শুক্রবার, ২৮ জানুয়ারী ২০২২, ১১:৪০ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ
আব্দুল্লাহ-গালিব সৃতি ক্রিকেট টুর্নামেন্টে নিমফুল রিফাত সৃতি সংঘের ২ উইকেটে জয় পাবিপ্রবি ভিসির বিরুদ্ধে নিয়োগে অনিয়মের অভিযোগ, গনিত বিভাগের চেয়ারম্যান লাঞ্ছিত সাঁথিয়ায় দেবরের ঘরে ভাবির বিয়ের দাবিতে আমরণ অনশন আব্দুল্লাহ-গালিব সৃতি ক্রিকেট টুর্নামেন্টের খেলায় পাবনা ইগলস জয়ী পাবনায় আদালত চত্বর থেকে সাক্ষী অপহরণ, বাধা দেয়ায় লাঞ্ছিত ৩ আইনজীবী চলনবিলে শীত উপেক্ষা করে কৃষকরা বোরো রোপণে ব্যস্ত ঈশ্বরদীতে শিশু হত্যা মামলায় এক আসামির যাবজ্জীবন চলনবিলাঞ্চলে শীতে ছিন্নমূল মানুষের দুর্ভোগ চাটমোহরে ছিনতাইকারীর কবলে পড়ে দুধ ব্যবসায়ীর মৃত্যু জীবনের নিরাপত্তা চেয়ে নির্বাচনী সংঘাতে এলাকাছাড়া পরিবারের সংবাদ সম্মেলন

বেড়ায় অবৈধ বালু তোলায় পুলিশের অভিযান আটক ৩, মালামাল জব্দ

নিজস্ব প্রতিনিধি, পাবনামেইল টোয়েন্টিফোর ডটকম
  • প্রকাশিত রবিবার, ৮ আগস্ট, ২০২১
Pabnamail24

পাবনা বেড়া উপজেলার যমুনা নদী থেকে অবৈধ বালু তোলার বিরুদ্ধে একের পর এক অভিযান পরিচালনা করে প্রসংশায় বেড়া মডেল থানার অফিসার ইনচার্জ (ওসি) অরবিন্দ সরকার। বেড়ায় নদী থেকে অবৈধ ভাবে বালু উত্তোলনকারীরা যতবড় ক্ষমতাশালীই হোক না কেন কাউকেই ছাড় দেয়া হবে না।

অবৈধ বালু তোলা বন্ধ করা হবেই এমন প্রতিজ্ঞাকে সামনে রেখে বেড়া উপজেলা নির্বাহী অফিসার মোঃ সবুর আলী, উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মাহবুব হাসান এছাড়াও উপজেলা প্রশাসনকে অবৈধ বালু উত্তোলনের বিরুদ্ধে অভিযান পরিচালনায় সার্বক্ষনি সহযোগিতা দিয়ে আসছে বেড়া মডেল থানা পুলিশ ও নগরবাড়ি নৌ পুলিশ সদস্যরা ।

সেই ধারাবাহিকতায় রোরবার ( ৮ আগষ্ঠ) দুপুরে বেড়া পৌরসভাধীন ০৫ নং ওয়ার্ডের বড় পায়না গ্রামস্থ যমুনা নদীর পূর্ব তীর সংলগ্ন হুরাসাগর নামক স্থানে অবৈধ বালু উত্তোলনের বিরুদ্ধে অভিযান পরিচালনা করে তিন বালু দস্যু আটক করার খবর পাওয়া গেছে।

গত ৩১ জুলাই গভীর রাতে উপজেলা নির্বাহী অফিসার মো.সবুর আলী ও বেড়া মডেল থানার অফিসার ইনচার্জ (ওসি) অরবিন্দ সরকার এর সহযোগিতায় অবৈধ বালু তোলার বিরুদ্ধে পৌর এলাকার পাইখন্দ এলাকায় অভিযান পরিচালনা করে পারভেজ হোসেন (২২) নামের এক জনকে আটক করেন ভ্রাম্যমান আদালতে দেড় লক্ষ টাকা জরিমানা অনাদায়ে তিন বছরের বিনাশ্রম কারাদন্ড প্রদান করেন। গভীর রাতের এ অভিযানকে সাধুবাদ জানায় উপজেলার সর্বস্তরের জনগণ। বালু দস্যুদের বিরুদ্ধ এমন অভিযান পরিচালনায় ভাঙ্গনআতঙ্ক থেকে সস্তী পেয়েছে নদী তীরবর্তী মানুষ এছাড়াও এ ধরনের অভিযানকে সাধুবাদ জানিয়েছেন সচেতন মহলের অনেকেই।

বেড়া থানা সূত্রে জানা যায়, রোববার দুপুরে গোপন সংবাদের ভিত্তিতে জানতে পারেন যে, বেড়া পৌরসভাধীন বড় পায়না গ্রামস্থ যমুনা নদীর পূর্বপাড়ে সংলগ্ন হুরাসাগর নামক স্থানে কে বা কাহারা অবৈধভাবে বালি উত্তোলন করিয়া আনলোড করছে। উক্ত সংবাদ এর উপর ভিত্তি করে দ্রুত ঘটনাস্থলে বেড়া মডেল থানার এসআই মোঃ জুলহাস সঙ্গীয় ফোর্সসহ অভিযান পরিচালনা করে তিন জনকে আটক করতে সক্ষম হয় অন্যরা পুলিশের উপস্থিতি টের পেয়ে সটকে পড়ে বলে জানা যায়। আটকৃতরা হলেন ১/ মোঃ রাসেল মোল্লা(২০), পিতা মোহাম্মদ নজরুল মোল্লা ২/মোহাম্মদ ফটিক মোল্লা(৪৬),পিতা-মৃত মাজেদ মোল্লা ৩/ মোহাম্মদ সবুর মোল্লা (৩০) পিতা নুর বক্স মোল্লা সর্ব গ্রাম বড় পায়না, সর্ব থানা বেড়া। এসময় একটি বালু উত্তোলনের কাজে ব্যবহৃত ট্রলার, দুইটি বালু বহনে ব্যবহৃত শ্যালোমেশিনে চালিত নৌকা ও মালামাল উদ্ধার করা হয়।

এ ব্যাপারে বেড়া মডেল থানার অফিসার ইনচার্জ (ওসি) অরবিন্দ সরকার জানান, অবৈধ বালু উত্তোলনকারীরা যতক্ষশালীই হোক না কেন কাউকে ছাড় দেয়া হবে না তারা যে কৌশলে যে ভাবেই বালু কাটুক তাদের বিরুদ্ধে আমাদের অভিযান অব্যহত থাকবে। আজকের গ্রেপ্তাকৃত তিন জনের রিরুদ্ধে সংশ্লিষ্ট আইনে মামলা প্রক্রিয়াধীন।

তিনি আরও জানান গত ৪ই আগষ্ট বেড়া থানাপুলিশ ও নৌ পুলিশের অভিযানে অবৈধ বালু তোলার দায়ে দুইটি ভলগেট ও একটি ড্রেজার জব্দ করা হয়েছে। অবৈধ বালু উত্তোলন বন্ধে জেলা পুলিশ সুপারের নিদর্শনায় অভিযান চলমান থাকবে বলে তিনি জানান।

 

 

 

 

 

 

 

 

 

 

শেয়ার করুন

বিভাগের আরো খবর

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!