সোমবার, ২৬ অক্টোবর ২০২০, ০৬:৪৫ অপরাহ্ন

পাবনা-নাজিরগঞ্জ সড়কের বেহলা অবস্থা, দুর্ভোগ চরমে

নিজস্ব প্রতিনিধি, পাবনামেইল টোয়েন্টিফোর ডটকম
  • প্রকাশিত রবিবার, ২০ সেপ্টেম্বর, ২০২০
Pabnamail24

পাবনা-নাজিরগঞ্জ রাস্তাটির অনেক অংশে রাস্তা ভেঙ্গে গিয়ে বড় বড় গর্ত সৃষ্টি হওয়ায় রাস্তা দিয়ে চলাচলরত যাত্রী সাধারণদের প্রতিনিয়ত হিমসিম খেতে হচ্ছে । ইতি মধ্যে রাস্তাটির অনেক স্থানে ঝুঁকিপূর্ণ খাদের সৃষ্টি হয়েছে ও রাস্তাটির দুপাশের হার্ডসোল্ডার বনজঙ্গলে ঢেকে গিয়েছে। রাস্তাটিতে চলতে গিয়ে যানবাহনগুলো সমস্যার সম্মুখীন হচ্ছে। রাস্তাটি অতি দ্রুত সংস্কার করা না হলে রাস্তাটি ব্যবহারের একেবারে অযোগ্য হয়ে পড়বে।

পাবনা থেকে সুজানগর হয়ে নাজিরগঞ্জ, বাধেরহাট যাওয়ার এই রাস্তাটির খুবই বেহাল অবস্থা হয়ে গেছে। প্রতিদিন রাস্তাটি দিয়ে বাস, ট্রাক, প্রাইভেট কার, মোটরসাইকেলসহ সকল ধরনের যানবাহন চলাচল করায় রাস্তাটি অতিব্যস্ত। অথচ রাস্তাটির অধিকাংশ জায়গায় পিস, মাটি, বালু , ইট উঠে রাস্তাটির মধ্যে এমন এমন সব খাদের সৃষ্টি হয়েছে যাতে যানবাহন চালাতে গিয়ে হিমসিম খেতে হচ্ছে চালকদের।

এছাড়াও গাড়ী ঘোরাগুলো চলতে গিয়ে অনেক সময় যানবাহনের বিভিন্ন যন্ত্রাংশ ভেঙ্গে নষ্ট হয়ে যানবাহন বিকল হয়ে যাচ্ছে। আর এতেই তৈরি হচ্ছে চরম জনদুর্ভোগ। রাস্তাটি এমন বেহাল অবস্থার কারনে নাজিরগঞ্জ ঘাট বন্ধ হয়ে আছে। প্রতিদিন হাজার হাজার ট্রাক এই রাস্তাটি দিয়ে নাজিরগঞ্জ ফেরি পারাপার হতো।

এতে বন্ধ হয়ে যাওয়ায় প্রতিমাসে কোটি টাকার রাজস্ব হারাচ্ছে সরকার এবং নাজিরগঞ্জ ঘাট থেকে পাকশী লালনশাহ সেতু হয়ে ঘুরে আসতে অনেক সময় লাগছে। আর এতে অন্য কাচাপণ্যের দাম উর্ধমুখি হচ্ছে। রাস্তাটির দুপাশে সড়ক বিভাগ আগাছা, গাছপালা, জঙ্গল পরিস্কার না করায় রাস্তাটির হার্ডসোল্ডার ঢেকে গিয়ে রাস্তাটি সংকুচিত হয়েছে। পাবনা থেকে নাজিরগঞ্জ যাওয়ার এই রাস্তাটির হাজিরহাট অংশ থেকে শুরু হয়ে একদম নাজিরগঞ্জ পর্যন্ত অনেকাংশে রাস্তাটি ভেঙ্গে গিয়ে ঝুঁকিপূর্ণ খাদ তৈরি হয়েছে যার কারণে যানবাহন গুলো ঝুঁকি নিয়ে চলাফেরা করছে।

এতে একদিকে রাস্তায় চলাচলরত সাধারণ মানুষের ভোগান্তি বাড়ছে সেইসাথে রাস্তাটিতে দুর্ঘটনা ঘটার আশঙ্খা বেড়ে যাচ্ছে। কিন্তু কর্মমুখী সাধারণ মানুষ এসব বাধা উপেক্ষা করেই তাদের নিজ নিজ কর্মস্থান ও গন্তব্যস্থলে যাচ্ছে রাস্তাটি দিয়ে ঝুঁকি নিয়ে।

এ বিষয়ে সাধারণ যাত্রী ও যানবাহন চালকদের সাথে কথা হলে তারা জানায়, এভাবে ভাই রাস্তায় চলাফেরা করা যায় না। আমরা খুব ভোগান্তির মধ্যে দিয়ে এ রাস্তা দিয়ে চলাফেরা করছি। পাবনা থেকে নাজিরগঞ্জ যাতায়াতের এ রাস্তাটির অবস্থা খুবই নাজেহাল অবস্থা। তাই এই রাস্তাটি দ্রুত সংস্কার করা না হলে যাত্রীদুর্ভোগ বাড়তেই থাকবে। সেইসাথে সরকার রাস্তাটি থেকে কোটি টাকার রাজস্ব হারাবে।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!