সোমবার, ১৮ জানুয়ারী ২০২১, ০৯:১২ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ
আ.লীগের আন্তর্জাতিক বিষয়ক উপ-কমিটির সদস্য হলেন প্রিন্স এমপি শফিক ফিড মিলস্ লি: ডিলার কনফারেন্স অনুষ্ঠিত সুচিত্রা সেনের অষ্টম প্রয়ান দিবস উপলক্ষে স্মরণ সভা অনুষ্ঠিত পাবনায় সাংবাদিকের বাড়ি-ঘরে হামলা ভাংচুর ও প্রাণনাশের হুমকি সুজানগর পৌর নির্বাচনে বিএনপি প্রার্থীর বাড়িতে হামলা ও প্রচারণায় বাধার অভিযোগ সাঁথিয়ায় জমি নিয়ে সংঘর্ষে নিহতের ঘটনা পরিকল্পিত, গ্রেফতার ১ চাটমোহরে দুই সিএনজি সংঘর্ষে পথচারী বৃদ্ধ নিহত ভোটে জিতেই খুন হলেন বিএনপি সমর্থিত কাউন্সিলর ঈশ্বরদী পৌরসভায় আ.লীগ প্রার্থী ইসাহাক আলী মালিথা নির্বাচিত সাঁথিয়া পৌরসভায় আ.লীগ প্রার্থী মাহবুবুল আলম বাচ্চু নির্বাচিত

বেড়ায় অবৈধ বালু তোলার দায়ে ভ্রাম্যমানে জরিমানা

নিজস্ব প্রতিবেদক, পাবনামেইল টোয়েন্টিফোর ডটকম
  • প্রকাশিত মঙ্গলবার, ৫ জানুয়ারী, ২০২১
Pabnamail24

পাবনা বেড়া উপজেলায় অবৈধভাবে যমুনা নদী থেকে বালু তোলার দায়ে ৫০ হাজার টাকা জরিমানা আদায় করেছেন ভ্রাম্যমান আদালত। মঙ্গলবার (৫ জানুয়ারী) সকাল ১০টার দিকে উপজেলা নির্বাহী অফিসার আসিফ আনাম সিদ্দিকী ও উপজেলা সহকারী কমিশনার (ভুমি) মাহবুব হাসান যমুনা নদীতে ভ্রাম্যমান আদালত পরিচালনা করেন।

আদালতের কর্মকর্তারা জানান, উপজেলার কাজিরহাট নটাখোলা,রাখসা এলাকায় যমুনা নদীর তীর রক্ষা বাঁধ কোল ঘেষে খননযন্ত্র (ড্রেজার) বসিয়ে বালু তুলছে ক্ষমতাশালী একটি মহল। নদী থেকে বালু তোলার ফলে যমুনা নদীর তীর রক্ষা বাঁধ ক্ষতিগ্রস্থ হচ্ছে এমন সংবাদে অভিযান চালিয়ে ৪ জনকে আটক করেন ভ্রাম্যমান আদালত। আরও জানা যায় ভ্রাম্যমান আদালতের উপস্থিতিতে সটকে পরেন বালু দস্যুরা এসময় কাজিরহাট ঘাট এলাকার পার্শ্ববর্তী স্থানে যমুনা নদীর তীর রক্ষা বাধের উপরে থাকা বালু তোলার পাইপ অপসারণ করা হয় এবং খননযন্ত্র অকেজ করতে কিছু যন্ত্রাংস জব্দ করেন ভ্রাম্যমান আদালত।

আটককৃত ৪ জনকে ৫০ হাজার টাকা জরিমানা অনাদায়ে তিন মাসের বিনাশ্রম কারাদন্ড প্রদান করেন ভ্রাম্যমান আদালত। পরে তারা জরিমানার ৫০ হাজার টাকা পরিশোধ করে মুক্তি পান।

ইউএনও আসিফ আনাম সিদ্দিকী বলেন, বালু উত্তোলনের বিরুদ্ধে ভ্রাম্যমাণ আদালত গঠন করে আমি একের পর এক অভিযান চালিয়ে যাচ্ছি। এদের বিরুদ্ধে এ ধরনের অভিযান অব্যাহত থাকবে। যেভাবেই হোক অবৈধ বালু উত্তোলন বন্ধ করা হবেই বলে তিনি জানান।

 

 

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!