সোমবার, ২০ মে ২০২৪, ১২:৫৭ পূর্বাহ্ন
সর্বশেষ :
ভাঙ্গুড়ায় কৃষিজমি থেকে অবৈধভাবে মাটি উত্তোলনে জরিমানা চরাঞ্চলে আলো ছড়াচ্ছে তাসকিনা সিনথী নিম্ন মাধ্যমিক বিদ্যালয় ভাঙ্গুড়ায় ধান পরিস্কারের সময় ফ্যানে লুঙ্গি পেঁচিয়ে কৃষকের মৃত্যু আচরণ বিধি লঙ্ঘন, চেয়ারম্যান প্রার্থি রানা সরদারকে শোকজ হরিপুর ইউপি চেয়ারম্যান ও তার স্ত্রীর বিরুদ্ধে দুদকের মামলা সেলাই ও জমি চাষে কঠিন স্বপ্নের বাস্তবায়ন, একজন স্বপ্নজয়ী মা’র পামেকে হল ত্যাগে বাধ্য করতে ছাত্রলীগের হামলা, বঙ্গবন্ধুর ছবি ছেঁড়ার অভিযোগ পাবনা গণপূর্ত বিভাগে প্রকৌশলীদের হত্যার হুমকি, ২ ঠিকাদার গ্রেফতার ৫ ঘন্টা পর বগি উদ্ধার, তদন্ত কমিটি গঠন, চলাচল স্বাভাবিক ঈশ্বরদীতে পুকুর খনন করতে গিয়ে মিললো গ্রেনেড

পদ্মা নদীতে অবৈধভাবে বালি উত্তোলন, র‌্যাবের অভিযানে আটক-১২

নিজস্ব প্রতিনিধি, পাবনামেইল টোয়েন্টিফোর ডটকম
  • আপডেট টাইম : রবিবার, ৫ মে, ২০২৪

পাবনার ঈশ্বরদীর পদ্মা নদীতে অবৈধভাবে বালু উত্তোলনের অভিযোগে র‌্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)’র অভিযান চালায়। এ সময় ১২জন বালু উত্তোলনকারীসহ একটি স্কেভেটর ও ৫ টি ড্রামট্রাক আটক করেছে পাবনা র‌্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)। শনিবার (০৪ মে) সন্ধ্যার দিকে উপজেলা লক্ষ্মীকুন্ডা ইউনিয়নের বিলকেদা দাদাপুর এলাকায় অভিযান পরিচালনা করে তাদেরকে আটক করা হয়।

আটককৃতরা হলো, ঈশ^রদী উপজেলার বিলকেদা গ্রামের মৃত তোফাজ্জল হোসেন প্রামানিকের ছেলে মোঃ জামিরুল ইসলাম (৪২), একই গ্রামের কামিরুল প্রামানিকের ছেলে মোঃ রুমন হোসেন (১৯), বাবলু মালিথার ছেলে মোঃ বাধন হোসেন (১৯), ঈশ^রদী ভেলুপাড়ার মোঃ নাজমুল হোসেনের ছেলে মোঃ ইমন ইসলাম (১৯), নতুন রুপপুর গ্রামের মৃত নান্নু মালিথার ছেলে মোঃ ইমরান মালিথা (২৯), ফতেপুরের মৃত ফজলুল হকের ছেলে মোঃ ফয়সাল হোসেন (৩২), সাহাপুরের মৃত আব্দুস সামাদেও ছেলে মোঃ শুভ (২৪), চর রুপপুর জিগাতলার মোঃ খায়রুল মোল্লার ছেলে মোঃ মোহন মোল্লা (২৯), আলহাজ্ব মোড় এলাকার মোঃ লিয়াকত আলীর ছেলে মোঃ সিয়াম হোসেন (১৯), আটঘরিয়া উপজেলার নাগদাহ স্কুলপাড়ার মোঃ ইব্রাহিমের ছেলে মোঃ মাসুম আলী (৩০), একই গ্রামের মোঃ আকব্বর এর ছেলে মোঃ সাগর (১৯), মির্জাপুরের বাসিন্দা মোঃ আলাউদ্দিনের ছেলে মোঃ রজমান প্রাং (২০)। , পিতা, সাং-, থানা- সর্ব জেলা-পাবনাদের গ্রেফতার করা হয়।

পাবনা র‌্যাব-১২, সিপিসি-২ এর কোম্পানি কমান্ডার মেজর মোঃ এহতেশামুল হক খান এক প্রেস বিজ্ঞপ্তিতে জানায়, বিলকেদার দাদাপুর এলাকায় পদ্মার শাখা নদী হতে কতিপয় ব্যক্তি অবৈধভাবে ভেকু মেশিন দিয়ে বালু উত্তোলন করে ক্রয়-বিক্রয় করছিল। পরে গোপন সংবাদের ভিত্তিতে সেখানে অভিযান পরিচালনা করা হয়। অভিযানে একটি স্কেভেটর ও ৫ টি ট্রাকসহ ১২ জনকে আটক করা হয়েছে।

তারা দীর্ঘদিন ধরে ঈশ^রদী উপজেলার পদ্মানদী তীরবর্তী এলাকায় প্রভাবশালীদের ছত্রছায়ায় সংঘবদ্ধ ভাবে অবৈধ উপায়ে বালি উত্তোলন করে আসছিল।

নিউজটি শেয়ার করুন..

এ জাতীয় আরো খবর..