রবিবার, ২২ মে ২০২২, ০৭:৫৫ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ
পাবনা প্রেসক্লাবে সাংবাদিক আ জ ম আব্দুল আওয়ান খান স্মরণসভা বৈশাখী ঝড়ে স্কুলের দ্বিতল ভবনের টিনের ছাদ ক্ষতিগ্রস্থ, ব্যাহত শিক্ষা কার্যক্রম সাঁথিয়ায় ২য় দিনেও ক্লাস বর্জন, বিচারের দাবিতে শিক্ষার্থীদের বিক্ষোভ আমিনপুর থানা আওয়ামীলীগের প্রথম সভাপতি ইউসুফ আলী খান, সম্পাদক রেজাউল হক বাবু কুঁজো মানুষের চিৎ হয়ে শোয়ার স্বপ্ন-আব্দুর রহমান জাতীয় সরকার প্রস্তাব, কুঁজো মানুষের চিৎ হয়ে শোয়ার স্বপ্ন —- আওয়ামীলীগ সভাপতি মন্ডলীর সদস্য আব্দুর রহমান প্রেমের প্রস্তাব প্রত্যাখান করায় সুজানগরে ছাত্রীকে পিটিয়ে জখম, সহপাঠিদের প্রতিবাদ সুজানগরে সরকারি কালভার্ট ভেঙে নির্মাণ সামগ্রী লুট, তদন্ত কমিটি এমপি পুত্রের স্লিপ অব টাং! হাসপাতোলে অনিয়মের প্রতিবাদ করায় রোগীকে হুমকির অভিযোগ পামেক ছাত্রলীগ সম্পাদকের বিরুদ্ধে

এমপির ছেলেকে সাধারণ সম্পাদক করতে নিষেধাজ্ঞা ভেঙে আ.লীগের সম্মেলন!

নিজস্ব প্রতিবেদক, পাবনামেইল টোয়েন্টিফোর ডটকম
  • প্রকাশিত মঙ্গলবার, ১৮ জানুয়ারী, ২০২২
Pabnamail24

করোনা সংক্রমণ প্রতিরোধে সরকারের দেয়া বিধিনিষেধ উপেক্ষা করে পাবনার ভাঙ্গুড়ায় উপজেলা আওয়ামী লীগের সম্মেলন অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার এই সম্মেলন হয়।

সরকারী নির্দেশনা অনুযায়ী গত ১৩ জানুয়ারি থেকে সকল ধরনের সামাজিক, রাজনৈতিক ও ধর্মীয় সমাবেশ বন্ধ রাখার নির্দেশ দেওয়া হয়েছে। তবে, ভাঙ্গুড়া উপজেলা আওয়ামী লীগের আসন্ন কমিটিতে পাবনা-৩ আসনের সংসদ সদস্য মো. মকবুল হোসেনের ছেলে সাধারণ সম্পাদক প্রার্থী হওয়ায় তার তাগাদাতেই সম্মেলনের তারিখ নির্ধারণ করা হয়েছে বলে দাবি করেছে স্থানীয় আওয়ামী লীগের নেতৃবৃন্দ।

ভাঙ্গুড়া উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আব্দুর রহমান প্রধান বলেন, ‘করোনা মহামারির বিধিনিষেধের কথা মাথায় রেখে এ সময় সম্মেলন না করতে চাইলেও পাবনা-৩ আসনের সংসদ সদস্য মো. মকবুল হোসেনের ইচ্ছাতেই কেন্দ্রীয় কমিটির নির্দেশে পাবনা জেলা আওয়ামী লীগ সম্মেলনের তাগাদা দেন। ফলে বাধ্য হয়ে করোনার এই কঠিন সময়েও সম্মেলনের আয়োজন করা হয়।

এ বিষয়ে যোগাযোগ করার জন্য কয়েক দফা পাবনা-৩ আসনের সংসদ সদস্য মো. মকবুল হোসেনকে ফোন করা হলে তিনি ফোন রিসিভ করেননি। পরে তার ব্যক্তিগত সহকারী মো. রফি ফোন রিসিভ করে বলেন, এমপি সাহেব ব্যস্ত আছেন, কথা বলতে পারবেন না।

করোনার বিধিনিষেধ উপেক্ষা করে সম্মেলন আয়োজনের বিষয়ে ভাঙ্গুড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ নাহিদ হাসান খান বলেন, ‘করোনা পরিস্থিতির কারণে প্রশাসনের পক্ষ থেকে তাদের গণসমাবেশ না করার জন্য অনুরোধ করা হলেও সাংগঠনিক বাধ্যবাধকতায় সম্মেলনের আয়োজন করা হয়েছে বলে তারা জানিয়েছেন।’করোনার ঝুঁকির বিবেচনায় সম্মেলনে স্বাস্থ্যবিধি পালন করার নির্দেশ দেওয়া হয়েছে বলে জানান তিনি।

এ বিষয়ে পাবনা-৫ আসনের সংসদ সদস্য ও পাবনা জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক গোলাম ফারুক প্রিন্স বলেন, কেন্দ্রীয় আওয়ামী লীগের নির্দেশেই স্বাস্থ্যবিধি মেনে সম্মেলনের নির্দেশ দেওয়া হয়েছে।

ভাঙ্গুড়া উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, ‘সম্মেলনে ৩ হাজার লোক সমাগম করার প্রস্তুতি নেওয়া হলেও লোকসমাগম বেড়েছে।’ ভাঙ্গুড়া উপজেলা আওয়ামী লীগের সভাপতি লোকমান হোসেনের সভাপতিত্বে সম্মেলন শুরু হয়।

প্রধান অতিথি ছিলেন কেন্দ্রীয় আওয়ামী লীগের সদস্য আব্দুল আওয়াল শামিম। উপস্থিত ছিলেন পাবনা-১ আসনের সংসদ সদস্য অ্যাডভোকেট শামসুল হক টুকু, পাবনা-২ আসনের সংসদ সদস্য আহমেদ ফিরজ কবির, পাবনা-৩ আসনের সংসদ সদস্য মো. মকবুল হোসেন, পাবনা-৫ আসনের সংসদ সদস্য গোলাম ফারুক প্রিন্সসহ অনেকে। সম্মেলনে দ্বিতীয় অধিবেশনে লোকমান হোসেনকে সভাপতি ও গোলাম হাসনায়েন রাসেলকে সাধারণ সম্পাদক নির্বাচিত করা হয়।

 

 

 

 

 

 

 

 

 

 

 

শেয়ার করুন

বিভাগের আরো খবর

Leave a Reply

Your email address will not be published.

error: Content is protected !!