রবিবার, ০৩ জুলাই ২০২২, ১১:২২ অপরাহ্ন
ব্রেকিং নিউজ
পাবিপ্রবি’র অর্থনীতি বিভাগের যুগপূতি পাবনায় দুইদিনব্যাপী সাংস্কৃতিক উৎসব শুরু পাবনায় পুলিশের বন্ধু বঙ্গবন্ধু গ্যালারীর উদ্বোধন শিক্ষক হত্যার প্রতিবাদে পাবনায় মানববন্ধন অনুষ্ঠিত এবার জাল দলিলসহ ভুয়া কাগজপত্র তৈরী করে ৫২ বিঘা জমি দখলের অপচেষ্টা! পাবনা প্রেসক্লাব সভাপতি এবিএম ফজলুর রহমানের জন্মদিন পালন পাবিপ্রবির কর্মচারী পরিষদের ১১ দফা দাবিতে মানববন্ধন, স্মারকলিপি পেশ রূপপুর এনপিপিঃ দ্বিতীয় ইউনিটের অভ্যন্তরীণ কন্টেইনমেন্টে ডোম স্থাপন সম্পন্ন ভালো কাজের আনন্দ খুবই তৃপ্তির-পাবিপ্রবি উপাচার্য অধ্যাপক ড. হাফিজা খাতুন ভাঙ্গুড়ায় বিদ্যুৎস্পৃষ্ট হয়ে যুবকের মৃত্যু

নগরবাড়িতে সরকারী জমিতে সাবেক এমপির অবৈধ বাজার, তদন্ত কমিটি গঠনের নির্দেশ

নিজস্ব প্রতিনিধি, পাবনামেইল টোয়েন্টিফোর ডটকম
  • প্রকাশিত বৃহস্পতিবার, ২ সেপ্টেম্বর, ২০২১
Pabnamail24

পাবনায় যমুনা নদী পাড়ের সরকারী জমি দখল পাবনা ২ আসনের সাবেক সংসদ সদস্য ও জেলা আওয়ামীলীগের সহসভাপতি খন্দকার আজিজুল হক আরজুর অবৈধ বাজার নির্মাণের ঘটনা তদন্তের নির্দেশ দিয়েছে মন্ত্রী পরিষদ বিভাগ। মন্ত্রী পরিষদ বিভাগের জেলা ম্যাজিস্ট্রেসি পরিবীক্ষণ অধিশাখা থেকে রাজশাহী বিভাগীয় কমিশনার বরাবর এ সংক্রান্ত পত্র প্রেরণ করা হয়েছে। পাবনা জেলা প্রশাসক বিশ^াস রাসেল হোসেন বিষয়টি নিশ্চিত করেছেন।

পাবনা জেলা প্রশাসক জানান, পাবনা-২ আসনের প্রাক্তন সংসদ সদস্য খন্দকার আজিজুল হক আরজু জেলার বেড়া উপজেলার নগরবাড়ী ঘাট এলাকায় যমুনা নদীর কিছু অংশ বালু দিয়ে ভরাট করে আনুমানিক ৫ একর জমিতে এমপি বাজার নামক বাজার তৈরী করেছেন। দখলকৃত জমির বেশিরভাগ অংশ সড়ক ও জনপথ বিভাগের মালিকানাধীন এবং নদীর সরকারী খাস জমি।

Pabnamail24

যমুনা নদীর অংশ ভরাট করে গড়ে তোলা বাজারটিকে আধাপাকা দোকান তৈরী করা হয়েছে এবং দোকানগুলো সাবেক সংসদ সদস্য খন্দকার আজিজুল হক টাকার বিনিময়ে বরাদ্দ দিয়েছেন বলে সংবাদপত্রে প্রতিবেদন প্রকাশিত হয়েছে।

বিষয়টি তদন্তের জন্য একজন অতিরিক্ত বিভাগীয় কমিশনারকে প্রধান করে সড়ক ও জনপথ বিভাগ, জেলা প্রশাসন, পুলিশ বিভাগ, নদী রক্ষা কমিটিসহ সংশ্লিষ্ট অন্যান্য দপ্তরের সমন্বয়ে তদন্ত কমিটি গঠনের নির্দেশনা দেয়া হয়েছে।

তদন্ত কমিটিকে আগামী এক মাসের মধ্যে প্রতিবেদন জমা দিতে বলা হয়েছে। জেলা প্রশাসক আরো জানান, বিভাগীয় কমিশনারের কার্যালয় তদন্ত কমিটি গঠনে কাজ শুরু করেছে। দ্রæততম সময়ে কমিটি ঘটনা তদন্তে কাজ শুরু করবে।

পাবনা ২ (সুজানগর -বেড়া আংশিক) আসনের সংসদ সদস্য খন্দকার আজিজুল হক আরজু ২০১৮ সালে আওয়ামীলীগের সাংসদ থাকাকালে নগরবাড়ী ঘাট এলাকায় সরকারি জমি দখল করে যমুনা নদী থেকে অবৈধ বালু উত্তোলন করে ভরাট করেন। পাশের সড়ক ও জনপথের জমিও দখলে নিয়ে, ২৬৪টি প্লটে ভাগ করে, প্রতি প্লট দেড় থেকে দুই লাখ টাকা দরে বরাদ্দ দেন স্থানীয় ব্যবসায়ীদের মাঝে। এ বিষয়ে গণমাধ্যমে সংবাদ প্রকাশ হলে ব্যপক সমালোচনার সৃষ্টি হয়।

Pabnamail24

 

 

 

 

 

 

 

 

 

 

 

শেয়ার করুন

বিভাগের আরো খবর

Leave a Reply

Your email address will not be published.

error: Content is protected !!