শুক্রবার, ১৭ মে ২০২৪, ০৯:৪০ পূর্বাহ্ন
সর্বশেষ :
ভাঙ্গুড়ায় ধান পরিস্কারের সময় ফ্যানে লুঙ্গি পেঁচিয়ে কৃষকের মৃত্যু আচরণ বিধি লঙ্ঘন, চেয়ারম্যান প্রার্থি রানা সরদারকে শোকজ হরিপুর ইউপি চেয়ারম্যান ও তার স্ত্রীর বিরুদ্ধে দুদকের মামলা সেলাই ও জমি চাষে কঠিন স্বপ্নের বাস্তবায়ন, একজন স্বপ্নজয়ী মা’র পামেকে হল ত্যাগে বাধ্য করতে ছাত্রলীগের হামলা, বঙ্গবন্ধুর ছবি ছেঁড়ার অভিযোগ পাবনা গণপূর্ত বিভাগে প্রকৌশলীদের হত্যার হুমকি, ২ ঠিকাদার গ্রেফতার ৫ ঘন্টা পর বগি উদ্ধার, তদন্ত কমিটি গঠন, চলাচল স্বাভাবিক ঈশ্বরদীতে পুকুর খনন করতে গিয়ে মিললো গ্রেনেড পাবনার তিন উপজেলা নির্বাচনে খোকন, বাবু ও ওহাব নির্বাচিত উপজেলা নির্বাচনে পাশে থাকার অনুরোধ প্রার্থী মোশাররফ হোসেন’র

চর বাঙ্গাবাড়ীয়ায় বালু উত্তোলন বন্ধের দাবিতে মানববন্ধন

নিজস্ব প্রতিনিধি, পাবনামেইল টোয়েন্টিফোর ডটকম
  • আপডেট টাইম : বৃহস্পতিবার, ২ মে, ২০২৪

পাবনার হেমায়েতপুর ইউনিয়েনর চরবাঙ্গাবাড়ীয়া গ্রামে অবৈধভাবে বালু উত্তোলনের ফলে নদীতীরবর্তী এলাকায় ভাঙ্গন ও পানির স্তর নিচে নেমে যাওয়ায় অন্তত দুই শতাধিক টিউবওয়েল থেকে পানি ওঠা বন্ধ হয়ে গেছে। এতে এলাকা জুড়ে দেখা দিয়েছে বিশুদ্ধ পানির তীব্র সংকট।
ফলে এলাকাবাসী টিউবওয়েল থেকে পানি ওঠা বন্ধ হওয়া ও কৃষি জমি বিলীন হওয়ায় বালু উত্তোলন বন্ধের দাবিতে মানববন্ধন ও স্মারকলিপি দিয়েছে।

বৃহস্পতিবার (২ মে) সকালে পাবনা সদর উপজেলার হেমায়েতপুর ইউনিয়েনর চরবাঙ্গাবাড়ীয়া গ্রামে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়। মানববন্ধন শেষে তারা বালি উত্তোলনের বিরুদ্ধে বিক্ষোভ মিছিল করেন।

এ সময় মানববন্ধনে বক্তারা বলেন, ইউপি চেয়ারম্যান আলহাজ্ব জাহাঙ্গীর আলম খান কর্তৃক ড্রেজার দিয়ে বালু উত্তোলন করা হচ্ছে। ফলে চর বাঙ্গাবাড়ীয়া এলাকার কয়েক শত পরিবারের কয়েক হাজার বিঘা জমি ও ফলের বাগান নদীগর্ভে বিলীন হওয়ার আশঙ্কা দেখা দিয়েছে।

এছাড়াও অবৈধভাবে বালু উত্তোলনের ফলে এলাকার পরিবেশের ভারসাম্য নষ্ঠ হয়ে টিউবওয়েল থেকে পানি ওঠা বন্ধ হয়ে গেছে। আমরা বালু উত্তোলন বন্ধের জন্য প্রশাসনের সুদৃষ্টি কামনা করছি। প্রশাসন যদি অতিসত্তর বালি খেকোদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহন না করেন, তাহলে আমরা নিশ্চিত হবো প্রশাসনের লোকজনের ছত্রছায়ায়ই এসব অপকর্ম হয়ে আসছে। মানববন্ধন শেষে স্থানয়রা বালু উত্তোলন বন্ধের দাবিতে পাবনা জেলা প্রশাসক বরাবর স্মারকলিপি প্রদান করেন।

নিউজটি শেয়ার করুন..

এ জাতীয় আরো খবর..