বৃহস্পতিবার, ২৪ সেপ্টেম্বর ২০২০, ১১:১৯ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ
পাবনা-৪ উপ-নির্বাচন এলাকায় ২৬ সেপ্টেম্বর সকল ব্যাংক বন্ধ পাবনা-৪ উপ-নির্বাচনে বিএনপি প্রার্থীর নির্বাচনী ইশতহোর ঘোষণা সাঁথিয়ায় আনসারউল্লাহ বাংলা টিমের সদস্য গ্রেফতার আটঘরিয়া-ঈশ্বরদী আসনের উপ-নির্বাচনে রাতে ভোট হওয়ার সুযোগ নেই: সিইসি চাটমোহরের পাচুরিয়া গ্রামে শাহিন’র অত্যাচারে অতিষ্ঠ মৎস্যজীবীরা মাসুমদিয়ায় ঢালারচর এক্সপ্রেস ট্রেনে কাটা পড়ে ডাক্তারের মৃত্যু সাঁথিয়ায় পুলিশ কনস্টেবলের প্রতারণা ও অপকর্ম নিয়ে স্ত্রীর সংবাদ সম্মেলন স্পেশাল অলিম্পিক সাব-চ্যাপ্টার পাবনার নতুন কার্যনির্বাহী পরিষদ গঠন গ্রামীণ সড়ক উন্নয়নকরা হবে- চাটমোহরে জেলা প্রশাসক কবীর মাহমুদ চাটমোহরে বন্যা নিয়ন্ত্রণ বাঁধ দখল করে অবৈধ স্থাপনা নির্মাণ

বৃদ্ধের গোসল ও দাফনে পরিবারের অনীহা শুনে ছুটে এলেন দুই তরুণ

পাবনামেইল টোয়েন্টিফোর ডেস্ক
  • প্রকাশিত শুক্রবার, ১২ জুন, ২০২০
Pabnamail24

পাবনার সুজানগরের পৌর সদরে ইদ্রিস আলী মিয়া (৬০) নামের এক বৃদ্ধ করোনা উপসর্গ নিয়ে মঙ্গলবার ভোররাতে মারা যান। ভয়ে ওই মহল্লার কেউ তার গোসল করাতে আসেননি।

মঙ্গলবার (৯ জুন) দুুপুরে পাবনা শহরের দুই মহৎপ্রাণ যুবক খবর পেয়ে তার জানাজা ও দাফনের কাজে অংশ নেন। ওই বৃদ্ধ দীর্ঘদিন কিডনি রোগে ভুগছিলেন। তিনি সুজানগরের পৌর সদরের মসজিদ পাড়া মহল্লার মৃত নাসির উদ্দীন মিয়ার ছেলে। তার স্ত্রী, দুই ছেলে ও চার মেয়ে রয়েছেন।

স্বেচ্ছাসেবী দু’যুবক হলেন দেওয়ান মাহবুব ও তার সহযোগী শিশির ইসলাম। দেওয়ান মাহবুব পাবনা শহরে তার মৃত মায়ের নামে প্রতিষ্ঠিত তহুরা আজিজ ফাউন্ডেশনের নির্বাহী পরিচালক এবং সরকারি এডওয়ার্ড কলেজের অবসরপ্রাপ্ত অধ্যাপক দেওয়ান আজিজুল ইসলামের ছেলে।

সুজানগর পৌরসভার মেয়র আব্দুল ওয়াহাব বিষয়টি নিশ্চিত করে জানান, বৃদ্ধ মারা যাওয়ার পর তিনি ওই বাড়িতে যান। কিন্তু করোনা সংক্রমণের ভয়ে ওই বাড়ির লোকজন, প্রতিবেশী ও আত্মীয়-স্বজন কেউই তার গোসল দেওয়াচ্ছিলেন না।

মেয়র জানান, তিনি স্থানীয়দের অনুরোধ করার পরও কেউ শুনছিলেন না। এমনকি সুজানগরে যারা করোনা রোগীদের দাফন কাফন করাবেন বলে তালিকাভুক্ত হয়েছিলেন তারাও কেউ এগিয়ে আসেননি।

তিনি জানান, তিনি এরই মধ্যে জানতে পারেন পাবনা শহরের কালাচাঁদ পাড়ার বাসিন্দা দেওয়ান মাহবুব ও তার এক বন্ধু শিশির ইসলাম করোনাক্রান্ত হয়ে কেউ মারা গেলে তার গোসল ও দাফনের (প্রয়োজন বোধে) মতো মহতী কাজ করে দেন।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!