সোমবার, ১৮ জানুয়ারী ২০২১, ১১:১২ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ
আ.লীগের আন্তর্জাতিক বিষয়ক উপ-কমিটির সদস্য হলেন প্রিন্স এমপি শফিক ফিড মিলস্ লি: ডিলার কনফারেন্স অনুষ্ঠিত সুচিত্রা সেনের অষ্টম প্রয়ান দিবস উপলক্ষে স্মরণ সভা অনুষ্ঠিত পাবনায় সাংবাদিকের বাড়ি-ঘরে হামলা ভাংচুর ও প্রাণনাশের হুমকি সুজানগর পৌর নির্বাচনে বিএনপি প্রার্থীর বাড়িতে হামলা ও প্রচারণায় বাধার অভিযোগ সাঁথিয়ায় জমি নিয়ে সংঘর্ষে নিহতের ঘটনা পরিকল্পিত, গ্রেফতার ১ চাটমোহরে দুই সিএনজি সংঘর্ষে পথচারী বৃদ্ধ নিহত ভোটে জিতেই খুন হলেন বিএনপি সমর্থিত কাউন্সিলর ঈশ্বরদী পৌরসভায় আ.লীগ প্রার্থী ইসাহাক আলী মালিথা নির্বাচিত সাঁথিয়া পৌরসভায় আ.লীগ প্রার্থী মাহবুবুল আলম বাচ্চু নির্বাচিত

হাজারো মানুষের যোগাযোগের অনুপযোগী সড়ক

নিজস্ব প্রতিনিধি, পাবনামেইল টোয়েন্টিফোর ডটকম
  • প্রকাশিত সোমবার, ৯ নভেম্বর, ২০২০
Pabnamail24

পাবনার সুজারগর উপজেলার আমিনপুর থানাধীন সাগরকান্দী ইউনিয়নের জনবহুল সড়ক আসাদগেট থেকে ইউনিয়নের সীমান্তে ত্রিমোহনী বাজারের প্রায় ২ কিলোমিটারে সড়কের অধিকাংশ স্থানে কার্পেটিং উঠে বড় বড় গর্তে সৃষ্টি সড়কটি বেহাল দশায় পরিনত হয়েছে।

জনবহুল এই সড়কে দুর্ঘটনায় ৪/৫ গ্রামের প্রায় ১০ হাজার মানুষ চরম দূর্ভোগের শিকার হচ্ছে। সড়কটির এই দুরাবস্থা বিরাজ করলেও এলাকার মানুষের জনদূর্ভোগ লাঘবে সংশ্লিষ্টদের নেই কোন তৎপরতা।

স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তর (এলজিডি) সুজানগর উপজেলা কার্যালয় সূত্রে জানা গেছে, ২০১১ সালের দিকে আসাদগেট থেকে সীমান্ত গ্রাম ত্রিমোহনী বাজার পর্যন্ত সড়কটির ২ কিলোমিটার কাপেটিং করা হয়েছিল। তারপর দীর্ঘ দিন সংস্কার না করায় ওই সড়কের অধিকাংশ স্থানে কার্পেটিং উঠে গিয়ে বড় বড় গর্তের সৃষ্টি হয়ে প্রায় দূর্ঘটনা ঘটছে।

এলাকাবাসী জানান, বন্যা ও বৃষ্টি পানি এবং প্রতিনিয়ত যানবাহন চলাচলের কারণে সড়কটির বিভিন্ন স্থানে খালা-খন্দসহ সড়কের দু’পাশে ভেঙে বড় গর্তে সৃষ্টি হয়েছে এবং একটি স্থানে ভেঙ্গে গিয়ে মাঝে মধ্যে দূর্ঘটনা ঘটছে। সড়কটি সংস্কার করা না হলে ৪ থেকে ৫ টি গ্রামের প্রায় ১০ হাজার মানুষ দুর্ভোগ ও বড়ধরনের দূর্ঘটনা ঘটতে পড়ে।

এলাকার লোকজন অসুস্থ হলে অ্যাম্বুলেন্স যেতে পারে না, আগুন লাগলে ফায়ার সার্ভিসের গাড়ি ঢুকতে সমস্যা হয়, ইজিবাইক, অটোরিকশা, ভ্যান, রিকশায় চলাচলে বাড়ছে দূর্ঘটনা। এলাকার সাধারণ মানুষের দূর্ভোগ লাঘবে জনস্বার্থে এ সড়কটি দ্রুত সংস্কারের জন্য স্থানীয় প্রশাসনের সুদৃষ্টি কামনা করছে।

এ বিষয়ে সাগরকান্দী ইউনিয়নের সাবেক ইউপি সদস্য আব্দুল আলিম বলেন, র্দীঘদিন ধরে এ সড়কটি ভেঙে বড় বড় গর্ত হয়ে চলাচলের অনুপযোগী হয়ে পড়ছে। শ্যামসুন্দপুর গ্রামের জুয়েল মৃধা সহ কয়েকজন কৃষক বলেন, তাদের উৎপাদিত বিভিন্ন কৃষিপণ্য বিক্রির জন্য হাট-বাজারের নিতে সমস্যা হয়। সড়ক টি মালামাল পরিবহনে অতিরিক্ত ভাড়ার গুনতে হচ্ছে।

রুহুল আমিন নামে একজন পথচারী জানান, ভাঙ্গা রাস্তার কারণে দূর্ঘটনার স্বীকার হয়ে গুরুতর ক্ষতিগ্রস্থ হয়েছে এলাকাবাসী। সাগারকান্দী ইউনিয়নের ইউপি সদস্য আব্দুস সালাম বলেন, সড়কটির বেহাল অবস্থা ইতিমধ্যে পাবনা-২ আসনের সংসদ সদস্য ও উপজেলা চেয়ারম্যান দেখানো হয়েছে এবং স্থানীয় সংশিষ্টদের সাথে যোগাযোগ করেছি। তারা বলেছে সড়কটি সংস্কারের জন্য ব্যবস্থা নেওয়া হবে।

সাগরকান্দি ইউপি চেয়ারম্যান শাহিন চৌধুরী বলেন, এই রাস্তার বিষয়টি নিয়ে ইতিমধ্যেই একটি প্রস্তাবনা দেওয়া হয়েছে। খুব শীঘ্রই হয়তো কাজ শুরু হবে।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!