মঙ্গলবার, ০৪ অক্টোবর ২০২২, ০৪:৩২ অপরাহ্ন
ব্রেকিং নিউজ
মহান মুক্তিযুদ্ধ নিয়ে কেন্দ্রীয় আওয়ামী লীগ নেতা উজ্জ্বলের বক্তব্যের প্রতিবাদে সুজানগরে মানববন্ধন শুরু হয়েছে দূর্গাপূজা, আজ মহা সপ্তমী পাবনায় ব্যবসায়ীকে গুলি করে টাকা ছিনতাইয়ের চেষ্টা একুশে পদকপ্রাপ্ত সাংবাদিক তোয়াব খানের মৃত্যুতে পাবনা প্রেসক্লাবের শোক পাবনার হেমায়েতপুর ও মালিগাছায় আওয়ামীলীগের মতবিনিময় সভা অনুষ্ঠিত শ্রদ্ধা ভালোবাসায় সাংবাদিক রণেশ মৈত্রের শেষকৃত্য সম্পন্ন পাবনায় শারদীয় দুর্গোৎসব উপেলক্ষ্যে মর্জিনা লতিফ ট্রাস্টের বস্ত্র বিতরণ একুশে পদকপ্রাপ্ত সাংবাদিক রণেশ মৈত্রের শেষকৃত্য সম্পন্ন পাবনায় ভাইয়ের দায়ের কোপে প্রাণ গেল ইসলামী আন্দোলনের নেতার ঈশ্বরদীতে গৃহবধূকে ছুরিকাঘাতে হত্যা

স্বাধীনতা দিবসে হিন্দি গানে উদ্দাম নাচে সমালোচনায় সুজানগর থানা পুলিশ

নিজস্ব প্রতিবেদক, পাবনামেইল টোয়েন্টিফোর ডটকম
  • প্রকাশিত মঙ্গলবার, ২৯ মার্চ, ২০২২
Pabnamail24

মহান স্বাধীনতা ও জাতীয় দিবসে পাবনার সুজানগর থানায় হিন্দি গানের তালে উদ্দাম নৃত্য করেছেন পুলিশ সদস্যরা। থানায় কর্মরত এস আই. এএসআই পদমর্যাদার দশ বারোজন পুলিশ সদস্যের এই নাচের ভিডিও নিজেরাই ফেসবুকে পোস্ট করেছেন। ধুমধাড়াক্কা গানে হিন্দি গান থানা কম্পাউন্ডে পুলিশ সদস্যদের এমন নাচে সমালোচনার ঝড় উঠেছে।

সুজানগর থানার এক এসআই এর ফেসবুকে পোস্ট করা ভিডিওতে দেখা যায়, স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষে প্রীতিভোজ অনুষ্ঠানের জন্য সাজানো প্যান্ডেলে হিন্দি সিনেমার ধুম ধারাক্কা গানে চলছে নাচ। ডিজে সাউন্ডে হিন্দি – বাংলা গানের পাশাপাশি সেখানে তাহেরীর ডিজে গানেও নাচতে দেখা যায় পুলিশ সদস্যদের। উৎসাহ দিতে দেখা যায় উর্ধ্বতন কর্মকর্তাদেরও।
নাচে অংশ নেয়া পুলিশ সদস্যদের মধ্যে ছিলেন, সেকেন্ড অফিসার মাসুম বিল্লাহ, এস আই দিপু মন্ডল, এস আই রাশেদুল, এস আই বিল্লাল, ওসির বডিগার্ড মামুন, থানার মুন্সি মাসুদ সহ বেশ কয়েকজন।

নাম প্রকাশে অনিচ্ছুক থানা পুলিশের একটি সূত্র জানায়, ২৬ মার্চ স্বাধীনতা দিবসে পুলিশের রীতি অনুযায়ী প্রীতিভোজ অনুষ্ঠানে অংশ নেন জেলা পুলিশের কর্ণধার পুলিশ সুপার মহিবুল আলম খানসহ উর্ধ্বতন পুলিশ কর্মকর্তারা। নৈশভোজের পর অতিথিরা চলে গেলে, উচ্চ আওয়াজে গান বাজিয়ে ড্যান্স পার্টি শুরু করেন পুলিশ সদস্যরা। এ সময় থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আব্দুল হান্নানও অনুষ্ঠান স্থলে উপস্থিত ছিলেন।

ভিডিওটি ফেসবুকে ছড়িয়ে পড়ার পর সমালোচনার ঝড় উঠেছে জেলাজুড়ে। স্বাধীনতা দিবসের দিনে পুলিশ সদস্যদের এমন আচরণ লাখো শহীদের আত্মত্যাগের অবমাননা বলেও মন্তব্য করেছেন নাগরিক সমাজের প্রতিনিধিরা।

পাবনা রিপোটার্স ইউনিটির সভাপতি ও বিশিষ্ট লেখক হাবিবুর রহমান স্বপন বলেন, স্বাধীনতা দিবসের প্রাক্কালে ২৫ মার্চ রাতে রাজারবাগে পুলিশ সদস্যদের নির্মমভাবে হত্যা করে পাকিস্তানী হানাদার বাহিনী। লাখো শহীদের আত্মত্যাগে পাওয়া স্বাধীনতার দিনে থানা কম্পাউন্ডে পুলিশের এমন উদ্দাম নাচ নিঃসন্দেহে দায়িত্বজ্ঞানহীন আচরণ। আমি এর তীব্র নিন্দা জানাই। পাশাপাশি পুলিশ সদস্যদের প্রশিক্ষণের সময়ও মুক্তিযুদ্ধ ও পূর্বসূরীদের আত্মত্যাগের বিষয়গুলো পাঠদান ও শ্রদ্ধাশীল হতে নির্দেশনা দেয়া উচিত।

সুজানগর থানায় পুলিশ সদস্যদের ড্যান্স পার্টির বিষয়ে কিছু জানা নেই বলে মন্তব্য করেছেন থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আব্দুল হান্নান। তবে, ওসি নিজেই দিপু মন্ডল নামের এক এসআই এর ফেসবুকে পোস্ট করা ভিডিওতে মন্তব্য করেছেন, পরিচিত মুখ গুলোর আনন্দ আর হাসি দেখে ভালো লাগলো।

সুজানগর সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার রবিউল ইসলাম বলেন, আমি ঢাকায় ট্রেনিং এ আছি। এমন ঘটনা ঘটেছে কিনা জানা নেই। খোঁজ নিয়ে পরে জানাতে পারবো।

সম্প্রতি, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমানের জন্মবার্ষিকীতে ঈশ^রদীর মানিকনগর বালিকা উচ্চ বিদ্যালয়ে শিক্ষার্থীরা বিদেশী ধুমধারাক্কা কাঁচা বাদাম ও আইসক্রিম গানে নাচ করে শিক্ষার্থীরা। এ ঘটনায় সমালোচনার সৃষ্টি হলে ঐ বিদ্যালয়ের এক সহকারী শিক্ষককে সাময়িক বরখাস্ত করা হয়।

শেয়ার করুন

বিভাগের আরো খবর

Leave a Reply

Your email address will not be published.

error: Content is protected !!