সোমবার, ২৫ জানুয়ারী ২০২১, ০৪:৪৭ অপরাহ্ন
ব্রেকিং নিউজ

সুজানগর পৌর নির্বাচন, তপসিলকে স্বাগত জানিয়ে আ. লীগ প্রার্থীর মিছিল

নিজস্ব প্রতিনিধি, পাবনামেইল টোয়েন্টিফোর ডটকম
  • প্রকাশিত বুধবার, ১৩ জানুয়ারী, ২০২১
Pabnamail24

নির্বাচন কমিশন কর্তৃক ঘোষিত পাবনার সুজানগর পৌরসভা নির্বাচনের পুনঃতপসিলকে স্বাগত জানিয়ে আনন্দ মিছিল করেছে উক্ত নির্বাচনে আওয়ামী লীগ মনোনীত মেয়র পদপ্রার্থী উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ও জেলা পরিষদের সাবেক সদস্য রেজাউল করিম রেজার সমর্থক ও আওয়ামী লীগের নেতা-কর্মীরা।

মঙ্গলবার বিকালে পৌর ভবন চত্বর থেকে বের হওয়া ঐ মিছিলটি পৌরসভার প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে আবার পৌর ভবন চত্বরে এসে এক পথসভায় মিলিত হয়। এতে প্রধান অতিথির বক্তব্য রাখেন উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও উপজেলা চেয়ারম্যান শাহীনুজ্জামান শাহীন।

পৌর আওয়ামী লীগের সভাপতি ফেরদৌস আলম ফিরোজের সভাপতিত্বে অনুষ্ঠিত ঐ সভায় অন্যদের মধ্যে উপজেলা আওয়ামী লীগের প্রচার সম্পাদক ও ইউপি চেয়ারম্যান রবিউল হক টুটুল, পৌর আওয়ামী লীগের সাবেক সভাপতি ও উপজেলা আওয়ামী লীগের সদস্য মাহমুদুজ্জামান মানিক, উপজেলা আওয়ামী যুবলীগের সভাপতি সরদার রাজু আহমেদ, আ’লীগ নেতা আব্দুল আওয়াল, উপজেলা ছাত্র লীগের সভাপতি জাহিদুল ইসলাম তমাল, পৌর ছাত্র লীগের সভাপতি এসএম সোহাগ ও এনএ কলেজ শাখা ছাত্র লীগের সভাপতি রেদওয়ান নয়ন প্রমুখ বক্তব্য রাখেন।

প্রধান অতিথির বক্তৃতায় উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শাহীনুজ্জামান শাহীন পৌরসভার উন্নয়ন ত্বরান্বিত করতে তথা আধুনীক পৌরসভা গড়তে পৌরসভার সর্বস্তরের জনগণকে আগামী ৩০জানুয়ারীর নির্বাচনে আওয়ামী লীগ মনোনীত প্রাথী রেজাউল করিম রেজার নৌকা প্রতীকে ভোট দিয়ে জয়যুক্ত করার আহবান জানান।

উল্লেখ্য সারা দেশে দ্বিতীয় ধাপে পৌর নির্বাচনের তপসিল অনুযায়ী আগামী ১৬জানুয়ারী উক্ত পৌরসভার নির্বাচন এবং গত ২৯ডিসেম্বর প্রার্থীতা প্রত্যাহারের তারিখ ছিল। কিন্তু প্রার্থীতা প্রত্যাহারের আগেই বর্তমান পৌর মেয়র আব্দুল ওহাব পৌরসভার বর্ধিত শহর এলাকার ভোটার তালিকা হালনাগাদ করে নির্বাচনের দাবি জানিয়ে উচ্চ আদালতে রিট করেন। বিজ্ঞ আদালত ঐ রিটের প্রেক্ষিতে গত ১৫ডিসেম্বর নির্বাচন কমিশন ঘোষিত তপসিল আনুযায়ী ১৬ জানুয়ারী অনুষ্ঠিতব্য উক্ত পৌর নির্বাচন ৩মাসের জন্য স্থগিতাদেশ দেন। এরই মধ্যে রাষ্ট্রপক্ষের আইজীবী ঐ স্থগিতাদেশ খারিজের জন্য উচ্চ আদালতের আপিল বেঞ্চে আবেদন করেন। গত ৩ জানুয়ারী ঐ আবেদনের শুনানী শেষে মহামান্য আদালত রাষ্টপক্ষের আবেদন যথার্থ বিবেচনা করে নির্বাচন স্থগিতাদেশের ঐ রিট খারিজ করে দেন।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!