বৃহস্পতিবার, ২৩ মার্চ ২০২৩, ০৪:৫৮ অপরাহ্ন
ব্রেকিং নিউজ
বাউয়েট এ, “সরকারী খরচে আইনগত সহায়তা প্রদান কার্যক্রম” শীর্ষক সেমিনার অনুষ্ঠিত নিখোঁজের দুইদিন পর যমুনা নদী থেকে কিশোরের বস্তাবন্দী মরদেহ উদ্ধার চরতারাপুরে বালু মহলে পুলিশের ওপর চেয়ারম্যানের লোকজনের হামলা, সরঞ্জাম জব্দ ভোগান্তি লাঘবে দাপুনিয়া বাজার অগ্রণী এজেন্ট ব্যাংক দারুণ সহায়ক বাউয়েটে ডিবেটিং সোসাইটির এক্সিকিউটিভ কমিটি ঘোষণা পিএইচডি ডিগ্রি অর্জন করলেন প্রক্টর মো. কামাল হোসেন পাবনা হাসপাতালে দালালের বিরুদ্ধে নার্সকে মারধরের অভিযোগে কর্মবিরতি বাউয়েট আইন অনুষদের তিন সদস্য বিশিষ্ট টিমের দিল্লি ল’ কনফারেন্সে অংশগ্রহন। মুক্তিতে বাধা নেই সাবেক এমপি সেলিম রেজা হাবিবের দুলাই আশ্রয়ণ প্রকল্পের বাসীন্দাদের মাঝে উপজেলা প্রশাসনের কম্বল বিতরণ

সাঁথিয়ায় নামজারিতে অতিরিক্ত ফি আদায়ের অপরাধে এক মুহুরীর ১৫ দিনের কারাদন্ড

নিজস্ব প্রতিনিধি, পাবনামেইল টোয়েন্টিফোর ডটকম
  • প্রকাশিত বুধবার, ১৩ জুলাই, ২০২২
Pabnamail24

পাবনার সাঁথিয়ায় নামজারি কার্যক্রমে অতিরিক্ত ফি আদায়ের অপরাধে দেলোয়ার নামের এক মুহুরীকে মোবাইল কোর্ট পরিচালনা করে ১৫ ( পনেরো) দিনের কারাদন্ড প্রদান করা হয়েছে। এছাড়াও তার নেওয়া ৭০০০ টাকা আদায়পূর্বক ভূক্তভোগী মহিলাকে ফেরত দেওয়া হয়।

জানা গেছে, মুহুরি নামজারি করে দেওয়ার নাম করে একজন মহিলার কাছ থেকে দুটি খারিজে ১৪ হাজার টাকা দাবি করে। ভূক্তভোগী মহিলা না বুঝে তাকে অগ্রিম ৭০০০ টাকা প্রদান করে এবং পরবর্তীতে কাজ শেষ হলে অবশিষ্ট টাকা দেওয়ার কথা বলে জানায়।

বুধবার শুনানীর দিন নামজারি ফি নিয়ে মহিলার সন্দেহ হলে সরাসরি সহকারী কমিশনার (ভূমি) মনিরুজ্জামানকে সরাসরি মুহুরির ৭ হাজার টাকা দেওয়ার বিষয়ে অভিযোগ করেন। পরে ওই মুহুরিকে হাজির করে জিজ্ঞাসা করলে, সে অভিযোগ স্বীকার করে।

তাৎক্ষণিক কাশিনাথপুরের মুহুরী ও আমির হোসেনের ছেলে দেলোয়ার হোসেন, পিতা- মোঃ আমির হোসেনকে মোবাইল কোর্টের আওতায় এনে সরকারি নির্দেশনা অমান্য করে অতিরিক্ত ফি আদায়ের অভিযোগে ১৫ দিনের কারাদন্ড প্রদান করা হয় এবং মহিলার ৭ হাজার টাকা ফেরত প্রদানের নির্দেশ দেওয়া হয়।

এ ধরণের অভিযান অব্যাহত থাকবে। সকলের অবগতির জন্য জানানো যাচ্ছে যে, নামজারির সরকারি নির্ধারিত ফি মাত্র ১১৭০ টাকা। দালাল দ্বারা প্রাতারিত হবেন না, নিজের কাজ নিজে করুন বলেও জনগণকে সচেতন করা হয়।

শেয়ার করুন

বিভাগের আরো খবর

Leave a Reply

Your email address will not be published.

error: Content is protected !!