রবিবার, ২৫ অক্টোবর ২০২০, ০৯:১২ পূর্বাহ্ন

সাঁথিয়ার গর্ভবর্তী মানসিক প্রতিবন্ধী নারী পেল নিরাপদ ঠাঁই

নিজস্ব প্রতিনিধি, পাবনামেইল টোয়েন্টিফোর ডটকম
  • প্রকাশিত বৃহস্পতিবার, ২৩ জুলাই, ২০২০
Pabnamail24

সাঁথিয়া উপজেলা নির্বাহী অফিসারের মানবিকতায় মানসিক প্রতিবন্ধী নারীর ঠাঁই হলো রাজশাহী নারী পূর্ণবাসন কেন্দ্রে।
জানা যায়, উপজেলা সদরের ১ নং সরকারি প্রাথমিক বিদ্যালয়ের পরিত্যাক্ত বারান্দায় এক মানসিক প্রতিবন্ধী নারী থাকতো। সম্প্রতি প্রতিবন্ধী নারী গর্ভবতী বলে লক্ষ্য করা যায়।

বিষয়টি উপজেলা নির্বাহী অফিসার এসএম জামাল আহমেদের নজরে এলে তিনি প্রয়োজনীয় ব্যবস্থা নিতে সংশ্লিষ্টি ব্যক্তিদের নির্দেশ দেন। স্থানীয় ক্লীনিকের মালিক ডাঃ আব্দুর রহিমের নিকট গর্ভবতী নারীকে পাঠিয়ে তার চিকিৎসার ব্যবস্থা করেন এবং চিকিৎসকের পরামর্শ অনুযায়ী গর্ভবতীর জন্য দ্যা ড্রীম সমাজ কল্যান সংস্থার সহায়তায় পুষ্টিকর খাবারের ব্যবস্থা করেন।

গত ২০ জুলাই সাঁথিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আসাদুজ্জান আসাদের সহায়তায় পুলিশের সাহায্যে পাবনা আদালতের মাধ্যমে মানসিক প্রতিবন্ধী গর্ভবতী নারীকে মাতৃকালিন নিরাপত্তার জন্য রাজশাহী নারী পূর্ণবাসন কেন্দ্রে পাঠানো হয়।

অতি সম্প্রতি কাশিনাথপুর পদ্মা জেনারেল হাসপাতালে এক মানসিক প্রতিবন্ধী নারী সন্তান প্রসব করেন। উপজেলা নির্বাহী অফিসার এসএম জামাল আহমেদ সংবাদ পেয়ে হাসপাতালে মা ও শিশু সন্তানকে দেখতে যান। পরে পাবনা জেলা প্রশাসক কবির মাহমুদের তত্ত্বাবধায়নে প্রতিবন্ধী নারীর ঠিকানা মেলে নওগাঁ জেলায়। ওই নারী ও তার শিশু সন্তানকে পরে নিজ বাড়িতে পাঠিয়ে দেওয়া হয়।

উপজেলা নির্বাহী অফিসার এসএম জামাল আহমেদের এমন মানবিক কাজে সকল শ্রেণি পেশার মানুষের নিকট তিনি একজন মানবিক ব্যক্তি হিসেবে পরিচিতি লাভ করছেন।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!