বৃহস্পতিবার, ০২ ফেব্রুয়ারী ২০২৩, ০৪:২০ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ
পাবনা হাসপাতালে দালালের বিরুদ্ধে নার্সকে মারধরের অভিযোগে কর্মবিরতি বাউয়েট আইন অনুষদের তিন সদস্য বিশিষ্ট টিমের দিল্লি ল’ কনফারেন্সে অংশগ্রহন। মুক্তিতে বাধা নেই সাবেক এমপি সেলিম রেজা হাবিবের দুলাই আশ্রয়ণ প্রকল্পের বাসীন্দাদের মাঝে উপজেলা প্রশাসনের কম্বল বিতরণ কাশীনাথপুরে ক্যাডেট কলেজের নামে প্রতারণা! মালঞ্চি ইউনিয়ন, জমির ভুয়া মালিকানায় রাস্তা নির্মাণে বাধা দেয়ার অভিযোগ বেড়ায় পুলিশের বিরুদ্ধে টাকার বিনিময়ে আসামি ছেড়ে দেওয়ার অভিযোগ ধর্ষণ মামলায় পাবনার সাবেক এমপি আরজুর বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা তুরস্কের প্রেসিডেন্ট এরদোগানের সাথে মানবাধিকার কমিশনের সার্বক্ষণিক সদস্য সেলিম রেজা পাবনায় চাঁদাবাজি মামলায় সাবেক যুবলীগ নেতা গ্রেফতার, জেল হাজতে প্রেরণ

হেমায়েতপুর ইউপি সাবেক চেয়ারম্যান আলাউদ্দিনের নির্দেশে সায়দার হত্যা , গ্রেফতার ৬, আসামিদের স্বীকোরোক্তি

বিশেষ প্রতিনিধি
  • প্রকাশিত মঙ্গলবার, ১৩ সেপ্টেম্বর, ২০২২
Pabnamail24

পাবনায় পৌর আওয়ামীলীগ নেতা সায়দার রহমান মালিথা হত্যা মামলার ৬ আসামিকে গ্রেফতার করেছে পুলিশ। গ্রেফতারকৃতদের কাছ থেকে হত্যাকান্ডে ব্যবহৃত বিদেশী পিস্তল, গুলি, চাকু ও মোটর সাইকেল উদ্ধার করা হয়েছে। মঙ্গলবার নিজ কার্যালয়ে সংবাদ সম্মেলনে এ তথ্য জানান পাবনার পুলিশ সুপার আকবর আলী মুন্সি।
গ্রেফতারকৃতরা হল হেমায়েতপুর ইউনিয়নের গফুরিয়াবাদ গ্রামের আশরাফ উদ্দিনের ছেলে আনোয়ার আহম্মেদ স্বপন (৪২), পৌর এলাকার চক ছাতিয়ানি গ্রামের কালাম মালিথার ছেলে আশিক মালিথা (২৮), আব্দুল হাকিম মালিথার ছেলে আলিফ মালিথা (২২) কাশিপুর এলাকার মোঃ শাহজাহানের ছেলে রিপন খান (২৭), গোপালপুর ইমব্যাঙ্কমেন্ট রোডের আকবর আলীর ছেলে নুরুজ্জামান রাকিব (২৪) ও একই এলাকার রমজান আলীর ছেলে ইয়াসিন আরাফাত ইস্তি (২৬)।
পুলিশ সুপার জানান, আওয়ামীলীগ নেতা সায়দার মালিথা হত্যার পর সন্দেহভাজন আসামি স্বপনসহ অন্যান্যদের গ্রেফতারে মাঠে নামে পুলিশ। গত দুইদিনে কক্সবাজার, ঢাকা, সিরাজগঞ্জ এবং পাবনার বিভিন্ন এলাকা থেকে ৬ আসামিকে আটক করা হয়। গ্রেফতারকৃতরা প্রাথমিক জিজ্ঞাসাবাদে হত্যায় জড়িত থাকার কথা স্বীকার করে জানায়, হেমায়েতপুর ইউপির সাবেক চেয়ারম্যান, সদর উপজেলা আওয়ামীলীগের সহসভাপতি আলাউদ্দিন মালিথার নির্দেশে তারা সায়দার মালিথাকে হত্যা করেছে। আলাউদ্দিন মালিথাসহ হত্যায় জড়িত অন্যান্য আসামিদের গ্রেফতারে পুলিশী অভিযান চলছে।
পুলিশ সুপার আকবর আলি মুন্সী আরো জানান, হেমায়েতপুর ইউপিতে প্রায় ৬০ বিঘা জমির ভোগ দখল নিয়ে চাচাতো ভাই সাইদার মালিথার সাথে সাবেক ইউপি চেয়ারম্যান আলাউদ্দিন মালিথার বিরোধ ছিলো। সম্প্রতি ইউপি নির্বাচনে আলাউদ্দিন মালিথা পরাজিত হবার পর আলাউদ্দিনের দখলে থাকা নিজেদের জমির দখল নেন সাইদার ও তার স্বজনরা। এ নিয়ে বেশ কয়েকবার মারামারির ঘটনাও ঘটে। সর্বশেষ গত ৮ সেপ্টেম্বর জমি নিয়ে বিরোধে আলাউদ্দিন মালিথার ভাই সঞ্জু মালিথাকে মারপিট করে সাইদার মালিথার লোকজন। এতে ক্ষিপ্ত হয়ে আলাউদ্দিন মালিথা নিজেদের লোকেদের সাথে বৈঠক করে ভাতিজা স্বপনকে সাইদার মালিথাকে হত্যার দায়িত্ব দেয়। পরিকল্পনা অনুযায়ী আসামিরা গত ০৯ সেপ্টেম্বর হেমায়েতপুর ইউনিয়নের চর বাঙ্গাবাড়িয়া মুজিব বাঁধ মোড়ে প্রকাশ্যে আওয়ামীলীগ নেতা সায়দার রহমান মালিথাকে গুলি করে ও কুপিয়ে হত্যা করে। হত্যাকান্ডের জন্য আলাউদ্দিন মালিথাকে প্রধান আসামি করে ২০ জনের বিরুদ্ধে মামলা দায়ের করে নিহতের পরিবার।
গ্রেফতার হওয়া আসামি স্বপনের বিরুদ্ধে হত্যা, হত্যা চেষ্টাসহ ৮টি মামলা, আশিক মালিথার বিরুদ্ধে হত্যা, চুরি, মাদকসহ ০৭ টি মামলা ও নুরুজ্জামান রাকিবের বিরুদ্ধে হত্যাচেষ্টা, চুরিসহ ৫ মামলা রয়েছে বলে জানান পুলিশ সুপার।

শেয়ার করুন

বিভাগের আরো খবর

Leave a Reply

Your email address will not be published.

error: Content is protected !!