রবিবার, ২৫ অক্টোবর ২০২০, ০৭:৪২ পূর্বাহ্ন

সাঁথিয়ায় টেকনিক্যাল স্কুল এন্ড কলেজ নির্মাণ শেষ, জানুয়ারীতে ক্লাশ

নিজস্ব প্রতিনিধি, পাবনামেইল টোয়েন্টিফোর ডটকম
  • প্রকাশিত রবিবার, ২০ সেপ্টেম্বর, ২০২০
Pabnamail24

প্রধানমন্ত্রীর উদ্বোধন করা অগ্রাধীকার প্রকল্পে পাবনার সাঁথিয়ায় প্রায় সাড়ে ১৫ কোট টাকা ব্যয়ে নির্মানাধীন টেকনিক্যালস্কুল এন্ড কলেজ নির্মাণ কাজ প্রায় শেষ প্রান্তে। আগামী নভেম্বরে ঠিকাদারী প্রতিষ্ঠান কাজ বুঝিয়ে দিবে বলে জানিয়েছেন শিক্ষা প্রকৌশলী অধিদপ্তর। আগামী ১ জানুয়ারীতে দেশের ১০০টি স্কুল এন্ড কলেজের মধ্যে ২৫ টি শিক্ষা প্রতিষ্ঠানে এক যোগে ক্লাস শুরু হবে বলে জানান তারা।

জানা গেছে, সাঁথিয়ার পৌরসভাধীন দৌলতপুরে টেকনিক্যাল স্কুল এন্ড কলেজ নির্মাণের জন্য প্রায় ৩তিন একর জমি অধিগ্রহন করে টেন্ডার বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়। কার্যাদেশ পেয়ে ঢাকাস্থ মজিদ এন্ড সন্স ঠিকাদারী প্রতিষ্ঠান ২০১৭ সালের ২৩ অক্টোবর নির্মাণ কাজ শুরু করেন। এতে ১৫কোটি ৪৭ লাখ ৪৫ হাজার টাকা ব্যয়ে একটি ৫তলা ও একটি ৪ তলা ভবনের নির্মাণ কাজ শেষ হওয়ার কথা ছিল জানুয়ারী ২০১৯ইং। গত ১৮ মাসে শেষ হওয়ার কথা থাকলেও টেকনিক্যাল স্কুল অ্যান্ড কলেজের নির্মাণকাজ নির্ধারিত সময়ের দেড় বছর পরও শেষ হয়নি। প্রকল্প কাজের নকশা ও সিদ্ধান্ত দফায় দফায় পরিবর্তনে এর নির্মাণ কাজ যথাসময়ে শেষ করা যায়নি বলে সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে। এতে করে সরকারের কারিগরি শিক্ষা প্রসারের যে উদ্যোগ তা ব্যাহত হওয়াসহ নির্মাণকাজের ঠিকাদারী প্রতিষ্ঠানকেও আর্থিক ক্ষতির সম্মুখীন হতে হচ্ছে। নির্মাণ কাজের সময় বাড়িয়ে আগামী অক্টোবর ২০২০ইং পর্যন্ত সময় দেয়া হয়। বর্তমানে প্রায় ৮৫ ভাগ কাজ শেষের পথে। আগামী নভেম্বরে শতভাগ কাজ শেষ হবে বলে জানিয়েছেন সংশ্লিষ্ট ঠিকাদারী প্রতিষ্ঠান ও শিক্ষা প্রকৌশল অধিদপ্তর।

ঠিকাদরী প্রতিষ্ঠান মজিদ এন্ড সন্স এর ম্যানেজার রকিব বলেন, দ্রুততম সময়ে কাজ শেষ করার জন্য জনবল বেশী করে নিয়ে কাজ করা হচ্ছে। নির্মাণ কাজ দেরী হওয়ার প্রসঙ্গে তিনি বলেন, কাজের রিভাইস নক্সা জটিলতা,বার বার নক্সা বদল, করোনা,সব মিলিয়ে নির্মাণ কাজের দেরী হয়েছে। তবে আগামী নভেম্বরে কাজ বুঝিয়ে দিতে পারবো বলে আশা রাখি।

পাবনা শিক্ষা প্রকৌশ অধিদপ্তরের নির্বাহী প্রকৌশলী হাবিবুর রহমান বলেন, প্রধান মন্ত্রীর অগ্রাধীকার প্রকল্প এটি। সারাদেশে ১০০ টি স্কুল এন্ড কলেজের মধ্যে এটি একটা। আগামী জানুয়ারীতে সাঁথিয়াসহ দেশের ২৫টি স্কুল এন্ড কলেজে এক যোগে ক্লাস শুরু হবে। ইনশাল্লাহ আগামী ৩০ নভেম্বরে কাজ শেষ হয়ে যাবে আশা রাখছি। কাজের মান ও সন্তাষজনক বলে তিনি জানান।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!