মঙ্গলবার, ২১ সেপ্টেম্বর ২০২১, ১০:৪৮ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ
পাবনা পৌর আ.লীগের কার্যনির্বাহী কমিটির সভা অনুষ্ঠিত চাটমোহরে ওষুধ ব্যবসায়ীর বিরুদ্ধে ক্রেতার সাথে অশোভন আচরণের অভিযোগ রূপপুর পারমাণবিক বিদ্যুৎ প্রকল্পে নির্মাণাধীন চুল্লী থেকে পড়ে ২ শ্রমিক নিহত মুক্তিযোদ্ধা ইউপি চেয়ারম্যানের বাড়িতে বোমা হামলা, গুলিবির্ষণ, প্রতিবাদে সড়ক অবরোধ পাবনায় ইয়াবাসহ কথিত ছাত্রলীগ নেতা আটক ভাঙ্গুড়ায় এক কিশোর হত্যাচেষ্টা মামলায় দুইবন্ধু গ্রেপ্তার সাংবাদিক নির্যাতনের ঘটনায় ডায়াগনস্টিক সেন্টারের মালিক’র বিরুদ্ধে থানায় মামলা জেলা আ.লীগের কার্যনির্বাহী কমিটির সভা, সাবেক এমপি আরজু’র কর্মকান্ডে অসন্তোষ ফরিদপুরে আ.লীগ নেতার বিরুদ্ধে সরকারি সাব-মারসিবল বিক্রির অভিযোগ সাবেক এমপি আরজুর বিরুদ্ধে মুক্তিযোদ্ধা ইউপি চেয়ারম্যানকে হত্যার হুমকীর অভিযোগ

নগরবাড়িতে সরকারী জমিতে সাবেক এমপির অবৈধ বাজার, তদন্ত কমিটি গঠনের নির্দেশ

নিজস্ব প্রতিনিধি, পাবনামেইল টোয়েন্টিফোর ডটকম
  • প্রকাশিত বৃহস্পতিবার, ২ সেপ্টেম্বর, ২০২১
Pabnamail24

পাবনায় যমুনা নদী পাড়ের সরকারী জমি দখল পাবনা ২ আসনের সাবেক সংসদ সদস্য ও জেলা আওয়ামীলীগের সহসভাপতি খন্দকার আজিজুল হক আরজুর অবৈধ বাজার নির্মাণের ঘটনা তদন্তের নির্দেশ দিয়েছে মন্ত্রী পরিষদ বিভাগ। মন্ত্রী পরিষদ বিভাগের জেলা ম্যাজিস্ট্রেসি পরিবীক্ষণ অধিশাখা থেকে রাজশাহী বিভাগীয় কমিশনার বরাবর এ সংক্রান্ত পত্র প্রেরণ করা হয়েছে। পাবনা জেলা প্রশাসক বিশ^াস রাসেল হোসেন বিষয়টি নিশ্চিত করেছেন।

পাবনা জেলা প্রশাসক জানান, পাবনা-২ আসনের প্রাক্তন সংসদ সদস্য খন্দকার আজিজুল হক আরজু জেলার বেড়া উপজেলার নগরবাড়ী ঘাট এলাকায় যমুনা নদীর কিছু অংশ বালু দিয়ে ভরাট করে আনুমানিক ৫ একর জমিতে এমপি বাজার নামক বাজার তৈরী করেছেন। দখলকৃত জমির বেশিরভাগ অংশ সড়ক ও জনপথ বিভাগের মালিকানাধীন এবং নদীর সরকারী খাস জমি।

Pabnamail24

যমুনা নদীর অংশ ভরাট করে গড়ে তোলা বাজারটিকে আধাপাকা দোকান তৈরী করা হয়েছে এবং দোকানগুলো সাবেক সংসদ সদস্য খন্দকার আজিজুল হক টাকার বিনিময়ে বরাদ্দ দিয়েছেন বলে সংবাদপত্রে প্রতিবেদন প্রকাশিত হয়েছে।

বিষয়টি তদন্তের জন্য একজন অতিরিক্ত বিভাগীয় কমিশনারকে প্রধান করে সড়ক ও জনপথ বিভাগ, জেলা প্রশাসন, পুলিশ বিভাগ, নদী রক্ষা কমিটিসহ সংশ্লিষ্ট অন্যান্য দপ্তরের সমন্বয়ে তদন্ত কমিটি গঠনের নির্দেশনা দেয়া হয়েছে।

তদন্ত কমিটিকে আগামী এক মাসের মধ্যে প্রতিবেদন জমা দিতে বলা হয়েছে। জেলা প্রশাসক আরো জানান, বিভাগীয় কমিশনারের কার্যালয় তদন্ত কমিটি গঠনে কাজ শুরু করেছে। দ্রæততম সময়ে কমিটি ঘটনা তদন্তে কাজ শুরু করবে।

পাবনা ২ (সুজানগর -বেড়া আংশিক) আসনের সংসদ সদস্য খন্দকার আজিজুল হক আরজু ২০১৮ সালে আওয়ামীলীগের সাংসদ থাকাকালে নগরবাড়ী ঘাট এলাকায় সরকারি জমি দখল করে যমুনা নদী থেকে অবৈধ বালু উত্তোলন করে ভরাট করেন। পাশের সড়ক ও জনপথের জমিও দখলে নিয়ে, ২৬৪টি প্লটে ভাগ করে, প্রতি প্লট দেড় থেকে দুই লাখ টাকা দরে বরাদ্দ দেন স্থানীয় ব্যবসায়ীদের মাঝে। এ বিষয়ে গণমাধ্যমে সংবাদ প্রকাশ হলে ব্যপক সমালোচনার সৃষ্টি হয়।

Pabnamail24

 

 

 

 

 

 

 

 

 

 

 

শেয়ার করুন

বিভাগের আরো খবর

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *