বৃহস্পতিবার, ২৯ জুলাই ২০২১, ১২:০৮ অপরাহ্ন
ব্রেকিং নিউজ
চরসাদিপুরে জমিজমা সংক্রান্ত জের ধরে দুই গ্রুপের সংঘর্ষে আহত ৮ বিশিষ্ট আবাসিক হোটেল ব্যবসায়ীর ইন্তেকাল, বিভিন্ন মহলের শোক মাসুম বাজারে যৌন উত্তেজক সিরাপ তৈরীর কারখানার সন্ধান পিআইবির উদ্যোগে ও পাবনা প্রেসক্লাব’র আয়োজনে সাংবাদিকদের প্রশিক্ষণ কর্মশালা চাটমোহরে পুকুরে ডুবে শিশুর মৃত্যু ভাঙ্গুড়ায় গৃহবধুকে পিটিয়ে হত্যার অভিযোগে স্বামী আটক পাবনায় বিএনপি নেতাকর্মীদের উদ্যোগে অক্সিজেন সিলিন্ডার বিতরণ চাটমোহরে গৃহবধূকে ধর্ষণ চেষ্টার অভিযোগে যুবক গ্রেফতার সাঁথিয়ায় পুলিশের এসআই পরিচয়ে ছিনতাইকালে আটক-১ করোনা পরীক্ষায় পাবনা মেডিকেল কলেজে পিসিআর ল্যাবের কার্যক্রম শুরু

ভাঙ্গুড়ায় ক্রেন উল্টে রেল চলাচল বন্ধের পাঁচ ঘন্টা পর স্বাভাবিক

নিজস্ব প্রতিনিধি, পাবনামেইল টোয়েন্টিফোর ডটকম
  • প্রকাশিত রবিবার, ২০ জুন, ২০২১
Pabnamail24

প্রায় পাঁচ ঘণ্টা পর ঢাকার সঙ্গে উত্তর-দক্ষিণের রেল যোগাযোগ শুরু হয়েছে। পাবনার ভাঙ্গুড়া রেলওয়ে স্টেশনে রেললাইনের স্লিপার বদল করার সময় ক্রেন উল্টে মূল লাইনে আছড়ে পড়ায় ঢাকার সঙ্গে উত্তর-দক্ষিণের রেল যোগাযোগ বন্ধ ছিল।

পাকশী বিভাগীয় রেলওয়ের প্রকৌশল বিভাগ ও ভাঙ্গুড়া পৌর মেয়র গোলাম হাসনায়েন রাসেলের প্রচেষ্টায়, স্থানীয় এলাকাবাসী পাঁচ ঘন্টা পর রেললাইন সচল করেন।
ঢাকা অভিমুখে যাওয়া যাত্রীবাহী তিনটি আন্তঃনগর ট্রেন ৫ ঘণ্টা দেরিতে চলাচল করছে।

রোববার (২০ জুন) সন্ধ্যা সোয়া ৬টায় রেল যোগাযোগ শুরু হওয়ার পর খুলনা থেকে ছেড়ে আসা ঢাকা অভিমুখী আন্তঃনগর চিত্রা এক্সপ্রেস ট্রেনটি ঢাকার উদ্দেশে ছেড়ে গেছে। পরবর্তীতে পর্যায়ক্রমে অন্য ট্রেনগুলো ছেড়ে যায়।

এর আগে রোববার (২০ জুন) দুপুর ২টা ২০ মিনিটের সময় ঈশ্বরদী-ঢাকা রেলরুটের ভাঙ্গুড়া নামক রেলওয়ে স্টেশনে এই দুর্ঘটনা ঘটে।

পাকশী বিভাগীয় পরিবহন কর্মকর্তা (ডিটিও) আনোয়ার হোসেন এতথ্য নিশ্চিত করে জানান, দুর্ঘটনার পরে পাকশী বিভাগীয় প্রকৌশলী-২ এর কর্মচারী ও স্থানীয় জনপ্রতিনিধি, গ্রামের লোকজন মিলে রিলিফ ট্রেনের অপেক্ষায় না থেকে ভাঙ্গুড়া পৌরসভার সহযোগিতা নেন।

পৌরসভা থেকে ভারী এস্কেভেটর দিয়ে ক্রেনটি সরিয়ে ফেলতে সক্ষম হয়। পরে রেলওয়ে প্রকৌশলী বিভাগের প্রকৌশলী-২ আব্দুর রহিমের নেতৃত্বে মাত্র এক ঘণ্টার ব্যবধানে মেইন লাইনটি সচল করা হয়। প্রথমে খুলনা থেকে ছেড়ে আসা ঢাকাগামী চিত্রা এক্সপ্রেস সন্ধ্যায় চাটমোহর থেকে ঢাকার দিকে ছেড়ে যায়। পর মুলাডুলি থেকে দ্রুতযান এক্সপ্রেস, মাঝগ্রাম থেকে লালমনি এক্সপ্রেস ট্রেন ঢাকার দিকে ছেড়ে গেছে।

 

 

 

 

 

 

 

 

 

শেয়ার করুন

বিভাগের আরো খবর

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!