মঙ্গলবার, ২০ অক্টোবর ২০২০, ১২:৩৩ অপরাহ্ন
ব্রেকিং নিউজ
সুনির্দিষ্ট নীতিমালাসহ ৫ দফা দাবীতে পূর্ণদিবস কর্মবিরতি পালন ফারিয়া’র ঠিকাদার আওয়ামীলীগ নেতার হাতে এবার লাঞ্ছিত হলেন হিসাবরক্ষন অফিস সুপার দরিদ্র মানুষকে আইনগত সহায়তা দিতে সরকার আন্তরিক, সদিচ্ছার অভাবে মানুষ সুফল বঞ্চিত হচ্ছে- ভারপ্রাপ্ত জেলা ও দায়রা জজ বাস মিনিবাস ও কোচ মালিক সমিতির আহ্বায়ক হলেন কামিল হোসেন সিগারেট ও বিড়ির দ্বৈতনীতি পরিহার করে শ্রমিকদের মজুরি বৃদ্ধির আহব্বান সুজানগরে শ্বশুর বাড়িতে বেড়াতে এসে জামাই নিহত পাবনায় ড্রেজার মেশিনে অবৈধ ভাবে বালু উত্তেলন, ভাঙ্গছে ফসলী জমি আটঘরিয়ার ইউপি চেয়ারম্যান সাময়িক বরখাস্ত শহীদ শেখ রাসেল’র ৫৭তম জন্মদিন উদযাপন ভোক্তা অধিকার’র সেই এডি’র হাত থেকে নিস্তার চান ব্যবসায়ীরা

পালিয়ে গেছেন বরখাস্ত পৌর মেয়র আব্দুল বাতেন !

নিজস্ব প্রতিনিধি, পাবনামেইল টোয়েন্টিফোর ডটকম
  • প্রকাশিত বৃহস্পতিবার, ১৫ অক্টোবর, ২০২০
Pabnamail24

পাবনার বেড়া ইউএনও আসিফ আনাম সিদ্দিকীকে লাঞ্ছিতের ঘটনায় থানায় মামলা দায়েরের পর হঠাৎ গায়েব হয়ে গেছেন বেড়া পৌরসভার বরখাস্ত হওয়া মেয়র আব্দুল বাতেন। বুধবার রাতে ইউএনও আসিফ আনাম সিদ্দিকী বাদী হয়ে আব্দুল বাতেনকে আসামী করে বেড়া থানায় এ মামলা দায়ের করেন। মামলা নম্বর ১১।

নাম প্রকাশে অনিচ্ছুক স্থানীয় একটি সূত্র অভিযোগ করেছে, মামলা দায়েরের সাথে সাথে বেড়া থানা পুলিশের কোন এক অফিসার আব্দুল বাতেনকে বিষয়টি জানিয়ে আত্মগোপনে চলে যাবার সুযোগ করে দেয়। আব্দুল বাতেন সাবেক স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী, স্বরাষ্ট্র মন্ত্রনালয় সম্পর্কিত সংসদীয় কমিটির সভাপতি শামসুল হক টুকুর ভাই হওয়ায় তাকে গ্রেফতারে পুলিশের অনীহা রয়েছে।

মামলা দায়ের হওয়ার পর পরই বরখাস্ত হওয়া মেয়র আব্দুল বাতেন কোথায় পালিয়ে গেলেন, তা কেউই নিশ্চিত করে বলতে পারেননি। তবে এক সময়ের দূর্দান্ত প্রতাপশালী বেড়া পৌর মেয়র আব্দুল বাতেনের এভাবে আত্মগোপনে চলে যাওয়ায় তার কর্মী সমর্থকদেও মধ্যে চরম হতাশা বিরাজ করছে। তারাও খুবই আতংকে রয়েছেন বলেও একাধিক সুত্র নিশ্চিত করেছেন।

তবে বেড়া বাসীরা কানাঘুষা করছেন, তিনি যে কোন মুহুর্তে ভারতে পালিয়ে যাবেন এবং সেখান থেকেই তার সেকেন্ড হোম বলে পরিচিত মালোয়েশিয়ায় পাড়ি জমাতে চেষ্টা করছেন। নিয়মিত ভাবে ক্ষমতার দাপট ও বেপরোয়া আচরণে নিজ দলের নেতা-কর্মী, সাধারণ মানুষ ও সরকারী কর্মকর্তা কর্মচারীদের নীপিড়ন ও অপমান অপদস্ত করে আসা এই প্রতাপশালী মেয়রের আকশ্মিক পলায়নে স্থানীয়রা অবাক হলেও তারা ফেলছেন স্বস্তির নি:শ^াস। প্রায় ২৫ বছর ধরে বেড়ায় রাষ্ট্রীয় আইনের তোয়াক্কা না করে ত্রাসের রাজত্ব কায়েম করা এই বাতেনের বিচারও দাবী করছেন স্থানীয় ভুক্তভোগীরা।

পাবনার বেড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আবুল কাশেম মামলা দায়েরের বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি এজাহারের বরাত দিয়ে বলেন, সরকারী কাজে বাধা প্রদান, হুমকি এবং এবং ইউএনও আসিফ আনাম সিদ্দিকীকে শারীরিক ভাবে লাঞ্ছিত করায় পেনাল কোডের ৩২৩, ৩৩২, ৩৫৩, ৩৫৫ ও ৫০৬ ধারায় মামলাটি দায়ের করা হয়। মামলায় ঘটনার দিনে উপস্থিত তিনজন জনপ্রতিনিধিকে সাক্ষী করা হয়েছে ।

ওসি আবুল কাশেম আরও জানান, মামলা দায়েরের পর থেকেই বরখাস্ত মেয়র আব্দুল বাতেনকে গ্রেফতারে অভিযান শুরু হয়েছে। তিনি আত্মগোপন করেছেন।

সোমবার উপজেলা পরিষদের সম্মেলন কক্ষে মাসিক সভাকালে মেয়র আব্দুল বাতেনের বিরুদ্ধে ইউএনও আসিফ আনাম সিদ্দিকীকে লাঞ্ছিত এবং অশ্রাব্য ভাষায় গালাগাল ও ভয়ভীতি দেখানোর অভিযোগ ওঠে। এরই ভিত্তিতে স্থানীয় সরকার বিভাগ মঙ্গলবার তাকে মেয়র পদ থেকে সাময়িক বরখাস্ত করে।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!