শুক্রবার, ২৮ জানুয়ারী ২০২২, ১২:১১ অপরাহ্ন
ব্রেকিং নিউজ
আব্দুল্লাহ-গালিব সৃতি ক্রিকেট টুর্নামেন্টে নিমফুল রিফাত সৃতি সংঘের ২ উইকেটে জয় পাবিপ্রবি ভিসির বিরুদ্ধে নিয়োগে অনিয়মের অভিযোগ, গনিত বিভাগের চেয়ারম্যান লাঞ্ছিত সাঁথিয়ায় দেবরের ঘরে ভাবির বিয়ের দাবিতে আমরণ অনশন আব্দুল্লাহ-গালিব সৃতি ক্রিকেট টুর্নামেন্টের খেলায় পাবনা ইগলস জয়ী পাবনায় আদালত চত্বর থেকে সাক্ষী অপহরণ, বাধা দেয়ায় লাঞ্ছিত ৩ আইনজীবী চলনবিলে শীত উপেক্ষা করে কৃষকরা বোরো রোপণে ব্যস্ত ঈশ্বরদীতে শিশু হত্যা মামলায় এক আসামির যাবজ্জীবন চলনবিলাঞ্চলে শীতে ছিন্নমূল মানুষের দুর্ভোগ চাটমোহরে ছিনতাইকারীর কবলে পড়ে দুধ ব্যবসায়ীর মৃত্যু জীবনের নিরাপত্তা চেয়ে নির্বাচনী সংঘাতে এলাকাছাড়া পরিবারের সংবাদ সম্মেলন

বেড়ায় মনোনয়ন পেয়েই এমপিপুত্রের শোডাউন, আচরণবিধি লঙ্ঘনের অভিযোগ

নিজস্ব প্রতিনিধি, পাবনামেইল টোয়েন্টিফোর ডটকম
  • প্রকাশিত বুধবার, ২৭ অক্টোবর, ২০২১
Pabnamail24

পাবনার বেড়া পৌরসভায় মেয়র পদে আওয়ামীলীগের দলীয় মনোনয়ন পেয়েই বিজয় শোভাযাত্রার আদলে ব্যপক শো-ডাউনের অভিযোগ উঠেছে যুবলীগের কেন্দ্রীয় কমিটির সদস্য আসিফ শামস রঞ্জনের বিরুদ্ধে। রঞ্জন পাবনা-১ আসনের সংসদ সদস্য ও সাবেক স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী শামসুল হক টুকুর বড় ছেলে। বিষয়টিকে আসন্ন নির্বাচনে এমপি টুকুর আধিপত্য ও প্রভাব বিস্তারের চেষ্টা বলে অভিযোগ করেছেন প্রতিদ্ব›দ্বী প্রার্থীরা।

স্থানীয়রা জানান, গত ২১ অক্টোবর বেড়া পৌরসভার মেয়র পদে আওয়ামীলীগের মনোনয়ন দেয়া হয় যুবলীগ নেতা রঞ্জনকে। দলীয় মনোনয়ন পাওয়ার পর শনিবার দুপুরে আসিফ শামস রঞ্জন বেড়ায় ফেরেন। ঢাকা থেকে আরিচা ঘাট হয়ে পাবনার কাজিরহাট ঘাটে উপস্থিত হন বেলা একটার দিকে।

এ সময় কাজিরহাট ঘাটে সমর্থক নেতাকর্মীরা তাকে ফুল দিয়ে বরণ করেন। সেখানে উপস্থিত নেতাকর্মীদের উদ্দেশ্যে আসিফ শামস রঞ্জন বলেন, নৌকা স্বাধীনতার প্রতীক, বঙ্গবন্ধুর প্রতীক ও উন্নয়নের প্রতীক। দেশের উন্নয়নের ধারাবাহিকতা রক্ষা করতে হলে নৌকার বিজয় ধারা অব্যাহত রাখতে হবে। পরে শতাধিক মোটর সাইকেলের শোভাযাত্রা নিয়ে বেড়া পৌর এলাকার বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করেন রঞ্জন ও তার সমর্থকরা।

এদিকে, মনোনয়ন পেয়েই ব্যপক শোডাউনকে নির্বাচনী আচরণ বিধির সুস্পষ্ট লংঘন উল্লেখ করে নির্বাচন কর্মকর্তা, জেলা প্রশাসক ও পুলিশ সুপার বরাবর লিখিত অভিযোগ দায়ের করেছেন স্বতন্ত্র প্রার্থী এ এইচ এম ফজলুর রহমান মাসুদ।

