শনিবার, ৩১ অক্টোবর ২০২০, ০৪:৫৩ অপরাহ্ন

ভাঙ্গুড়ায় হাতি দিয়ে চাঁদাবাজি

ভাঙ্গুড়া প্রতিনিধি, পাবনামেইল টোয়েন্টিফোর ডটকম
  • প্রকাশিত বুধবার, ১২ আগস্ট, ২০২০
Pabnamail24

পাবনার ভাঙ্গুড়ায় হাতি দিয়ে চাঁদাবাজিতে অতিষ্ঠ হয়ে পড়েছে পথচারী ও ব্যবসায়ীরা। সুকৌশলে উপজেলার বিভিন্ন হাট বাজারে ঢুকে হাতি দিয়ে অভিনব কায়দায় চলছে এ চাঁদাবাজি। কিছুতেই কমছে না চাঁদাবাজির এই দৌরাত্ম। প্রায় সময়ই উপজেলার কোনো না কোনো এলাকায় চোখে পড়ছে হাতি দিয়ে চাঁদাবাজির এমন দৃশ্য।

বুধবার বিকাল ৫টায় সরেজমিনে ভাঙ্গুড়া পৌরসভার এলাকায় দেখা যায়, বড় আকৃতির একটি হাতির পিঠে বসে আছে ৩০ বছর বয়স বয়সী এক যুবক। নাম তার সজল। সড়কের পাশে ব্যবসা প্রতিষ্ঠানের সামনে গিয়ে হাতি শুঁড় উঁচিয়ে সালাম দিয়ে এবং গর্জন শুনিয়ে কিছু ক্ষেত্রে ভয় দেখিয়ে কৌশলে প্রতিটি দোকান থেকে ২০ টাকা থেকে ৫০ টাকা করে নিচ্ছে হাতির মাহুত। এই টাকা আদায়ে অতিষ্ঠ হয়ে উঠেছে এলাকার মানুষ।

রিক্সা চালক হেলাল উদ্দিন ও সিএনজি চালক আমিনুল ইসলামসহ অনেকে জানান, হাতি দিয়ে সড়কের উপর গাড়ি থামিয়ে টাকা আদায় করাতে যানজট সৃষ্টিসহ যাত্রীদের মূল্যবান সময় নষ্ট হয়ে যায়।
জানতে চাইলে হাতির পরিচালনাকারী (মাহুত) সজল বলেন, তার হাতির খাবারের জন্য বাধ্য হয়ে দোকানে দোকানে ঘুরে বা বিভিন্ন গাড়ি থামিয়ে টাকা তুলতে হয়।

এ ব্যাপারে ভাঙ্গুড়া থানার ওসি মুহম্মদ আনোয়ার হোসেন বলেন, হাতি দিয়ে চাঁদা আদায়ের বিষয়ে এখনও কেউ কোন অভিযোগ করেনি। তবে বিষয়টি খুব দুঃখজনক ও আইন বহির্ভূত কাজ। তিনি বলেন, খোঁজ নিয়ে তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!