বৃহস্পতিবার, ২৯ জুলাই ২০২১, ১০:৫৫ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ
চরসাদিপুরে জমিজমা সংক্রান্ত জের ধরে দুই গ্রুপের সংঘর্ষে আহত ৮ বিশিষ্ট আবাসিক হোটেল ব্যবসায়ীর ইন্তেকাল, বিভিন্ন মহলের শোক মাসুম বাজারে যৌন উত্তেজক সিরাপ তৈরীর কারখানার সন্ধান পিআইবির উদ্যোগে ও পাবনা প্রেসক্লাব’র আয়োজনে সাংবাদিকদের প্রশিক্ষণ কর্মশালা চাটমোহরে পুকুরে ডুবে শিশুর মৃত্যু ভাঙ্গুড়ায় গৃহবধুকে পিটিয়ে হত্যার অভিযোগে স্বামী আটক পাবনায় বিএনপি নেতাকর্মীদের উদ্যোগে অক্সিজেন সিলিন্ডার বিতরণ চাটমোহরে গৃহবধূকে ধর্ষণ চেষ্টার অভিযোগে যুবক গ্রেফতার সাঁথিয়ায় পুলিশের এসআই পরিচয়ে ছিনতাইকালে আটক-১ করোনা পরীক্ষায় পাবনা মেডিকেল কলেজে পিসিআর ল্যাবের কার্যক্রম শুরু

সাঁথিয়ায় উদ্বোধনের আগেই পৌনে ৩ কোটি টাকার সড়কে ধ্বস, ঠিকাদারকে দোষারোপ

নিজস্ব প্রতিনিধি, পাবনামেইল টোয়েন্টিফোর ডটকম
  • প্রকাশিত শনিবার, ১৭ জুলাই, ২০২১
Pabnamail24

পাবনার সাঁথিয়ায় উপজেলার বনগ্রামে আত্রাই নদীর উপরে ২ কোটি ৭৩ লক্ষ টাকা ব্যয়ে নির্মিত ব্রিজ ও সংযোগ সড়ক উদ্বোধনের আগেই ধ্বসে পড়েছে। ফলে মালবাহী ট্রাক উল্টে বসতবাড়ির মধ্যে ঢুকে পড়ায় শিশুসহ ঘরে থাকা দুই নারী আহত হয়েছে। এই ঘটনার পরে চরম ক্ষোভ প্রকাশ করেছে স্থানীয়রা। এলাকাবাসি’র অভিযোগ সংশ্লিষ্ঠ ঠিকাদারের অনিয়মের কারনে এই রাস্তার কাজ ভালো হয়নি ।

সরেজমিনে গিয়ে দেখা যায়, দিনমুজুর রমজান আলী শেখ ও মাজেদা খাতুনের রাস্তার পাশে একটি চারচলা টিনের ভাঙ্গা ঘর মেরামত করছে তাদের সন্তানে’রা। ঘরটি ঝর কিংবা কোন প্রকৃতিক দূর্যোগে ভাঙ্গেনি। সম্প্রকিত রাস্তায় মালবাহী ট্রাক উল্টে আচরে পরেছে তাদের ঘর উপরে। ঘটনাটি ঘঠেছে সাঁথিয়া উপজেলার বনগ্রামের পূর্ব পাশে মহাসড়কের উত্তরে আত্রাই নদীর পাশে।

চলতি ২০২০-২১ অর্থবছরে ২ কোটি ৭৩ লক্ষ টাকা ব্যয়ে এই স্থানে ব্রিজ ও সংযোগ সড়ক নির্মান কাজ করে এলজিইডি। এই কাজটি বাস্তাবায়ন করছে ওহী কনস্ট্রাকশন নামে একটি ঠিকাদারি প্রতিষ্ঠান। কিন্তু রাস্তাটি নির্মাণ করার কিছু দিনের মধ্যে বিভিন্ন স্থানে দেখা দিয়েছে ছোট বড় খানা খন্দ। রাস্তার পাশে গাডার পোল গুলো ভেঙ্গে পরেছে। রাস্তা ও ব্রিজ নির্মান নিয়ে অনিয়মের প্রশ্ন তুলেছেন স্থানীয় এলাকাবাসি ও সুশিল সমাজে।

ভুক্তভোগী পরিবার জানান,এই রাস্তার নির্মান কাজের সময় রাস্তার পাশ থেকে মাটি কেটে নিয়ে এসে ভরাট করেছিল। কোন মত রোলার করে বালু ও খোয়া দিয়ে রাস্তা করেছে। রাস্তার পাশে দার করানো ট্রাক রাস্তা ধ্বসে আমার ঘর টি নষ্ট করেছে এর ক্ষতি পুরুন দেবে কে? তাই রাস্তাটি সুন্দর করে তৈরি করে দিক সরকারের কাছে দাবী।

এলাকাবাসি আরও জানান, রাস্তার কাজ করার শুরুতেই নিম্নমানের সামগ্রী ব্যবহার করেছে এই কারনে রাস্তাটির এই অবস্থা। ঠিকাদার প্রভাবশালী হওয়ার কারনে কেউ কোন কথাই বলিনি। এক বছরের মধ্যেই নষ্ট হয়ে গেছে সড়কটি। এছাড়াও হারুন ঠিকাদারের করা কোন কাজই ভালো হয় না বলে তারা জানান। নাম প্রকাশে অনিচ্ছুক কয়েকজন জানান, হারুন কয়েক বছর আগেও বেড়া সিএন্ডবিতে
খরি বিক্রি করত এখন সে ঠিকাদার।

ঠিকাদার হারুন অর রশিদ সাঁথিয়ায় উপজেলার করমজা সরদার পাড়া গ্রামের মৃত্যু মোক্তার সরদারের ছেলে।

ক্ষেতুপাড়া ইউপি চেয়ারম্যান, মোঃ মনসুর আলম পিন্চু বলেন, এই সড়কের কাজ করার সময় নানা অনিয়মের কথা ইউএনও মহাদয়ের কাছে অবগত করেছি। সরকারের পৌনে তিন কোটি টাকার কাজে অনিয়মে দেশের উন্নয়নে ব্যহত হচ্ছে। তাই সংশ্লিষ্ট কর্তৃপক্ষের কাছে এলাকার চেয়ারম্যান ও এলাকাবাসি পক্ষ থেকে রাস্তার কাজ পূণনির্মাণ করার দাবী জানানো হয়।

এ ব্যাপারে ঠিকাদার হারুন অর রশিদের সাথে মুঠফোনে যোগাযোগ করা হলে তিনি জানান, কাজটি ডিজাইন মোতাবেক সুন্দর করে করা হয়েছে। এই কাজ সংশ্লিষ্ঠ দপ্তর বুঝে নিয়েছে। কোথাও কোন ধ্বস ও ভেঙ্গে যাওয়া সেই রকম ঘটনা ঘঠেনি।

সাঁথিয়া উপজেলা নির্বাহী অফিসার এস এম জামাল আহমেদ বলেন, এই বিষয়টি আমি অবগত আছি সংশ্লিষ্ট কর্তৃপক্ষের কাছে বিষয়টি জানানো হয়েছে। নিম্নমানের সামগ্রী ব্যবহার করার ফলে উদ্ধোধনের আগেই ভেঙ্গে পরেছে কেন সেটি আমাদের লিখিত ভাবে জবাব চাওয়া হবে।

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

শেয়ার করুন

বিভাগের আরো খবর

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!