বুধবার, ১৭ এপ্রিল ২০২৪, ১১:০৫ পূর্বাহ্ন
সর্বশেষ :

সমকাল বিএফএফ বিজ্ঞান বিতর্ক প্রতিযোগিতা অনুষ্ঠিত

নিজস্ব প্রতিনিধি, পাবনামেইল টোয়েন্টিফোর ডটকম
  • আপডেট টাইম : শুক্রবার, ২৩ ফেব্রুয়ারী, ২০২৪

আনন্দঘন ও উৎসবমুখর পরিবেশে পবিত্র কোরআন তেলওয়াত ও সমবেত জাতীয় সংগীত পরিবেশনের মধ্যে দিয়ে সমকাল সুহৃদ সমাবেশ এবং বাংলাদেশ ফিড্রম ফাউন্ডেশনের উদ্যোগে শুক্রবার পাবনা প্রেসক্লাবের ভিআইপি মিলনায়তনে “তর্কে বিতর্কে, বিজ্ঞানের সাথে” এই শ্লে¬াগানে জেলার ৮টি স্কুলের শিক্ষার্থীদের মধ্যে প্রাণবন্তÍ বিতর্ক প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়।

প্রতিদ্ব›িদ্বতাপুর্ন বিতর্ক প্রতিযোগিতায় পাবনা কালেক্টরেট পাবলিক স্কুল এন্ড কলেজ চ্যাম্পিয়ন এবং ইমাম গাযযালী গার্লস হাই স্কুল এন্ড কলেজ রার্নাস আপ হয়। পাবনা কালেক্টরেট পাবলিক স্কুল এন্ড কলেজের দলনেতা তানজিম হোসেন শ্রেষ্ট বিতার্কিক নির্বাচিত হন।

পাবনা জিলা স্কুল, পাবনা সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়, স্কয়ার হাই স্কুল এন্ড কলেজ, পাবনা সেন্ট্রাল গার্লস হাই স্কুল, পাবনা আদর্শ গার্লস হাই স্কুল ও কৃষ্ণপুর সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়সহ ৮টি শিক্ষা প্রতিষ্ঠান এই বির্তক প্রতিযোগিতায় অংশ নেয়।

সমকালের পাবনাস্থ স্টাফ রির্পোটার এবিএম ফজলুর রহমানের সভাপতিত্বে সকালে এই বিতর্ক প্রতিযোগিতার উদ্বোধন করা হয়। প্রানবন্ত এই বির্তক উপভোগ করেন শহরের ৮টি স্কুলের দুই শতাধিক শিক্ষার্থী। পাবনার বিশিষ্ট শিক্ষাবিধ আলহাজ অধ্যক্ষ মাহাতাব উদ্দিন বিশ্বাস বিজয়ীদের মধ্যে ক্রেষ্ট ও সনদপত্র বিতরণ করেন।

পাবনা চেম্বারের পরিচালক রুহুল আমিন বিশ্বাস রানা, পাবনা প্রেসক্লাবে সম্পাদক সৈকত আফরোজ আসাদ, প্রেসক্লাবের সহসভাপতি শহীদুর রহমান শহীদ, প্রেসক্লাবের সাবেক সম্পাদক মাছরাঙা টেলিভিশনের বিশেষ প্রতিনিধি উৎপল মির্জা, সুচিত্রা সেন স্মৃতি সংরক্ষণ পরিষদের সাধারণ সম্পাদক ড. নরেশ চন্দ্র মধু প্রমুখ এ সময় উপস্থিত ছিলেন।

পাবনা থেকে প্রকাশিত দৈনিক সিনসা সম্পাদক এবং সাহিত্য ও বিতর্ক ক্লাব পাবনার সাধারণ সম্পাদক এস এম মাহবুব আলম, পাবনা টেকনিক্যাল স্কুল এন্ড কলেজের বাংলা বিভাগের প্রধান আলী আকবর মিয়া রাজু, অধ্যক্ষ জেবুন্নেচ্ছা ববিন, সাহিত্য ও বিতর্ক ক্লাব পাবনার যুগ্ম সাধারণ সম্পাদক সাংবাদিক শফিক আল কামাল বিচারকের দায়িত্ব পালন করেন।

সমগ্র অনুষ্ঠান সঞ্চালনা ও মর্ডারেটরের দায়িত্ব পালন করেন সাহিত্য বিতর্ক ক্লাব, পাবনার সভাপতি ড. মো. মনছুর আলম। এ ছাড়া সমকাল সূহৃদ সাহিত্য ও বিতর্ক ক্লাব পাবনার উপদেষ্টা আলহাজ হাবিবুর রহমান হাবিব, মিসেস নাসিমা খন্দকার, কবি মুধুসুধন মজুমদার, মাহবুবা কাজল, এবিএম ফাইয়াজ রহমান, সামিউল কাদেরী, ইনান, সালাত, তাইয়েবা, হিমেল, মাহমুদ, আলিম সার্বিক সহযোগিতা করেন।

নিউজটি শেয়ার করুন..

এ জাতীয় আরো খবর..