শনিবার, ১২ জুন ২০২১, ১১:০৭ অপরাহ্ন

ভাঙ্গুড়ায় কৃষকের পাকা ধান কেটে দিল আনসার কমান্ডররা

নিজস্ব প্রতিনিধি, পাবনামেইল টোয়েন্টিফোর ডটকম
  • প্রকাশিত রবিবার, ৩০ মে, ২০২১
Pabnamail24

করোনাকালে পাবনার ভাঙ্গুড়ায় এক দরিদ্র কৃষকের জমির পাকা ধান কেটে বাড়িতে পৌঁছে দিল উপজেলার আনসার কমন্ডার ও সদস্যরা। রবিবার (৩০মে) সকালে ভাঙ্গুড়া পৌরসভার উত্তর মেন্দা মহল্লার কৃষক মোঃ ওসমান গনির প্রায় দেড় বিঘা জমির ধান কেটে দেন তারা।

উপজেলা কৃষি অফিস সূত্রে জানা যায়, এ বছর পৌরসভাসহ উপজেলার ৬টি ইউনিয়নে প্রায় ৬ হাজার ৩৮০ হেক্টর জমিতে বোরো ধান আবাদ হয়েছে।

চলমান লকডাউনে যখন বিপাকে বিভিন্ন শ্রেণি পেশার মানুষ। তখন গ্রামাঞ্চলের খেটে খাওয়া কৃষকরাও চরম বিপাকে তাদের ফসল নিয়ে। একদিকে অর্থাভাবে ফসল ঘরে তোলা নিয়ে দুশ্চিন্তায় কৃষক। অন্যদিকে কালবৈশাখী ঝড় ও বৃষ্টি কেড়ে নিয়েছে কৃষকের চোখের ঘুম। এমন সময় কৃষকদের পাশে দাড়িয়েছেন ভাঙ্গুড়া উপজেলা আনসার কোম্পানী কমান্ডার সাখাওয়াত হোসেন। রবিবার সকালে কোম্পানী কমান্ডার সাখাওয়াতের নেতৃত্বে চারজন আনসার সদস্য ওই কৃষকের ধান কেটে মাথায় করে বাড়িতে পৌঁছে দেন। আনসার কর্মীদের এমন কর্মকা-কে সাধুবাদ জানিয়েছেন এলাকার বিভিন্ন শ্রেণি পেশার মানুষ।

ধান কাটায় অংশ নেন উপজেলার ভাঙ্গুড়া ইউনিয়ন আনসার প্লাটন কমান্ডার আলতার হেসেন ও সহকারী আনসার প্লাটন কমান্ডার জাহাঙ্গীর হোসেন, খানমরিচ ইউনিয়ন সহকারী আনসার প্লাটন কমান্ডার দিলদার হোসেন এবং অষ্টমনিষা ইউনিয়ন সহকারী আনসার প্লাটন কমান্ডার হাফিজুর রহমান।

কৃষক ওসমান গনি বলেন, প্রায় সপ্তাহ খানেক আগেই আমার জমির ধান কাটার উপযোগী হয়। কিন্তু শ্রমিক সঙ্কটের কারণে ধান কাটতে পারছিলাম না। আনসার কর্মীরা আমার ধান কেটে বাড়িতে পৌঁছে দিয়েছে।

উপজেলা আনসার কোম্পানী কমান্ডার সাখাওয়াত হোসেন বলেন, আনসার কর্মীরা সবসময় দেশও মানুষের কল্যাণে কাজ করে থাকে। আমরা জানতে পারি অর্থ ও শ্রমিক সঙ্কটের কারণে কৃষক ওসমান গনি তার জমির পাকা ধান কাটতে না পেরে বিপাকে পড়েছেন। খবর পেয়ে আমরা এই অসহায় কৃষকের ধান কেটে সহযোগিতা করতে পেরে গর্বিত।

 

 

 

 

 

 

 

 

শেয়ার করুন

বিভাগের আরো খবর

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!