বৃহস্পতিবার, ২৪ সেপ্টেম্বর ২০২০, ১২:০১ অপরাহ্ন
ব্রেকিং নিউজ
পাবনা-৪ উপ-নির্বাচন এলাকায় ২৬ সেপ্টেম্বর সকল ব্যাংক বন্ধ পাবনা-৪ উপ-নির্বাচনে বিএনপি প্রার্থীর নির্বাচনী ইশতহোর ঘোষণা সাঁথিয়ায় আনসারউল্লাহ বাংলা টিমের সদস্য গ্রেফতার আটঘরিয়া-ঈশ্বরদী আসনের উপ-নির্বাচনে রাতে ভোট হওয়ার সুযোগ নেই: সিইসি চাটমোহরের পাচুরিয়া গ্রামে শাহিন’র অত্যাচারে অতিষ্ঠ মৎস্যজীবীরা মাসুমদিয়ায় ঢালারচর এক্সপ্রেস ট্রেনে কাটা পড়ে ডাক্তারের মৃত্যু সাঁথিয়ায় পুলিশ কনস্টেবলের প্রতারণা ও অপকর্ম নিয়ে স্ত্রীর সংবাদ সম্মেলন স্পেশাল অলিম্পিক সাব-চ্যাপ্টার পাবনার নতুন কার্যনির্বাহী পরিষদ গঠন গ্রামীণ সড়ক উন্নয়নকরা হবে- চাটমোহরে জেলা প্রশাসক কবীর মাহমুদ চাটমোহরে বন্যা নিয়ন্ত্রণ বাঁধ দখল করে অবৈধ স্থাপনা নির্মাণ

বেড়ায় করোনা মোকাবেলায় সাংবাদিকদের নিয়ে ফ্রেন্ডশিপের মতবিনিময় সভা

বেড়া প্রতিনিধি, পাবনামেইল টোয়েন্টিফোর ডটকম
  • প্রকাশিত মঙ্গলবার, ৮ সেপ্টেম্বর, ২০২০
Pabnamail24

করোনা মোকাবেলায় গণমাধ্যম কর্মীদের অবদান ও করণীয় নিয়ে পাবনার বেড়ায় সাংবাদিকদের নিয়ে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। সোমবার (৯ সেপ্টম্বর) বেলা এগারোটায় উন্নয়ন সহযোগি সংস্থা ফ্রেন্ডশিপের আয়োজনে বেড়া প্রেসক্লাবে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠিত সভায় বিভিন্ন প্রিন্ট ও ইলেক্ট্রনিক মিডিয়ার স্থানীয় প্রতিনিধি, গণমাধ্যম কর্মী এবং ফ্রেন্ডশিপের স্বাস্থ্য সেবায় নিয়োজিত কর্মীবৃন্দ অংশ গ্রহন করেন।
মতবিনিময় সভায় ফ্রেন্ডশিপের সিনিয়র প্রকল্প বিশেষজ্ঞ ডাঃ মোস্তাকিমুর রহমান জানান, করোনা মহামারীর সময়ে বেড়া উপজেলার প্রান্তিক অঞ্চলে বসবাসকারী প্রায় ৫ হাজার মানুষকে বিশেষ স্বাস্থ্য সেবা দিয়ে যাচ্ছে ফ্রেন্ডশিপ। পরিষ্কার-পরিছন্নতার জন্য স্থানীয় জনগনকে আইসিডিডিআরবি উদ্ভাবিত হ্যান্ডওয়াশ তৈরির কলাকৌশল শিখিয়ে দেয়া হচ্ছে হাতে-কলমে। রোগ প্রতিরোধ ক্ষমতা বাড়াতে বিনাম‚ল্যে ভিটামিন ও জিংক ঔষুধ সরবরাহ করা হচ্ছে স্থানীয় বাসিন্দাদের। পাবনার বেড়া উপজেলার বিভিন্ন স্থানে প্রতিমাসে ২০টি স্যাটেলাইট ক্লিনিক পরিচালনা করা হচ্ছে। করোনা প্রতিরোধ এবং স্বাস্থ্যসেবায় এসব কাজে নিয়োজিত রয়েছেন ফ্রেন্ডশিপের সিনিয়র প্যারামেডিক, স্যাটেলাইট ক্লিনিক সুপারভাইজারসহ মাঠ পর্যায়ের স্বাস্থ্য কর্মীবৃন্দ।

করোনা প্রতিরোধ এবং স্থানীয় জনগনের স্বাস্থ্য সেবার ইতিবাচক দিকগুলো গণমাধ্যমে তুলে ধরতে সাংবাদিকদের প্রতি আহবানও জানান ডাঃ মোস্তাকিমুর রহমান। স্থানীয় জনগনের সুস্বাস্থ্যে বিভিন্ন উদ্যোগ গ্রহন করায় ফ্রেন্ডশিপকে সাধুবাদ জানান বেড়া প্রেসক্লাবের সভাপতি শফিউল আযম, বক্তব্য রাখেন বেড়া প্রেসক্লাব সাধারণ সম্পাদক আবুল কালাম আজাদ, প্রথম আলো পত্রিকার বেড়া-সাঁথিয়া প্রতিনিধি বরুণ রায় প্রতিদিনের সংবাদ ও নিউজ পাবনার বেড়া প্রতিনিধি আরিফ খান, মানব জমিনের প্রতিনিধি সাইদুর রহমান, আজকের সংবাদের প্রতিনিধি রুহুল আমিন, ডেইলি নিউজ টুডের বেড়া প্রতিনিধি আব্দুল হান্নান, মানব জমিনের প্রতিনিধি সাইদুর রহমান প্রমুখ।

মতবিনিময় সভায় জানানো হয়, বন্যা ও নদী ভাঙ্গনের মত প্রকৃতিক দূর্যোগ নিয়মিত মোকাবেলা করে আসছে যমুনা পাড়ের বাসিন্দারা। করোনা কালে অনেকটা কর্মহীন হয়ে আর্থিক অভাব-অনটনে পড়েছেন এখানকার দরিদ্র ও স্বল্প আয়ের মানুষ। তাই গুরুত্ব দেয়া হচ্ছে বেড়ার প্রান্তিক অঞ্চলে বসবাসকারীদের দুর্ভোগ লাঘব এবং সুস্বাস্থ্যকে। কিং আব্দুল্লাহ বিন আব্দুল আজিজ প্রোগ্রামের অর্থায়নে ইসলামিক ডেভেলপমেন্ট ব্যাংকের মাধ্যমে করোনা কালে বিশেষ কর্মস‚চী নিয়েছে ফ্রেন্ডশিপ। পাবনার বেড়া উপজেলার প্রত্যন্ত অঞ্চলে পরিচালিত এ কর্মস‚চী বাস্তবায়নে আরও সহযোগিতা করছে কানাডিয় সাহায্য সংস্থা- গ্র্যান্ড চ্যালেঞ্জ কানাডা।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!