বৃহস্পতিবার, ০৮ ডিসেম্বর ২০২২, ০৭:০৭ অপরাহ্ন
ব্রেকিং নিউজ

ভাঙ্গুড়ায় সেই অডিটর ইউনুছ আলীকে বদলি

নিজস্ব প্রতিনিধি, পাবনামেইল টোয়েন্টিফোর ডটকম
  • প্রকাশিত বৃহস্পতিবার, ২৮ জুলাই, ২০২২
Pabnamail24

পাবনার ভাঙ্গুড়া উপজেলা হিসাবরক্ষণ অফিসের সেই অডিটর ইউনুছ আলীকে অবশেষে প্রশাসনিক বদলি করা হয়েছে। গত মঙ্গলবার (২৬ জুলাই) রাজশাহী বিভাগের নিরীক্ষা ও হিসাব রক্ষণ অফিসার মোঃ আজাদুর রহমান স্বাক্ষরিত প্রজ্ঞাপনে এ বদলির আদেশ দেয়া হয়। বিষয়টি নিশ্চিত করেছেন ভাঙ্গুড়া উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) মোহাম্মদ নাহিদ হাসান খান।

ডিভিশনাল কন্ট্রোলার অব একাউন্টস কার্যালয়ের আদেশে বলা হয়, জনস্বার্থে ও প্রশাসনিক প্রয়োজনে মোঃ ইউনুছ আলীকে ভাঙ্গুড়া একাউন্টস অফিস থেকে পাবনা জেলা একাউন্টস এন্ড ফিনান্স অফিসে বদলী করা হলো। একই আদেশে পাবনা থেকে হাসান ইমাম কে ভাঙ্গুড়ায় পদায়ন দেওয়া হয়েছে। আগামী ২৮ জুলাই এর মধ্যে তারা অব্যহতি প্রাপ্ত হবেন আদেশে উল্লেখ করা হয়।

এদিকে অডিটর মোঃ ইউনুস আলীর বদলী হলেও ভুক্তভোগী ও ক্ষতিগ্রস্থরা তার দুর্নীতির তদন্ত দাবি করেছেন। উপজেলার বিভিন্ন দপ্তরের সরকারি কর্মকর্তা-কর্মচারী, অবসরপ্রাপ্ত শিক্ষক ও ভুক্তভোগীরা জানান, ওই অডিটরের অনৈতিক দাবি পূরণে তারা কেবল আর্থিকভাবে ক্ষতিগ্রস্থই হননি বরং ব্যাপক হয়রানির শিকার হয়েছেন। এছাড়া সরকারি কর্মচারী আচরণবিধি লংঘন করে তিনি রাজনৈতিক পদ-পদবী গ্রহণ করেছেন। তাই ইউনুছ আলীর বিরুদ্ধে বিভাগীয় মামলা হওয়া দরকার বলেও তারা মনে করেন।

এ বিষয়ে ভাঙ্গুড়া উপজেলা হিসাবরক্ষণ কর্মকর্তা মোঃ আজিজুল ইসলাম বলেন, উর্ধতন কর্তৃপক্ষের স্বাক্ষরযুক্ত পত্রে অডিটর ইউনুছ আলীর বদলীর একটি আদেশ মঙ্গলবার তিনি হাতে পেয়েছেন। তবে দুর্নীতির বিষয়ে তার কাছে কোনো অভিযোগ পত্র না থাকায় সে বিষয়ে তিনি কিছু বলতে পারেননি।

এ বিষয়ে ভাঙ্গুড়া উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) মোহাম্মদ নাহিদ হাসান খান বলেন, অডিটর ইউনুছ আলীর বিরুদ্ধে অনেক অভিযোগ তিনি শুনেছেন। বিভিন্ন পত্র-পত্রিকায় প্রকাশিত এ সংক্রান্ত অনেক সংবাদও তার চোখে পড়েছে। তবে ভুক্তভোগী ও ক্ষতিগ্রস্থ কোনো ব্যক্তি তার কাছে লিখিত অভিযোগ দিলে তিনি সংশ্লিষ্ট উর্ধতন কর্তৃপক্ষকে অবহিত করবেন বলে জানান। এছাড়া ওই কর্মকর্তার বিরুদ্ধে অভিযোগ যেহেতু উঠেছে এ কারণে বিষয়টি তদন্ত হওয়া দরকার বলেও তিনি মনে করেন।

শেয়ার করুন

বিভাগের আরো খবর

Leave a Reply

Your email address will not be published.

error: Content is protected !!