বৃহস্পতিবার, ১৮ অগাস্ট ২০২২, ০২:১৩ অপরাহ্ন
ব্রেকিং নিউজ
এমপি ফিরোজ কবীরকে কুলাঙ্গার বললেন ইউপি চেয়ারম্যান শাজাহান! বেড়ার সেই বিতর্কিত ভারপ্রাপ্ত অধ্যক্ষের বিরুদ্ধে তদন্ত অনুষ্ঠিত সাঁথিয়ায় করোনার টিকার এসএমএসের ফাঁদে হাতিয়ে নিচ্ছে টাকা পাবনায় স্ত্রীকে গুলি করে হত্যার দায়ে স্বামীর মৃত্যুদন্ড পাবনায় শিশু স্কুল শিক্ষার্থীকে পিটিয়ে হত্যা মাশুন্দিয়া ডিগ্রি কলেজ, ভারপ্রাপ্ত অধ্যক্ষের বিরুদ্ধে নিয়োগ বাণিজ্যের অভিযোগ! কোলচুরি গ্রামে তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে মুক্তিযোদ্ধার বাড়িতে বোমা নিক্ষেপ প্রধানমন্ত্রীর সাথে পাবিপ্রবি উপাচার্য ও উপ-উপাচার্যের সৌজন্য সাক্ষাৎ সাঁথিয়ায় নকল প্রসাধনী কারখানার সন্ধান, ভ্রাম্যমান আদালতে ৬ মাসের কারাদন্ড ভারপ্রাপ্ত অধ্যক্ষের ভারে ভারাক্রান্ত বেড়ার মাশুন্দিয়া ডিগ্রি কলেজ

বেড়া উপজেলা প্রশাসনের উদ্যোগে জাতীয় শোক দিবস পালন

নিজস্ব প্রতিনিধি, পাবনামেইল টোয়েন্টিফোর ডটকম
  • প্রকাশিত রবিবার, ১৫ আগস্ট, ২০২১
Pabnamail24

পাবনা বেড়া উপজেলা প্রশাসনের উদ্যোগে গভীর শ্রদ্ধা, ভালোবাসা ও শহীদদের আত্মার মাগফেরাত কামনা করে নানা কর্মসূচীর মধ্যদিয়ে বাংলাদেশের প্রতিষ্ঠাতা রাষ্ট্রপতি জাতির পিতা শেখ মুজিবুর রহমান’র ৪৬ তম শাহাদাত বার্ষিকী ও জাতীয় শোক দিবস পালিত হয়েছে।

রোববার (১৫ আগস্ট) ভোরে সূর্যোদয়ের সাথে সাথে উপজেলা পরিষদের চত্বরে ও সরকারি-বেসরকারী ও স্বায়ত্তশাসিত প্রতিষ্ঠানগুলোতে অর্ধনমিতভাবে জাতীয় পতাকা উত্তোলনের মাধ্যমে শোক দিবসের কার্যক্রম শুরু হয়। সকাল বেলা কালো ব্যাজ ধারণ করে দিবসটি উপলক্ষে বেড়া উপজেলাতে স্হাপিত বঙ্গবন্ধুর মুরালে পুষ্পমাল্য অর্পণ করেন বেড়া উপজেলা প্রশাসন, উপজেলা পরিষদের বিভিন্ন দপ্তর, উপজেলা আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনগুলো। উপজেলা প্রশাসনের পক্ষ থেকে স্বাস্থ্য বিধিনিষেধ মেনে সরাসরি-বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠান উপজেলার প্রতিটি ইউনিয়ন পরিষদে যথাযথ মর্যাদায় জাতির পিতা শেখ মুজিবুর রহমান’র ৪৬ তম শাহাদাত বার্ষিকী ও জাতীয় শোক দিবস পালন করার নির্দেশননা দেয়া আছে বলে উপজেলা প্রশাসনের কর্মকর্তাদের সঙ্গে কথা বলে জানা গেছে।

বেড়া উপজেলা নিরবার্হী অফিসার মোহা. সবুর আলী’র সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্হিত ছিলেন, উপজেলা পরিষদের চেয়ারম্যান রেজাউল হক বাবু, ভাইস চেয়ারম্যান মেজবাহ মোল্লা, মহিলা ভাইস চেয়ারম্যান শায়লা শারমিন ইতি। এছাড়াও উপস্থিত ছিলেন উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মাহবুব হাসান। উপজেলা সাবেক মুক্তিযোদ্ধা কমান্ডার ইসাক আলী, অতিরিক্ত পুলিশ সুপার সার্কেল বেড়া শেখ জিল্লুর রহমান, বেড়া মডেল থানার অফিসার ইনচার্জ (ওসি) অরবিন্দ সরকারসহ সামাজিক,রাজনৈতিক,মুক্তিযোদ্ধা,ইমাম,সাংবাদিক,শিক্ষক সহ বিশিষ্ট ব্যাক্তিবর্গ।

জাতির পিতার ৪৬ তম শাহাদাত বার্ষিকী উপলক্ষে দুপুরে উপজেলার পরিষদ মসজিদে বিশেষ মিলাদ দোয়া মাহফিল এর আয়োজন করা হয়। এছাড়াও উপজেলার হাটুরিয়া-নাকালিয়া ইউনিয়নে একটি এতিমখানায় কোরান খতম পর শতাধিক এতিম বাচ্চাদের জন্য দুপুরে খাবারের আয়োজন করা হয়।

এছাড়াও চিত্রাংক প্রতিযোগীদের মাঝে পুরস্কার বিতরন, বৃক্ষ রোপন, আলোচনা সভা, মসজিদে মসজিদে দোয়া ও মিলাদ মাহফিল অনুষ্ঠিত হয়।

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

শেয়ার করুন

বিভাগের আরো খবর

Leave a Reply

Your email address will not be published.

error: Content is protected !!