শুক্রবার, ৩১ মে ২০২৪, ১২:৪৪ পূর্বাহ্ন
সর্বশেষ :
পাবনায় ঘূর্ণিঝড় রেমাল, ঝড়ো বাতাস, সড়কে গাছ পড়ে বন্ধ যান চলাচল সুজানগরে আবারো সংঘবদ্ধ ধর্ষণ-গ্রেপ্তার ১, আইন শৃংখলা নিয়ে প্রশ্ন ! আচরণবিধি লঙ্ঘনের দায়ে ঈশ্বরদীর রানা সরদারের প্রার্থীতা বাতিল ওয়ারেন্টভূক্ত মামলায় গ্রেফতার ভাঁড়ারা ইউপি চেয়ারম্যান সুলতান ঈশ্বরদীতে নির্বাচনী প্রচারণায় হামলা, ৬ জন আহত কাপ পিরিচ প্রতীকের প্রচারণায় হামলা, প্রার্থীর স্ত্রীসহ আহত ৩ চাটমোহর, ভাঙ্গুড়া ও ফরিদপুরে নির্বাচিত হলেন যারা সুজানগরে নিয়ন্ত্রণহীন লরি চাপায় ২ যুবক নিহত ভাঙ্গুড়ায় কৃষিজমি থেকে অবৈধভাবে মাটি উত্তোলনে জরিমানা চরাঞ্চলে আলো ছড়াচ্ছে তাসকিনা সিনথী নিম্ন মাধ্যমিক বিদ্যালয়

পাবিপ্রবিতে শিক্ষকদের ‘শুদ্ধাচার সংক্রান্ত প্রশিক্ষণ’ কর্মশালা অনুষ্ঠিত

নিজস্ব প্রতিনিধি, পাবনামেইল টোয়েন্টিফোর ডটকম
  • আপডেট টাইম : শনিবার, ২৩ সেপ্টেম্বর, ২০২৩

পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে শনিবার ২৩ সেপ্টেম্বর বার্ষিক কর্মসম্পাদন চুক্তি ২০২৩-২৪ এবং জাতীয় শুদ্ধাচার কৌশল বাস্তবায়নের লক্ষ্যে শিক্ষকদের জন্য ‘শুদ্ধাচার সংক্রান্ত প্রশিক্ষণ’ বিষয়ে একটি কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। কর্মশালায় অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপ-উপাচার্য অধ্যাপক ড. এস এম মোস্তফা কামাল খান।

কর্মশালায় রিসোর্স পারসন ছিলেন বাংলাদেশ লোক প্রশাসন প্রশিক্ষণ কেন্দ্র (সাভার)’র পরিচালক (প্রশাসন) মোহাম্মদ রাজিবুল ইসলাম। উদ্বোধনী অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বিশ্ববিদ্যালয়ের ইনস্টিটিউশনাল কোয়ালিটি অ্যাস্যুরেন্স সেল (আইকিউএসি)’র পরিচালক অধ্যাপক ড. মীর খালেদ ইকবাল চৌধুরী। সার্বিক তত্ত্বাবধানে ছিলেন আইকিউএসি’র অতিরিক্ত পরিচালক অধ্যাপক ড. শেখ রাসেল আল-আহম্মেদ এবং সহযোগী অধ্যাপক ড. মো. নূর আলম।
কর্মশালায় উপ-উপাচার্য অধ্যাপক ড. এস এম মোস্তফা কামাল খান বলেন, জ্ঞানার্জনের জন্য আমাদের আধুনিক প্রযুক্তি ব্যবহার করতে হবে। একে অপরের সাথে যোগাযোগ এবং আন্তরিকতা বাড়াতে হবে। ব্যক্তি, পরিবার. কর্মক্ষেত্র এবং সমাজের মধ্যে শুদ্ধাচারের দৃষ্টান্ত স্থাপন করে সমাজকে এগিয়ে নিতে হবে। শ্রদ্ধাচার সবার জন্যই প্রয়োজন। নিজেদেরকে প্রশ্ন করতে হবে এবং সেই সাথে আত্মতুষ্টির প্রসারতা বৃদ্ধি করতে হবে। নিয়মের মধ্যে থাকলে সামনে আগানো সহজ ও যেকোনো সমস্যার দ্রুত সমাধান করা সম্ভব।


ইনস্টিটিউশনাল কোয়ালিটি অ্যাস্যুরেন্স সেল-এর উদ্যোগে প্রশিক্ষণ কর্মশালাটি দুটি ব্যাচে সকাল সাড়ে ১০টায় প্রভাষক ও সহকারী অধ্যাপক এবং দুপুর আড়াইটায় সহযোগী অধ্যাপক ও অধ্যাপকগণ প্রশিক্ষণ গ্রহণ করেন।
কর্মশালাটি বিশ্ববিদ্যালয়ের ড. এম ওয়াজেদ মিয়া বিজ্ঞান ভবনের গ্যালারী-২ তে অনুষ্ঠিত হয়।

নিউজটি শেয়ার করুন..

এ জাতীয় আরো খবর..