অভিযোগে তিনি উল্লেখ করেন, নির্বাচনী আচরণ বিধিতে মোটর সাইকেল শোভাযাত্রা ও শোডাউন সম্পূর্ণ নিষিদ্ধ হলেও আওয়ামীলীগ প্রার্থী আসিফ শামস রঞ্জন বুধবার দুপুরে ঢাকা থেকে নিজ এলাকায় ফেরা উপলক্ষ্যে ব্যপক শোডাউনের আয়োজন করেন। এই শোডাউনে লোক সমাগম করতে পাবনা, বেড়া, শাহজাদপুর, সাঁথিয়াসহ জেলার বিভিন্ন এলাকা লোক ভাড়া করে আনা হয়। শতশত মোটর সাইকেল ও কার মাইক্রোবাসনিয়ে পৌর এলাকার বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করেন।

তিনি আরও বলেন, প্রার্থীর পিতা স্থানীয় সংসদ সদস্য শামসুল হক টুকু এই শোডাউনে লোক সমাগম বাড়াতে মঙ্গলবার রাতে বেড়া বনিক সমিতিতে ফোন করে লোকজনকে উপস্থিত থাকতে বলেন। একই সাথে এটি ভোটারদের মধ্যে আতংক সৃষ্টির চেষ্টা বলেও দাবী করেন তিনি ।

এ বিষয়ে আইনগত ব্যবস্থা গ্রহনের জন্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষের প্রতি দাবী জানান স্বতন্ত্র প্রার্থী মাসুদ। এ বিষয়ে যোগাযোগ করা হলে ফজলুর রহমান মাসুদ বলেন, ঢাকা থেকে বেড়া উপজেলার কাজিরহাট ঘাটে এসেই আসিফ শামস রঞ্জন হাজার হাজার লোক নিয়ে সমাবেশ করেছেন। প্রতীক বরাদ্দের আগেই নৌকায় ভোট প্রার্থনা করেন। পাশাপাশি স্থানীয় সংবাদপত্রেও নিজের ছবি নৌকা প্রতীক সম্বলিত বিজ্ঞাপন ছেপে ভোট চেয়েছেন।

Pabnamail24

এ বিষয়ে বক্তব্য জানতে আওয়ামীলীগ মনোনীত প্রার্থী আসিফ শামস রঞ্জনকে বারবার ফোন দেয়া হলে তা বন্ধ পাওয়া যায়। তবে, অভিযোগ অস্বীকার করেছেন রঞ্জনের পিতা ও পাবনা ১ আসনের সাংসদ শামসুল হক টুকু।

তিনি বলেন, কোন প্রার্থী দলীয় মনোনয়ন পেলে তার সমর্থকরা নির্বাচনী আমেজে তাকে বরণ করেন, সংবর্ধনা দেন। এটি প্রার্থীর জনপ্রিয়তার কারণে অনেক সময় সমাবেশে রূপ নেয়। এখানে প্রার্থীর কিছু করার থাকে না। লোক সমাগম করতে কাউকে ফোন দিয়েছেন কিনা জানতে চাইলে তিনি বলেন, আমি এলাকায় নেই। সংসদে গুরুত্বপূর্ণ বৈঠকে ব্যস্ত আছি। এসব কাজে ফোন দেয়ার মত সময় আমার নেই। আচরণ বিধি লঙ্ঘন হলে নির্বাচন কমিশন তদন্ত করে ব্যবস্থা নেবে বলেও জানান তিনি।

এ বেড়া পৌর নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা ও পাবনা জেলা সিনিয়র নির্বাচন কর্মকর্তা মাহবুবুর রহমান বলেন, নির্বাচনী আচরণবিধি বজায় রাখাতে শোডাউন বা এ ধরণের কর্মসূচি যাতে না হয় তার জন্য আইনশৃংখলা বাহিনীকে নির্দেশ দেয়া হয়েছে। এরপরও কেউ যদি তা করে থাকে, তবে তদন্ত করে আইনগত ব্যবস্থা নেয়া হবে। আগামী ২৮ নভেম্বর বেড়া পৌরসভার নির্বাচন অনুষ্ঠিত হবে।

Pabnamail24

 

 

 

 

 

 

 

 

 

 

 

শেয়ার করুন

বিভাগের আরো খবর

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!