সোমবার, ০৪ জুলাই ২০২২, ১২:১৮ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ
পাবিপ্রবি’র অর্থনীতি বিভাগের যুগপূতি পাবনায় দুইদিনব্যাপী সাংস্কৃতিক উৎসব শুরু পাবনায় পুলিশের বন্ধু বঙ্গবন্ধু গ্যালারীর উদ্বোধন শিক্ষক হত্যার প্রতিবাদে পাবনায় মানববন্ধন অনুষ্ঠিত এবার জাল দলিলসহ ভুয়া কাগজপত্র তৈরী করে ৫২ বিঘা জমি দখলের অপচেষ্টা! পাবনা প্রেসক্লাব সভাপতি এবিএম ফজলুর রহমানের জন্মদিন পালন পাবিপ্রবির কর্মচারী পরিষদের ১১ দফা দাবিতে মানববন্ধন, স্মারকলিপি পেশ রূপপুর এনপিপিঃ দ্বিতীয় ইউনিটের অভ্যন্তরীণ কন্টেইনমেন্টে ডোম স্থাপন সম্পন্ন ভালো কাজের আনন্দ খুবই তৃপ্তির-পাবিপ্রবি উপাচার্য অধ্যাপক ড. হাফিজা খাতুন ভাঙ্গুড়ায় বিদ্যুৎস্পৃষ্ট হয়ে যুবকের মৃত্যু

সাঁথিয়ায় ২য় দিনেও ক্লাস বর্জন, বিচারের দাবিতে শিক্ষার্থীদের বিক্ষোভ

নিজস্ব প্রতিনিধি, পাবনামেইল টোয়েন্টিফোর ডটকম
  • প্রকাশিত শনিবার, ২১ মে, ২০২২
Pabnamail24

ছাত্রীকে কুরুচিপূর্ণ ও আপত্তিকর প্রস্তাব দেয়ার অভিযোগ উঠেছে পাবনার সাঁথিয়া সরকারি পাইলট মডেল উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক বিজয় কুমার দেবনাথ ও সহকারী শিক্ষক বাবুল পাল এর বিরুদ্ধে । এ ঘটনায় শিক্ষার্থীরা শনিবার সকাল ১১ টায় ওই দুই শিক্ষকের অপসারণ ও বিচারের দাবীতে বিক্ষোভ মিছিল করে। এ সময় সাঁথিয়া উপজেলা সড়ক অবরোধ করে রাখে শিক্ষার্থীরা। পরে উপজেলা প্রশাসনের হস্তক্ষেপে ঘটনাটি সুষ্ঠ তদন্তের জন্য একটি কমিটি গঠনের আশ্বাসে শান্ত হয় শিক্ষার্থীরা।

এ সময় শিক্ষার্থীরা জানায়, প্রধান শিক্ষকের কাছে প্রাইভেট না পড়লে খারাপ আচরণ করে, ভয়ভীতি দেখায়। দশম শ্রেনীর এক শিক্ষার্থীকে প্রায়ই উত্যাক্ত করেন দুণীতিবাজ প্রধান শিক্ষক। এছাড়াও সহকারী শিক্ষক বাবুল পাল অপর এক ছাত্রীকে অনুরুপ কুপ্রস্তাব দেন।

তাদের বিরুদ্ধে গত ১৭ মে মঙ্গলবার শিক্ষার্থীরা বিদ্যালয়ের সভাপতি ও সাঁথিয়া উপজেলা নির্বাহী অফিসার বরাবর লিখিত অভিযোগ দেয়। বিষয়টি কয়েক দিন গত হলেও কোন প্রতিকার না পেয়ে শিক্ষাথীরা শনিবার সকালে ওই দুই শিক্ষকের অপসারণ ও পদচ্যুতির দাবি তুলে বিক্ষোভ মিছিল ও সড়ক অবরোধ করে।

সংবাদ পেয়ে বিদ্যালয়ের সভাপতি ও সাঁথিয়া উপজেলা নির্বাহী অফিসার এসএম জামাল আহমেদ উপস্থিত হয়ে দুটি বিষয়ে উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মনিরুজ্জামানকে প্রধান করে পৃথক পৃথক ৫ সদস্য বিশিষ্ট কমিটি গঠন করে দেন, এবং ওই কমিটি আগামী তিন দিনের মধ্যে প্রতিবেদন প্রকাশের আশ্বাসে শিক্ষার্থীরা বিক্ষোভ প্রত্যেহার করে। এসময় উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা আঃ কাদের বিশ্বাস অভিযুক্ত শিক্ষকদের পক্ষ নেয়ায় শিক্ষার্থীরা তদন্ত কমিটিতে তাকে না রাখার দাবী জানায় উপজেলা নির্বাহী কর্মকর্তার কাছে। এ সময় আরও উপস্থিত ছিলেন উপজেলা চেয়ারম্যান আব্দুল্লাহ আল মাহমুদ দেলোয়ার, পৌর মেয়র মাহবুবুল আলম বাচ্চু।

বিদ্যালয়ের প্রধান শিক্ষক বিজয় কুমার দেবনাথের মোবাইল ফোনে জানান, এ বিষয়ে আমি কিছু জানি না বলেই ফোন কেটে দেন। ওদিকে বাবুল পালকে বার বার ফোন দিলেও রিসিভ করেন না। বিদ্যালয়ের সভাপতি ও উপজেলা নির্বাহী অফিসার এস এম জামাল অহমেদ জানান,তাদের বিরুদ্ধে শিক্ষার্থীদের অভিযোগ পেয়েছি। কমিটির তদন্ত প্রতিবেদন সাপেক্ষে তাদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করা হবে।

শেয়ার করুন

বিভাগের আরো খবর

Leave a Reply

Your email address will not be published.

error: Content is protected !!