সোমবার, ২৫ জানুয়ারী ২০২১, ০৫:৩৭ অপরাহ্ন
ব্রেকিং নিউজ

ভাঙ্গুড়া পৌর নির্বাচনে একক মেয়র প্রার্থী রাসেল

নিজস্ব প্রতিনিধি, পাবনামেইল টোয়েন্টিফোর ডটকম
  • প্রকাশিত মঙ্গলবার, ২২ ডিসেম্বর, ২০২০
Pabnamail24

পাবনার ভাঙ্গুড়ায় দ্বিতীয় ধাপের আসন্ন পৌরসভার নির্বাচনে মনোনয়নপত্র যাচাই-বাছাইয়ে একজন মেয়র ও একজন কাউন্সিলর প্রার্থীর মনোনয়নপত্র বাতিল করা হয়েছে।

মঙ্গলবার (২২ ডিসেম্বর) রিটার্নিং অফিসার ও উপজেলা নির্বাহী অফিসারের কার্যালয়ে প্রার্থীদের মনোনয়নপত্র যাচাই-বাছাই অনুষ্ঠিত হয়। ফলে আওয়ামীলীগের দলীয় মেয়র প্রার্থী গোলাম হাসনাইন (রাসেল) এর আর কোন প্রতিদ্ব›দ্বী থাকলো না। মনোনয়নপত্র যাচাই বাছাই শেষে রির্টানিং কর্তকর্তা ও উপজেলা নির্বাহী অফিসার সৈয়দ আশরাফুজ্জামান এ বিষয়টি নিশ্চিত করেন।

তবে তিনদিনের মধ্যে বিএনপি প্রার্থী জেলা প্রশাসকের নিকট আপিলের সুযোগ পাবেন বলে রিটার্নিং অফিসার জানিয়েছেন। যাদের বাতিল হলো- বিএনপি সমর্থিত মেয়র পদপ্রার্থী মোঃ আব্দুল কাদের ও কাউন্সিলর পদপ্রার্থী মোঃ নবীর উদ্দীন।

রিটানিং অফিসার ও উপজেলা নির্বাহী অফিসার সৈয়দ আশরাফুজ্জামান জানান,আব্দুল কাদের এর মনোনয়নপত্রে পাঁচটি গুরুত্বপূর্ন তথ্য ভুলভাবে পরিবেশন করায় তার প্রার্থীতা বাতিল করা হয়েছে।

তিনি আরো জানান, আব্দুল কাদের আপিল করলে ২৯ ডিসেম্বর পর্যন্ত চুড়ান্ত সিদ্ধান্তে জন্য তাকে অপেক্ষা করতে হবে। আপিলে নির্বাচন কমিশনের সিদ্ধান্ত অনুযায়ী আব্দুল কাদের এর প্রার্থীতা বাতিল বহাল থাকলে রাসেলকে মেয়র হিসাবে বিজয়ী ঘোষণা করার আর কোন বাধা থাকবেনা।

উল্লেখ্য, গত রোববার ভাঙ্গুড়া উপজেলা নির্বাহী অফিসারের কার্যালয়ে রিটার্নিং অফিসারের নিকট তারা তাদের মনোনয়নপত্র জমা দেন।

নয়টি ওয়ার্ডের ২৭জন কাউন্সিলর ও সংরক্ষিত তিনটি ওয়ার্ডের ১০জন নারী কাউন্সিলর পদের প্রার্থী বৈধ ঘোষনা করা হয়। নির্বাচন কমিশনের তফশিল অনুযায়ী মনোনযনপত্র প্রত্যাহার আগামী ২৯ ডিসেম্বর,প্রতীক বরাদ্ধ ৩০ ডিসেম্বর ও ১৬ জানুয়ারি (ব্যালটের) মাধ্যমে এই পৌর সভায় ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে।

 

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!