মঙ্গলবার, ২২ সেপ্টেম্বর ২০২০, ০১:৫৪ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ
পাবনা-৪ উপ-নির্বাচনে গণসংযোগে স্বেচ্ছাসেবক লীগের সভাপতি নির্মল রঞ্জন গুহ চাটমোহরে দুইদিন ব্যাপী ভেলা বাইচ প্রতিযোগিতা পাবনায় এইচআইভি-এইডস প্রতিরোধে লাইট হাউসের মতবিনিময় সভা সাঁথিয়ায় শালিসে ডেকে মারপিট করার অভিযোগ ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে বেড়ায় দুই গোষ্ঠির মারামারি, আহত ৪ ঈশ্বরদীতে উপনির্বাচনের সভায় বিএনপির দু’গ্রুপে সংঘর্ষ, আহত ১৫ ‘উপনির্বাচনে কারচুপি হলে ঈশ্বরদী থেকেই সরকার পতনের আন্দোলন শুরু হবে’- আমান উল্লাহ পাবনা-৪ উপ-নির্বাচনের প্রচারণায় উপেক্ষিত স্বাস্থ্যবিধি, করোনা সংক্রমণের আশংকা পাবনা-৪ উপনির্বাচন-আসন ধরে রাখতে মরিয়া আ’লীগ, পুনরুদ্ধারের চেষ্টায় বিএনপি ভাঙ্গুড়ায় বৃক্ষ বিতরণ ও রোপণ করল ‘মানবিক ভাঙ্গুড়া’

ভাঙ্গুড়ায় সড়কের পাড় কেটে ঘর নির্মাণের অভিযোগ

ভাঙ্গুড়া প্রতিনিধি, পাবনামেইল টোয়েন্টিফোর ডটকম
  • প্রকাশিত বৃহস্পতিবার, ১০ সেপ্টেম্বর, ২০২০
Pabnamail24

১শত ৩০ কোটি টাকা ব্যয়ে নির্মাণাধীন ভাঙ্গুড়া-নওগা সড়কের পার কেটে দখল করে দোকান ঘর নির্মাণের অভিযোগ উঠেছে সহকারি শিক্ষা অফিসার ও হাট কমিটির সভাপতির বিরুদ্ধে। ঘটনাটি ঘটেছে ভাঙ্গুড়া উপজেলার দিলপাশার ইউনিয়নের পাটুল বাজারে। রাস্তা দখলকারি আয়নুল হক পাবনার ফরিদপুর উপজেলা সহকারি শিক্ষা অফিসার। অপর আয়নুল মাষ্টার পাটুল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের অবসরপ্রাপ্ত প্রধান শিক্ষক ও পাটুল বাজার কমিটির সভাপতি। তারা দুজন একই গ্রামের বাসিন্দা।

বুধবার(০৯ সেপ্টেম্বর) সন্ধ্যায় সরেজমিনে ঘুরে দেখা যায়, উপজেলার দিলপাশার ইউনিয়নের পাটুল বাজারে পাশাপাশি দুই টি দোকান ঘর নির্মাণ করা হচ্ছে। ভাঙ্গুড়া-নওগা সড়কের পশ্চিম পাশে প্রায় ৩০ ফুট পযর্ন্ত ৪ ফুট গর্ত করে মাটি কেটে কিছু অংশে ইটের গাঁথুনিও করা হয়েছে।

খোঁজ নিয়ে জানা যায়, চলন বিলাঞ্চলের বিলপাড়ের মানুষেদের জন্য যাতায়াতের সুবিধার ভাঙ্গুড়া-নওগা সড়কের জন্য পাবনা-৩ আসনের সংসদ সদস্য মোঃ মকবুল হোসেনের অনুরোধে প্রধানমন্ত্রীর বিশেষ প্রকল্প ১শত ৩০ কোটি টাকা ব্যয়ে এই সড়কটি নির্মাণ করা হয়। সড়কটির ফলে ভাঙ্গুড়ার খানমরিচ ইউনিয়ন ও পার্শ্ববর্তী তাড়াশ উপজেলা বাসীদের দীর্ঘদিনের স্বপ্ন পূরণ হয়েছে।

নাম প্রকাশে অনিচ্ছুক পাটুল বাজারের একাধিক দোকানদার বলেন, আমরা প্রাথমিক পর্যায়ে বাধা দিয়েছি। কিন্তু তারা আমাদের কথা না শুনে আবার ঘর নির্মাণ কাজ করছে।
জানতে চাইলে রাস্তা দখলকারি শিক্ষা কর্মকর্তা আয়নুল হক বলেন, সড়কের পাশে জায়গা ফাঁকা ছিল তাই একটি দোকার ঘর নির্মাণ করছি।

রাস্তা দখলকারি অবসর প্রাপ্ত শিক্ষক ও পাটুল বাজার কমিটির সভাপতি আয়নুল মাষ্টার বলেন, ঘর নিমাণের কাজ উপজেলা চেয়ারম্যাণ বাধা দেওয়ার পর এখন বন্ধ আছে।
উপজেলা চেয়ারম্যান বাকী বিল্লাহ বলেন, জনগণের চলাচলের রাস্তা কাউকে দখল করতে দেওয়া হবে না। রাস্তা দখল করে দোকান নির্মাণ কাজ বন্ধ করে করে দেওয়া হয়েছে।

এ ব্যাপারে উপজেলা নির্বাহী কর্মকর্তা সৈয়দ আশরাফুজ্জামান বলেন,রাস্তা দখল করে ঘর নির্মাণের বিষয়ে অভিযোগ পেয়েছি। সরেজমিন ঘটনাস্থল পরিদর্শন করে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!