বৃহস্পতিবার, ০২ মে ২০২৪, ০৭:৩০ পূর্বাহ্ন
সর্বশেষ :
সাংবাদিকের পা ভেঙে দেয়ার ১২ দিনেও গ্রেপ্তার হয়নি কেউ জেলা ছাত্রলীগ সেক্রেটারির বিরুদ্ধে স্বজনপ্রীতির অভিযোগ পাবনায় বিদ্যুতায়িত হয়ে ইসলামি মাদরাসার শিক্ষকের মৃত্যু ফেসবুকের মাধ্যমে মেয়েদের ব্ল্যাকমেইলিং করার অভিযোগে গ্রেপ্তার ৪ কাশিনাথপুরে ব্যাংক লোপাট, নতুন দুই কর্মকর্তার যোগদান, লেনদেন স্বাভাবিক জাতীয় শিশু দিবসে জেলা পরিষদের বিভিন্ন প্রতিযোগিতার পুরস্কার বিতরণ চাটমোহরে করিমন চাপায় স্কুলছাত্রী নিহত, সড়ক অবরোধ ঈশ্বরদী জমজম হাসপাতালে নবজাতকের মৃত্যুর অভিযোগ দৈনিক বাংলাদেশ প্রতিদিন এর প্রতিষ্ঠাবার্ষিকী পালিত ধর্ষণের পর আত্মগোপনে থাকা যুবক ঢাকা থেকে গ্রেফতার

উৎসবমুখর পরিবেশে চিকনাই নদীতে রুচি নৌকা বাইচ শুরু

নিজস্ব প্রতিনিধি, পাবনামেইল টোয়েন্টিফোর ডটকম
  • আপডেট টাইম : সোমবার, ১১ সেপ্টেম্বর, ২০২৩

পাবনায় হাজারো দর্শকের উপস্থিতিতে অনুষ্ঠিত হলো দশ দিনব্যাপী আবহমান বাংলার ঐহিত্যবাহী নৌকা বাইচ প্রতিযোগীতা।
জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান স্মরণে স্কয়ার ফুড অ্যান্ড বেভারেজ লিমিটেডের জনপ্রিয় ব্র্যান্ড রুচি প্রতিবারের মতো এবারও পাবনার আটঘরিয়া উপজেলার গোড়রী গ্রামের চিকনাই নদীতে শুরু হয়েছে এ নৌকা বাইচ প্রতিযোগিতা। আটঘরিয়ার পৌর মেয়র শহিদুল ইসলাম রতনের সভাপতিত্বে সোমবার বিকেলে প্রধান অতিথি ছিলেন স্কয়ার গ্রুপের পরিচালক বীর মুক্তিযোদ্ধা অঞ্জন চৌধুরী পিন্টু। উদ্বোধক হিসেবে এই প্রতিযোগিতার উদ্বোধন করেন পাবনার জেলা প্রশাসক মুহা. আসাদুজ্জামান।

এ সময় অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন, আটঘরিয়া উপজেলা চেয়ারম্যান তানভীর ইসলাম, সুজানগর উপজেলা চেয়ারম্যান শাহিনুজ্জামান শাহিন, পাবনা পৌরসভার সাবেক মেয়র কামরুল হাসান মিন্টু, পাবনা চেম্বার অফ কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রিজের সহ সভাপতি ও জেলা যুবলীগের আহ্বায়ক আলী মর্তুজা বিশ্বাস সনি, যুগ্ম আহ্বায়ক শিবলী সাদিক, বিশিষ্ট ব্যবসায়ী শাহাদত হোসেনসহ স্থানীয় বিশিষ্টজনেরা। নৌকা বাইচ প্রতিযোগিতার উদ্বোধন উপলক্ষ্যে পাবনা ও সিরাজগঞ্জের নানা এলাকা থেকে অসংখ্য মানুষ চিকনাই নদীর পাড়ে ভিড় জমান।

উল্লেখ্য, গত ১৯৯৬ সাল থেকে প্রতি বর্ষায় গোড়রী গ্রামে ঐতিহ্যবাহী নৌকা বাইচ প্রতিযোগিতার আয়োজন করা হচ্ছে। সারাবছর পানি না থাকলেও বর্ষায় চিকনাই নদীতে পানির প্রবাহ বেশি থাকায় এ সময় এখানে নৌকা বাইচের আয়োজন করা হয়। স্কয়ার গ্রুপের পৃষ্ঠপোষকতায় আবহমান গ্রাম-বাংলার ঐতিহ্যবাহী এ প্রতিযোগিতায় এ বছর অংশ নিয়েছে পাবনা ও সিরাজগঞ্জ জেলার ২০টি নৌকা ও বাইচ দল।

নিউজটি শেয়ার করুন..

এ জাতীয় আরো খবর..