বৃহস্পতিবার, ২২ ফেব্রুয়ারী ২০২৪, ১১:৩৪ অপরাহ্ন
সর্বশেষ :
পাবিপ্রবিতে শহিদ মিনারে ফুল দিতে বাধা, দু’পক্ষের হাতাহাতি ভাষা আন্দোলনের চেতনাকে ধারণ করে আমাদের এগিয়ে যেতে হবে রেলে সস্তায় পরিবহণের সুযোগ দেয়া হবে-পাবনায় রেলমন্ত্রী পাস্ট ডিরেক্ট রিক্রুটেড অফিসার্স এসোসিয়েশনের আত্মপ্রকাশ সনি বিশ্বাস এফবিসিসিআই‘র স্ট্যান্ডিং কমিটির চেয়ারম্যান নির্বাচিত পাবিপ্রবিতে জাতীয় গ্রন্থাগার দিবস পালিত, ডরমিটরি উদ্বোধন চাটমোহরে প্রতিপক্ষের মারধরে এক ব্যাক্তি নিহত, বাবা-ছেলে আটক স্কয়ারের ফ্যামিলী স্পোর্টস ডে পালিত প্রবাসীর স্ত্রী ও শিশু সন্তানকে হত্যার ঘটনায় থানায় মামলা চাটমোহরে প্রবাসীর স্ত্রী ও শিশু সন্তানকে শ্বাসরোধে হত্যা

শিক্ষার গুণগত মান বৃদ্ধির দাবীতে পাবিপ্রবিতে ফার্মেসি শিক্ষার্থীদের মানববন্ধন

নিজস্ব প্রতিনিধি, পাবনামেইল টোয়েন্টিফোর ডটকম
  • আপডেট টাইম : শনিবার, ২৬ আগস্ট, ২০২৩

শিক্ষক, শ্রেণীকক্ষ, ল্যাব সংকটসহ শিক্ষা কার্যক্রমে অনিশ্চয়তা নিরসনের দাবীতে মানববন্ধন করেছে পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ^বিদ্যালয়ের ফার্মেসী বিভাগের শিক্ষার্থীরা। শনিবার সকালে বিশ^বিদ্যালয়ের প্রশাসন ভবনের সামনে অবস্থান নিয়ে নিজেদের দাবীর পক্ষে বক্তব্য তুলে ধরেন মানববন্ধনে অংশ নেয়া শিক্ষার্থীরা।

শিক্ষার্থীরা জানান, ২০১৪ সালে প্রতিষ্ঠিত হলেও পাবনা বিশ^বিদ্যালয়ে ফার্মেসি শিক্ষায় গুণগত মান বাড়েনি। ল্যাব সংকট, ল্যাবের যন্ত্রপাতি অকেজো, শিক্ষক ও শ্রেণিকক্ষ সংকটসহ নানা কারণে সম্প্রতি পাবনা বিশ্ববিদ্যালয়ের ফার্মেসি বিভাগের বি.ফার্ম কোর্সের অ্যাক্রেডিটেশন নবায়ন স্থগিত করেছে ফার্মেসী কাউন্সিল।

আগামী ৩১ ডিসেম্বরের মধ্যে শর্ত পূরণে ব্যর্থ হলে ২০২৩-২৪ শিক্ষাবর্ষ থেকে বিভাগে শিক্ষার্থী ভর্তিতেও নিষেধাজ্ঞা দেয়া হয়েছে। এতে, শিক্ষা ও কর্মজীবন নিয়ে অনিশ্চয়তার মুখে পড়েছেন শিক্ষার্থীরা। অবিলম্বে, ফার্মেসী কাউন্সিলের শর্ত পূরণে উদ্যোগ না নেয়া হলে কঠোর আন্দোলনেরও হুশিয়ারী দেন তারা।

নিউজটি শেয়ার করুন..

এ জাতীয় আরো খবর..