়ের নেতারা উপস্থিত ছিলেন।

প্রসঙ্গত, আট বছর আগে রাজধানীর ভাটারা থানায় করা নাশকতার মামলায় বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা হাবিবুর রহমান হাবিব, দলটির ভাইস চেয়ারম্যান ও নোয়াখালী-৪ আসনের সাবেক সংসদ সদস্য মো. শাহজাহান, কুষ্টিয়া-২ আসনের সাবেক সংসদ সদস্য মোহাম্মদ আহসান হাবিব লিংকনসহ ১৫ জনের চার বছরের কারাদণ্ডের দেন আদালত।

গতকাল (৯ অক্টোবর) ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মোহাম্মদ জসিম এ রায় দেন। রায়ে পুলিশের কাজে বাধা দেওয়ার অভিযোগে দুই বছর কারাদণ্ড ও পাঁচ হাজার টাকা জরিমানার আদেশ দেন আদালত। জরিমানা অনাদায়ে তাদের আরও এক মাসের কারাভোগ করতে হবে।

এছাড়া অগ্নিসংযোগ করে ক্ষতি সাধনের অভিযোগে আরও দুই বছরের কারাদণ্ড, পাঁচ হাজার টাকা জরিমানার আদেশ দেওয়া হয়। জরিমানা অনাদায়ে তাদের আরও এক মাসের কারাভোগ করতে হবে। দুই ধারার সাজা এক সঙ্গে চলবে বলে রায়ে উল্লেখ করেন বিচারক।

নিউজটি শেয়ার করুন..

এ জাতীয় আরো খবর..