বৃহস্পতিবার, ২২ ফেব্রুয়ারী ২০২৪, ১০:৪৩ অপরাহ্ন
সর্বশেষ :
পাবিপ্রবিতে শহিদ মিনারে ফুল দিতে বাধা, দু’পক্ষের হাতাহাতি ভাষা আন্দোলনের চেতনাকে ধারণ করে আমাদের এগিয়ে যেতে হবে রেলে সস্তায় পরিবহণের সুযোগ দেয়া হবে-পাবনায় রেলমন্ত্রী পাস্ট ডিরেক্ট রিক্রুটেড অফিসার্স এসোসিয়েশনের আত্মপ্রকাশ সনি বিশ্বাস এফবিসিসিআই‘র স্ট্যান্ডিং কমিটির চেয়ারম্যান নির্বাচিত পাবিপ্রবিতে জাতীয় গ্রন্থাগার দিবস পালিত, ডরমিটরি উদ্বোধন চাটমোহরে প্রতিপক্ষের মারধরে এক ব্যাক্তি নিহত, বাবা-ছেলে আটক স্কয়ারের ফ্যামিলী স্পোর্টস ডে পালিত প্রবাসীর স্ত্রী ও শিশু সন্তানকে হত্যার ঘটনায় থানায় মামলা চাটমোহরে প্রবাসীর স্ত্রী ও শিশু সন্তানকে শ্বাসরোধে হত্যা

পাবনা কলেজের নবাগত সভাপতির মতবিনিময়

নিজস্ব প্রতিনিধি, পাবনামেইল টোয়েন্টিফোর ডটকম
  • আপডেট টাইম : মঙ্গলবার, ২৯ আগস্ট, ২০২৩

পাবনার শিক্ষাবিদ ও পাবনা প্রেসক্লাবের সাবেক সভাপতি প্রফেসর শিবজিত নাগ পাবনা কলেজের গভর্নিং বডির সভাপতি হিসেবে দায়িত্বভার গ্রহণ করেছেন। এ উপলক্ষে শিক্ষকদের সাথে নবাগত সভাপতির মতবিনিময় সভার আয়োজন করা হয়।

সোমবার (২৮ আগস্ট) বেলা ১১.৩০ ঘটিকায় কলেজের শিক্ষক মিলনায়তনে এই মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়। পাবনা কলেজের অধ্যক্ষ জু হা মোহাম্মদ আতিকুল্লাহর সভাপতিত্বে মতবিনিময় সভায় প্রতিষ্ঠান পরিচালনা ও সার্বিক বিষয় নিয়ে শিক্ষকদের সাথে মতবিনিময় করেন পরিচালনা পর্ষদের সভাপতি প্রফেসর শিবজিত নাগ।

সভাপতি তার বক্তব্যে বলেন, পাবনা শহরের মধ্যে সমৃদ্ধ একটি প্রতিষ্ঠান পাবনা কলেজ। এখানকার শিক্ষকরাও যোগ্যতা সম্পন্ন। সবারই সম্মিলিত প্রচেষ্টায় কলেজকে বহু দূর এগিয়ে নিয়ে যাওয়া সম্ভব।

এ সময়ে তিনি বর্তমান ছাত্র সমাজ ও শিক্ষা ব্যবস্থার উপরেও আলোকপাত করেন।তিনি বলেন শুধু ক্লাস নয়, বিষয় ভিত্তিক ও জাতীয় দিবস নিয়ে আলোচনা সভা, বিতর্ক প্রতিযোগিতায়, বিষয় ভিত্তিক নানা সাংস্কৃতিক অনুষ্ঠানের মাধ্যমে শিক্ষার্থীদের মেধা বিকাশে ত্বরান্বিত করতে হবে।শিক্ষকদেরও গ্রুপ স্টাডির মাধ্যমে আরও জ্ঞান সম্পৃক্ত হওয়া উচিত বলে তিনি মন্তব্য করেন।

কলেজের অধ্যক্ষ জু হা মোহাম্মদ আতিকুল্লাহ বলেন, পরীক্ষামূলকভাবে বিভিন্ন সময়ে কালিকুলাম পরিবর্তন ও প্রণয়নের ফলে শিক্ষার মূল উদ্দেশ্য অর্জনে ব্যাঘাত সৃষ্টি হচ্ছে। সৃজনশীল পদ্ধতির প্রশিক্ষিত শিক্ষক নেই আবার শিক্ষার্থীরাও শুধু কোচিং নির্ভর হয়ে উঠেছে। শিক্ষার্থীদের ক্লাস মুখি করতে হলে স্কুল কলেজ চালাকালীন সময়ে কোচিং ও প্রাইভেট বন্ধ করা জরুরী।

উপাধ্যক্ষ রাশেদ হোসেন ফারুক রনি বলেন, শিক্ষাবিদ ও শিক্ষানুরোগী জনাব শিবজিত নাগের সভাপতি হিসেবে দায়িত্ব গ্রহণ কলেজের জন্য সৌভাগ্যের। তিনি বলেন, তার মত ব্যক্তিত্বকে সভাপতি হিসেবে পেয়ে কলেজকে এগিয়ে নেওয়ার ক্ষেত্রে  সবার মধ্যে আশার সঞ্চার হয়েছে ।

এ সময়ে শিক্ষক প্রতিনিধি রোকসানা পারভীন, মাহফুজুল হক, সৈয়দ গোলাম মোস্তফাসহ কলেজের উচ্চ মাধ্যমিক, কারিগরী, ডিগ্রিসহ অনার্সের সকল বিভাগের শিক্ষকবৃন্দ উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, প্রফেসর শিবজিত নাগের সভাপতি হিসেবে দায়িত্ব গ্রহণের পর পাবনা কলেজের শিক্ষকেরা ছিলেন উচ্ছ্বসিত। কলেজের উন্নয়ন ও নানাবিধ প্রতিবন্ধকতা নিরসনের মধ্য দিয়ে সেরা প্রতিষ্ঠান হিসেবে পাবনা কলেজ আত্মপ্রকাশ করবে বলে অধিকাংশ শিক্ষকদের বিশ্বাস।

নিউজটি শেয়ার করুন..

এ জাতীয় আরো খবর..