রবিবার, ০২ অক্টোবর ২০২২, ০৯:১২ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ
পাবনায় ব্যবসায়ীকে গুলি করে টাকা ছিনতাইয়ের চেষ্টা একুশে পদকপ্রাপ্ত সাংবাদিক তোয়াব খানের মৃত্যুতে পাবনা প্রেসক্লাবের শোক পাবনার হেমায়েতপুর ও মালিগাছায় আওয়ামীলীগের মতবিনিময় সভা অনুষ্ঠিত শ্রদ্ধা ভালোবাসায় সাংবাদিক রণেশ মৈত্রের শেষকৃত্য সম্পন্ন পাবনায় শারদীয় দুর্গোৎসব উপেলক্ষ্যে মর্জিনা লতিফ ট্রাস্টের বস্ত্র বিতরণ একুশে পদকপ্রাপ্ত সাংবাদিক রণেশ মৈত্রের শেষকৃত্য সম্পন্ন পাবনায় ভাইয়ের দায়ের কোপে প্রাণ গেল ইসলামী আন্দোলনের নেতার ঈশ্বরদীতে গৃহবধূকে ছুরিকাঘাতে হত্যা রূপপুর পারমাণবিক বিদ্যুৎ প্রকল্পে আবারও ডেঙ্গু আক্রান্ত শ্রমিকের মৃত্যু ফরিদপুরে মন্দিরের জায়গা দখল করে মেয়রের কোটি টাকার বাণিজ্য মেলা!

ভাঙ্গুড়ায় বেশি দামে তেল বিক্রির সময় দুই ব্যবসায়ীর জরিমানা

নিজস্ব প্রতিনিধি, পাবনামেইল টোয়েন্টিফোর ডটকম
  • প্রকাশিত শনিবার, ১৪ মে, ২০২২
Pabnamail24

পাবনার ভাঙ্গুড়ায় অভিযান চালিয়ে ১৬০ টাকা লিটারের তেল ১৯০ টাকায় বিক্রি সময় হাতেনাতে ধরে দুই ব্যবসায়ীর গোডাউন থেকে ৪০৪৭ লিটার তেল উদ্ধার ও আটাত্তর হাজার (৭৮০০০) টাকা জরিমানা করা হয়েছে। রবিবার দুপুরে বাণিজ্য মন্ত্রণালয়ের সার্বিক তত্ত্বাবধানে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর এ অভিযান পরিচালনা করেন।

জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর পাবনা জেলা কার্যালয়ের সহকারী পরিচালক মো: জহিরুল ইসলাম বলেন, জেলা প্রশাসক স্যারের নির্দেশনায় ও উপজেলা নির্বাহী কর্মকর্তার সহযোগিতায় ভাঙ্গুড়া উপজেলার শরৎনগর বাজারে মাহাদী ট্রেডার্স নামক প্রতিষ্ঠানের গুদামে পূর্বের ক্রয়কৃত বোতলজাত ১ হাজার ৫ লিটার ও খোলা ২ হাজার ৮শত ৭০ লিটার তেল পাওয়া যায়। একই সময় কুন্ডু স্টোরের গুদামে ১শত ৭২ লিটার বোতলজাত তেল পাওয়া যায়।

উভয় প্রতিষ্ঠানই ১৬০ টাকা লিটারের তেল ১৯০ টাকা করে বিক্রি করছিলো। প্রতিশ্রুতি অনুযায়ী তেল বিক্রি না করার অপরাধে মাহাদী ট্রেডার্সকে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন, ২০০৯ এর ধারা ৪৫ অনুযায়ী ৫০,০০০ (পঞ্চাশ হাজার) টাকা ও কুন্ডু স্টোরকে একই অপরাধে ২০,০০০ (বিশ হাজার) টাকা জরিমানা আদায় করা হয়। এ সময় বোতলজাতকৃত তেল ভোক্তাদের মধ্যে ন্যায্য মূলে বিক্রি করা হয়।

এছাড়া, ভেড়ামারা বাজারে অস্বাস্থ্যকর পরিবেশে খাবার উৎপাদন ও মূল্যতালিকা প্রদর্শন না করার অপরাধে তিনটি প্রতিষ্ঠানে মোট ৮ হাজার টাকা জরিমানা আদায় করা হয়েছে।

এ অভিযান পরিচালনা করতে সহায়তা প্রদান করেন ভাঙ্গুড়া উপজেলা স্যানিটারি ইন্সপেক্টর মোঃ নুরুল ইসলাম ও নিরাপত্তা বিধানে সহযোগিতা করেন ভাঙ্গুড়া থানা পুলিশ। জনস্বার্থে এ অভিযান অব্যাহত থাকবে বলেও তিনি জানান।

শেয়ার করুন

বিভাগের আরো খবর

Leave a Reply

Your email address will not be published.

error: Content is protected !!