মঙ্গলবার, ২৮ মে ২০২৪, ০৭:৪৫ পূর্বাহ্ন
সর্বশেষ :
পাবনায় ঘূর্ণিঝড় রেমাল, ঝড়ো বাতাস, সড়কে গাছ পড়ে বন্ধ যান চলাচল সুজানগরে আবারো সংঘবদ্ধ ধর্ষণ-গ্রেপ্তার ১, আইন শৃংখলা নিয়ে প্রশ্ন ! আচরণবিধি লঙ্ঘনের দায়ে ঈশ্বরদীর রানা সরদারের প্রার্থীতা বাতিল ওয়ারেন্টভূক্ত মামলায় গ্রেফতার ভাঁড়ারা ইউপি চেয়ারম্যান সুলতান ঈশ্বরদীতে নির্বাচনী প্রচারণায় হামলা, ৬ জন আহত কাপ পিরিচ প্রতীকের প্রচারণায় হামলা, প্রার্থীর স্ত্রীসহ আহত ৩ চাটমোহর, ভাঙ্গুড়া ও ফরিদপুরে নির্বাচিত হলেন যারা সুজানগরে নিয়ন্ত্রণহীন লরি চাপায় ২ যুবক নিহত ভাঙ্গুড়ায় কৃষিজমি থেকে অবৈধভাবে মাটি উত্তোলনে জরিমানা চরাঞ্চলে আলো ছড়াচ্ছে তাসকিনা সিনথী নিম্ন মাধ্যমিক বিদ্যালয়

মুক্তিযুদ্ধের চেতনায় স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে কাজ করতে হবে

নিজস্ব প্রতিনিধি, পাবনামেইল টোয়েন্টিফোর ডটকম
  • আপডেট টাইম : মঙ্গলবার, ১০ অক্টোবর, ২০২৩

ডেপুটি স্পিকার মো. শামসুল হক টুকু বলেছেন, বঙ্গবন্ধু যুব সমাজকে সাথে নিয়ে ধারাবাহিক সংগ্রামের মধ্য দিয়ে দেশের স্বাধীনতা এনে দিয়েছিলেন। দক্ষ যুবসমাজ একটি জাতিকে সর্বদা উন্নয়নের পথে ধাবিত করে। তাই প্রযুক্তিনির্ভর জ্ঞানভিত্তিক যুবসমাজ গড়ে তুলতে হবে। শেখ হাসিনার স্মার্ট বাংলাদেশ প্রতিষ্ঠার ডাকে তরুণরাই হবে অগ্রবর্তী সেনা।

সোমবার ইনস্টিটিউশন অব ডিপ্লোমা ইন্জিনিয়ার্স এর মুক্তিযুদ্ধ স্মৃতি মিলনায়তন হলে ঢাকাস্থ পাবনা জেলা যুব পরিষদ কর্তৃক ‘স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে যুব সমাজের ভূমিকা’ শীর্ষক আলোচনা সভায় ডেপুটি স্পিকার এসব কথা বলেন।

তিনি বলেন, বঙ্গবন্ধু স্মার্ট বাংলাদেশ গড়ার স্বপ্ন দেখেছিলেন অনেক আগেই। তিনি বাঙালি সংস্কৃতির ওপর আঘাতকে রুখে দিয়েছিলেন ভাষা আন্দোলনের মধ্য দিয়ে। ৭ মার্চের ভাষণের মাধ্যমে নিরস্ত্র বাঙালির মধ্যে রোপণ করেছিলেন দেশাত্মবোধ। প্রতিটি নাগরিককে দেশপ্রেমে উদ্বুদ্ধ হয়ে মুক্তিযুদ্ধের চেতনায় স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে কাজ করে যেতে হবে। বঙ্গবন্ধুর সোনার বাংলাদেশ গড়ার কারিগর শেখ হাসিনার হাতকে শক্তিশালী করতে হবে। মুক্তিযুদ্ধের পরাজিত শক্তি ও তাদের দালালদের সব চক্রান্তকে নস্যাৎ করে দিতে হবে।

মো. শামসুল হক টুকু বলেন, পাবনা জেলার উন্নয়নে যুবসমাজকে সবসময় অগ্রণী হতে হবে। পাবনা জেলার সন্তানরা অনেকেই উচ্চ পর্যায়ে অধিষ্ঠিত হয়েছেন। এই সম্মান ধরে রাখতে হবে। মাদক ও ধুমপানমুক্ত যুবসমাজ গড়ে তুলতে হবে। উদ্যোক্তা সৃষ্টি ও দক্ষতা উন্নয়নে কাজ করতে হবে। আপনারা নিজেদের সুশিক্ষিত করে গড়ে তুলুন, পাবনার উন্নয়নের চিন্তা শেখ হাসিনার হাতে ছেড়ে দিন।

ঢাকাস্থ পাবনা যুব পরিষদের সভাপতি কে.এম. ইমতিয়াজ মামুনের সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক খান টিপু সুলতানের সঞ্চালনায় আলোচনা সভায় সাবেক সচিব ও বাংলাদেশ ট্যারিফ কমিশনের চেয়ারম্যান ড. মো. মজিবুর রহমান, প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব মোছা. নূরজাহান খাতুন, সাবেক সেনা কর্মকর্তা ব্রি. জে. (অব.) ড. আব্দুল বাসেত, আওয়ামী লীগের কৃষি বিষয়ক উপকমিটির সদস্য আব্দুল বাতেন, রাজউকের পরিচালক মোবারক হোসেন, পাবনা জেলা আওয়ামী লীগের উপদেষ্টামণ্ডলীর সদস্য তোরাব আলী খানসহ গণ্যমান্য ব্যক্তি ও গণমাধ্যমকর্মীরা উপস্থিত ছিলেন।

নিউজটি শেয়ার করুন..

এ জাতীয় আরো খবর..