রবিবার, ০১ নভেম্বর ২০২০, ১২:৫০ পূর্বাহ্ন

পাবনায় বন্দুকযুদ্ধে যুবকের মৃত্যু, বিচার দাবীতে এলাকাবাসীর বিক্ষোভ মানববন্ধন

নিজস্ব প্রতিনিধি, পাবনামেইল টোয়েন্টিফোর ডটকম
  • প্রকাশিত রবিবার, ১২ জুলাই, ২০২০
Pabnamail24

পাবনায় পুলিশের বিরুদ্ধে আটকৃত সাবেক ছাত্রলীগ নেতাকে থানায় হত্যার পর বন্দুকযুদ্ধের নাটক সাজানোর অভিযোগ তুলে বিচার দাবীতে মানববন্ধন করেছে স্বজন ও এলাকাবাসী। রবিবার বেলা বারটা থেকে একটা পর্যন্ত শহরের রামচন্দ্রপুরে ঢাকা-পাবনা মহাসড়কে এ মানববন্ধন ও বিক্ষোভ করেন তারা। ঘন্টাব্যপী মানববন্ধনে স্থানীয়দের পাশাপাশি জেলা আওয়ামীলীগের নেতারাও অংশ নিয়ে ঘটনার সুষ্ঠু তদন্ত ও বিচার দাবী করেন।

গত মঙ্গলবার দিবাগত রাতে পুলিশের সাথে বন্দুক যুদ্ধে সদর উপজেলার চর শিবরামপুর এলাকায় বন্দুকযুদ্ধে তানজীব নামে এক সন্ত্রাসী নিহত হবার সংবাদ বিজ্ঞপ্তি পাঠায় পুলিশ। পুলিশ সুপার শেখ রফিকুল ইসলাম সাক্ষরিত সংবাদ বিজ্ঞপ্তিতে দাবী করা হয়, পুলিশী অভিযানের সময় সন্ত্রাসীরা পুলিশকে লক্ষ্য করে গুলি ছোঁড়ায় আত্মরক্ষায় পুলিশও গুলি ছুঁড়লে বন্দুকযুদ্ধে তানজীবের মৃত্যু হয়েছে। তবে, এ বক্তব্যকে অসত্য দাবী করে পরিবারের অভিযোগ মঙ্গলবার সন্ধ্যায় তানজীবকে তার পাঁচ বন্ধুর সাথে আটকের পর থানায় নিয়ে নির্মম নির্যাতনে হত্যা করা হয় অভিযোগ তোলেন তারা। তানজীবকে মুক্তিযোদ্ধা পরিবারের সন্তান ও সাবেক ছাত্রলীগ কর্মী দাবী করে হত্যাকান্ডের প্রতিবাদ জানিয়েছেন আওয়ামীলীগ নেতারাও।

Pabnamail24

মানববন্ধনে অংশ নেয়া নিহত তানজীবের বিক্ষুব্ধ স্বজন ও এলাকাবাসী অভিযোগ করেন, তানজীব হত্যা, অস্ত্র কিংবা আলোচিত কোন মামলার আসামী না হলেও, পুলিশী নির্যাতনে তাকে হত্যা করা হয়েছে।

মানববন্ধনে তারা বলেন, গত মঙ্গলবার সন্ধ্যায় শহরের চাঁদা খাঁ বাঁশতলা মোড় থেকে তানজীব ও তার পাঁচ বন্ধুকে আটক করে পুলিশ। খবর পেয়ে আমি রাতে থানায় গেলে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা নাসিম আহমেদ তানজীব তাদের হেফাজতে আছেন বলে জানান। তার সাথে দেখা করতে চাইলে ওসি বলেন, তানজীবকে জিজ্ঞাসাবাদের জন্য এসপি অফিসে নেয়া হয়েছে। আগামীকাল আদালতে পাঠানো হবে। কিন্তু সকালেই বন্দুকযুদ্ধে নিহত হয় তানজীব।

তবে, থানা হেফাজতে নয়, পুলিশের সাথে বন্দুক যুদ্ধেই তানজীবের মৃত্যু হয়েছে দাবী করেছেন পাবনার পুলিশ সুপার শেখ রফিকুল ইসলাম। তিনি বলেন, তানজীব চিহ্নিত সন্ত্রাসী। তার বিরুদ্ধে হত্যাচেষ্টাসহ গুরুত্বর বিভিন্ন অভিযোগ রয়েছে। মঙ্গলবার আটকের পর তার স্বীকোরোক্তি অনুযায়ী রাতে আগ্নেয়াস্ত্র উদ্ধারে অভিযান চালায় পুলিশ। এ সময় তানজীবের অনুসারীদের সাথে পুলিশের বন্দুকযুদ্ধে সে মারা যায়। তানজীবের স্বজনরা আবেগের বশে অসত্য অভিযোগ করছেন বলেও দাবী করেন তিনি।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!