মঙ্গলবার, ২২ সেপ্টেম্বর ২০২০, ১২:২২ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ
বেড়ায় দুই গোষ্ঠির মারামারি, আহত ৪ ঈশ্বরদীতে উপনির্বাচনের সভায় বিএনপির দু’গ্রুপে সংঘর্ষ, আহত ১৫ ‘উপনির্বাচনে কারচুপি হলে ঈশ্বরদী থেকেই সরকার পতনের আন্দোলন শুরু হবে’- আমান উল্লাহ পাবনা-৪ উপ-নির্বাচনের প্রচারণায় উপেক্ষিত স্বাস্থ্যবিধি, করোনা সংক্রমণের আশংকা পাবনা-৪ উপনির্বাচন-আসন ধরে রাখতে মরিয়া আ’লীগ, পুনরুদ্ধারের চেষ্টায় বিএনপি ভাঙ্গুড়ায় বৃক্ষ বিতরণ ও রোপণ করল ‘মানবিক ভাঙ্গুড়া’ পাবনা-নাজিরগঞ্জ সড়কের বেহলা অবস্থা, দুর্ভোগ চরমে পাবনায় ‘অঙকুর সমাজ সেবা সংঘ’র বিনামূল্যে রক্তের গ্রুপ নির্ণয় কর্মসূচী পাবনার সৌমিক পরিবহনে মাদক, বগুড়ায় চালকসহ আটক ৬ হান্ডিয়ালের চাঞ্চল্যকর হাবিব হত্যার আসামীকে সিলেট থেকে গ্রেফতার

বেড়া রক্তদাতা ইউনিটের উদ্যোগে বিনামূল্যে রক্তের গ্রুপ পরীক্ষা ক্যাম্প

বেড়া প্রতিনিধি, পাবনামেইল টোয়েন্টিফোর ডটকম
  • প্রকাশিত সোমবার, ৭ সেপ্টেম্বর, ২০২০
Pabnamail24
পাবনার বেড়া উপজেলার ‘বেড়া রক্তদাতা ইউনিট’ নামের একটি সংগঠন ইতি মধ্যে বেড়া সাঁথিয়া ছাড়াও জেলার বিভিন্ন এলাকাতে ব্যাপক প্রশংসা কুরিয়েছে।
 জানা যায়, কোন মুমূর্ষ রোগীর জন্য জরুরী ভিক্তিতে যে কোন গ্রুপের রক্তের প্রয়োজন হলে বেড়া রক্তদাতা ইউনিটি নামের ফেসবুক গ্রুপের সংষ্টিট সদস্যদের অবগত করলে তাৎক্ষনিক তারা তাদের ফেসবুক গ্রুপে রক্তের গ্রুপ চিকিৎসাধীন হাসপাতালের নাম রোগীর ঠিকানা যোগাযোগ মোবাইল নাম্বার লিখে পোষ্ট করে অথবা রক্তের প্রয়োজন এমন যে কোন ব্যাক্তি ঐ গ্রুপে পোস্ট দিলেও রোগীর জন্য তাৎক্ষণিক  রক্তের ব্যবস্থা করে দেন বলে জানিয়েছেন সংঘের সদস্যরা।
সেই ধারাবাহিকতায় বেড়া রক্তদাতা ইউনিট আজ রোববার ( ৬ সেপ্টম্বর) বেড়া উপজেলার হাটুরিয়া-নাকালিয়া ইউনিয়নের  পেঁচাকোলা ঈদগাহ মাঠে তৃণল পর্যায়ের মানুষের বিনামূল্যে রক্তের গ্রুপ পরিক্ষা ক্যাম্পের আয়োজন করেন। সেখানে নারী শিশু সহ দুইশতাধিক প্রান্তিক মানুষের বিনামূল্যে রক্তের গ্রুপ পরিক্ষা করা হয়। এছাড়াও বিনামূল্যে রক্তচাপ মাপার ব্যাবস্থা সেখানে রাখা হয়।
উক্ত অনুষ্ঠানে স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গসহ শত শত মানুষ উপস্থিত ছিলেন। এসময় যে কোন গর্ভবতী মায়ের জন্য কমপক্ষে দুই ব্যাগ রক্তের ব্যাবস্থা করে রাখার জন্য এলাকাবাসীকে পরামর্শ দেন তারা।
এমন একটি অনুষ্ঠানের আয়োজনে স্থানীয়রা  ‘বেড়া রক্তদাতা ইউনিট’ কে ধন্যবাদ জানিয়ে  তাদের সফলতা কামনা করেন।
এসময় উপস্থিত ছিলেন, রঞ্জু, মাহমুদ হাসান রাসেল, ফজর আলী, রবিউল, জীবন, হাবিব, জীবন সরকার, সাব্বির, শুভ, হাসান, রফিকুল, সিনবাদ,নয়ন,মেহেদী,ইমন,সাগর,ফারহানা,সম্পা,সজিব,আকাশ, ইমরান, তপু, রাজু, হৃদয়, সুলতানা, জাকিয়া, আব্দুস সালাম প্রমুখ। উক্ত অনুষ্ঠান সফল করতে কাজ করেন,  ২৫ সদস্যের  ম্যানেজমেন্ট টিম।
এ সময় বেড়া রক্তদাতা ইউনিটের প্রতিষ্ঠাতা রাহুল কুমার দাস বলেন, রক্তে অর্জিত দেশের মানুষের রক্তের অভাবে মৃত্যু হতে পারে না। সেই লক্ষেই আমাদের এ কর্যক্রম সকলের  সহযোগিতায় চলমান থাকবে।
উল্লেখ্য ২০১৮ সালে বেড়া রক্তদাতা ইউনিট প্রতিষ্ঠার পর থেকে ২০২০ এর সেপ্টম্বর  পর্যন্ত বেড়া সাথিয়া শাহজাদপুর পাবনা ও সিরাজগঞ্জ জেলায় প্রায় ৪ শত ব্যাগ রক্ত মুমুর্ষ রুগীদের পৌঁছে দিয়েছে বেড়া রক্তদাতা ইউনিটের সদস্যরা ।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!