বুধবার, ১০ অগাস্ট ২০২২, ০২:৩১ অপরাহ্ন
ব্রেকিং নিউজ
কোলচুরি গ্রামে তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে মুক্তিযোদ্ধার বাড়িতে বোমা নিক্ষেপ প্রধানমন্ত্রীর সাথে পাবিপ্রবি উপাচার্য ও উপ-উপাচার্যের সৌজন্য সাক্ষাৎ সাঁথিয়ায় নকল প্রসাধনী কারখানার সন্ধান, ভ্রাম্যমান আদালতে ৬ মাসের কারাদন্ড ভারপ্রাপ্ত অধ্যক্ষের ভারে ভারাক্রান্ত বেড়ার মাশুন্দিয়া ডিগ্রি কলেজ পাবনায় ফজিলাতুননেছা মুজিবের জন্মবার্ষিকী পালিত চাটমোহরে ট্রেনের ধাক্কায় মহিলার মৃত্যু ভারতে বসবাস, চাকুরী করেন বাংলাদেশে! কৌশলে নেন বেতন আওয়ামী লীগ সরকারের আমলে মাদ্রাসা শিক্ষা ব্যবস্থার ব্যাপক উন্নয়ন হয়েছে- এমপি প্রিন্স শেখ কামালের জন্ম বার্ষিকী, পাবনায় নানা আয়োজন সাঁথিয়ায় নারী উদ্যোক্তাদের উদ্বুদ্ধকরণ কর্মশালা অনুষ্ঠিত

পাবনায় স্মরণে ৭১ প্রজন্মের উদ্যোগে শহীদ সমাধি সনাক্ত ও নামফলক স্থাপন শুরু

পাবনামেইল টোয়েন্টিফোর ডেস্ক
  • প্রকাশিত সোমবার, ১৮ জুলাই, ২০২২
Pabnamail24

পাবনার সুজানগর উপজেলার সাতবাড়িয়া ইউনিয়নে ১৯৭১ সালে ১২ মে পাকহানাদার বাহিনীর নৃশংস হত্যাকাণ্ডে যে সকল ব্যক্তি শহীদ হয়েছিলেন। সেই সকল শহীদদের সমাধিস্থল শনাক্ত করার কাজ করছেন স্মরণে ৭১ প্রজন্ম পাবনা একটি সংগঠন।
এর ধারাবাহিকতায় আজ সোমবার পাবনার সুজানগর উপজেলার সাতবাড়িয়া ইউনিয়নের শ্যামনগর ও ভাটপাড়া এলাকার স্থানীয়দের সহায়তায় ১৩ জন শহীদের সমাধি সনাক্ত করে নাম ফলক স্থাপন করেন সংগঠনটি।
স্মরণে ৭১ প্রজন্ম পাবনার সমন্বয়ক তোফাজ্জল হোসেন মামুন জানান, ১৯৭১ সালে মুক্তিযুদ্ধের সময় পাকিস্তানি হানাদার বাহিনীর নৃশংস হত্যাকাণ্ডে তারা শহীদ হয়েছেন। তাদের অনেকেরই সমাধির স্মৃতি চিহ্ন নেই। তাই আমরা এই সংগঠনের মাধ্যমে এই সকল শহীদদের সমাধিস্থল গুলো চিহ্নিত করে নতুন প্রজন্মের কাছে তুলে ধরতে চাই।
এসময় উপস্থিত ছিলেন স্মরণে ৭১ প্রজন্ম পাবনা প্রধান সমন্বয়ক জাহিদ হোসেন বাবু, তথ্য ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক ইঞ্জিনিয়ার হাসান মাহমুদ সুমন সহ স্থানীয় শহীদ পরিবারের সদস্যরা।

শেয়ার করুন

বিভাগের আরো খবর

Leave a Reply

Your email address will not be published.

error: Content is protected !!