বুধবার, ২৫ নভেম্বর ২০২০, ০৮:৪২ অপরাহ্ন

হিরো-হিরোইন’ খুঁজছে শাপলা মিডিয়া

নিজস্ব প্রতিনিধি, পাবনামেইল টোয়েন্টিফোর ডটকম
  • প্রকাশিত শনিবার, ৩১ অক্টোবর, ২০২০
Pabnamail24

এবার নতুন মুখের সন্ধানে মাঠে নামছে দেশের খ্যাতনামা প্রযোজনা প্রতিষ্ঠান শাপলা মিডিয়া ইন্টারন্যাশনাল। এরইমধ্যে সারাদেশে প্রতিভা অন্বেষণের সব প্রস্তুতি সম্পন্ন করেছে প্রতিষ্ঠানটি।

বিগ বাজেটের ব্যবসা সফল চলচ্চিত্র উপহার দেয়ার পাশাপাশি শাপলা মিডিয়া সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে নিয়ে চলচ্চিত্র নির্মাণ করে দেশব্যাপী ব্যাপক সাড়া ফেলেছে। ‘আগস্ট ১৯৭৫’ এবং ‘টুঙ্গীপাড়ার মিয়া ভাই’ চলচ্চিত্র দুটি ইতিহাস ও বঙ্গবন্ধুর স্মৃতির আলোকে নির্মাণ করা হয়েছে। যা এখন পর্যন্ত সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে নিয়ে নির্মিত উল্লেখযোগ্য চলচ্চিত্র। ২০১৭ সাল থেকে শাপলা মিডিয়া ইন্টারন্যাশনাল সবসময়ই মুক্তিযুদ্ধের চেতনা ও বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আদর্শ অনুস্মরণ করে চলা চলচ্চিত্র প্রযোজনা প্রতিষ্ঠান হিসেবে প্রতিষ্ঠিত একটি নাম।

মহামারী করোনায় যখন চারদিকে লক ডাউন এবং প্রতিদিনই বেড়েছে কর্মহীন মানুষের সংখ্যা। তখন বাংলাদেশ চলচ্চিত্র উন্নয়ন করপোরেশনেও নতুন চলচ্চিত্র নির্মাণে প্রযোজক শূন্য হয়ে পড়ায় নিদারুণ কষ্টের মুখে পড়ে অসংখ্য শিল্পী-কলাকুশলী। তখন প্রযোজক সমিতিতে ছয়টি চলচ্চিত্রের নাম এন্ট্রি করে শুটিং এর ধারাবাহিকতা ধরে রাখে শাপলা মিডিয়া ইন্টারন্যাশনাল।

সারা দেশের হল (প্রেক্ষাগৃহ) খুলে দেয়ার জন্যেও সরব ছিলেন শাপলা মিডিয়া ইন্টারন্যাশনালের কর্ণধার মো: সেলিম খান। বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনাসহ তথ্যমন্ত্রী ও সচিব বরাবর গত ৩০ জুলাই আবেদন করেন তিনি। চলচ্চিত্র শিল্পকে বাঁচাতে সবসময়ই সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান প্রতিষ্ঠিত বাংলাদেশ চলচ্চিত্র উন্নয়ন করপোরেশনের পাশে দাঁড়িয়েছেন এই প্রযোজক ও পরিচলক।

সম্প্রতি কিছুটা ঝিমিয়ে পড়া বিএফডিসিকে চাঙ্গা করতে এবার নতুন মুখের সন্ধানে মাঠে নেমেছে দেশের খ্যাতনামা প্রযোজনা প্রতিষ্ঠান শাপলা মিডিয়া ইন্টারন্যাশনাল। এরইমধ্যে সবধরনের প্রস্তুতি সম্পন্ন করেছে প্রতিষ্ঠানটি। শাপলা মিডিয়া ইন্টারন্যাশনাল ও শাপলা মিডিয়া এবং সিনেবাজ অ্যাপস এর এই উদ্যোগ বাস্তবায়ন করবে ভয়েস টেলিভিশন। এটি শাপলা মিডিয়ারই একটি প্রতিষ্ঠান।

প্রতিভা অন্বেষণে দেশের ৬৪ জেলায় এই অডিশন পর্বের যাবতীয় প্রস্তুতি নেয়া হয়েছে বলে জানিয়েছেন শাপলা মিডিয়া ইন্টারন্যাশনালের কর্ণধার সেলিম খান। তিনি জানান, সিনেমায় অভিনয়ের জন্য হিরো-হিরোইন, বাবা-মা ও খল চরিত্র বেছে নেয়া হবে। নাটক, ওয়েভ সিরিজ এবং ওয়েভ ফিল্মের জন্যেও চরিত্র নির্বাচন করা হবে। হিরো হতে হবে কমপক্ষে ৫ ফুট ৮ ইঞ্চি আর হিরোইন হতে হবে কমপক্ষে ৫ ফুট ৪ ইঞ্চি। চলচ্চিত্রের জন্য নেয়া হবে ১ থেকে ১০টি হিরো-হিরোইন জুটি। অর্থাৎ ৫ জন করে জুটি হবে। প্রতি জুটিকে শাপলা মিডিয়ার পক্ষ থেকে দুটি করে চলচ্চিত্রে সুযোগ দেয়া হবে। বাবা-মা-সহ খল চরিত্রেও সবাই একইভাবে সুযোগ পাবেন। এছাড়া, সিনেমায় গানের জন্যে প্লেব্যাক সিঙ্গারও বেছে নেয়া হবে। সারাদেশ থেকে নির্বাচিত নারী ও পুরুষ কণ্ঠ শিল্পীরা অভিনয় শিল্পীদের মতোই সমান সুযোগ পাবেন।

২০২১ সালের মহান স্বাধীনতা সংগ্রামের মাস মার্চের ১ তারিখ থেকে ‘নতুন মুখের সন্ধানে’ প্রতিভা অন্বেষণের আনুষ্ঠানিক যাত্রা শুরু হবে। দুই বাংলা থেকে অংশগ্রহণের জন্য সমান সুযোগ রাখা হয়েছে। বাংলাদেশ এবং পশ্চিম বাংলার জন্য আলাদা রেজিস্ট্রেশন ব্যবস্থা রাখা হবে বলে জানিয়েছেন শাপলা মিডিয়া ইন্টারন্যাশনালের কর্ণধার সেলিম খান।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!