বুধবার, ১৭ এপ্রিল ২০২৪, ১১:৩৬ পূর্বাহ্ন
সর্বশেষ :

পাবিপ্রবিতে শিক্ষকদের জন্য প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত

নিজস্ব প্রতিনিধি, পাবনামেইল টোয়েন্টিফোর ডটকম
  • আপডেট টাইম : রবিবার, ১৩ আগস্ট, ২০২৩

পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে শনিবার ইলেকট্রিক্যাল অ্যান্ড ইলেকট্রনিক ইঞ্জিনিয়ারিং (ইইই) বিভাগের শিক্ষকদের জন্য ‘আউটকাম বেজড এডুকেশন কারিকুলাম ডেভেলপমেন্ট’ বিষয়ের ওপর এক প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। কর্মশালাটি উদ্বোধন করেন উপাচার্য অধ্যাপক ড. হাফিজা খাতুন। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপ-উপাচার্য অধ্যাপক ড. এস এম মোস্তফা কামাল খান।

কর্মশালায় রিসোর্স পারসন ছিলেন ইন্ডিপেডেন্ট ইউনিভার্সিটি বাংলাদেশ-এর ইইই বিভাগের অধ্যাপক ড. মো. আব্দুর রাজ্জাক। উদ্বোধনী অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বিশ্ববিদ্যালয়ের ইনস্টিটিউশনাল কোয়ালিটি অ্যাস্যুরেন্স সেল (আইকিউএসি)-এর পরিচালক অধ্যাপক ড. মীর খালেদ ইকবাল চৌধুরী। সার্বিক তত্ত্বাবধানে ছিলেন আইকিউএসি’র অতিরিক্ত পরিচালক অধ্যাপক ড. শেখ রাসেল আল-আহম্মেদ এবং সহযোগী অধ্যাপক ড. মো. নূর আলম।
উদ্বোধনী কর্মশালায় উপাচার্য অধ্যাপক ড. হাফিজা খাতুন বলেন, প্রতিটি কাজে একটি সিস্টেম দাঁড় করাতে হবে। নিয়মের মধ্যে থাকলে সামনে আগানো সহজ ও যেকোনো সমস্যার দ্রুত সমাধান করা সম্ভব। প্রতিটি মানুষেরই কিছু কিছু সীমাবদ্ধতা থাকে, এসকল প্রতিবন্ধকতাকে পিছনে ফেলে আমরা ভালো কিছু করার চেষ্টা করছি। বিশ্ববিদ্যালয়কে এগিয়ে নিয়ে যাওযার জন্য আমরা সম্মিলিতভাবে কাজ করছি এবং ক্রমান্বয়ে এগিয়ে যাচ্ছি।

উপ-উপাচার্য অধ্যাপক এস এম মোস্তফা কামাল খান বলেন, আমাদের ভিতর থেকে জানার আগ্রহকে জাগ্রত করা এবং সেভাবে কাজ করতে হবে। কোনো কাজকে সহজে করার জন্য প্রশাসনিক জটিলতাকে দূর করতে হবে। ক্ষুদ্র সামর্থ্য দিয়ে সর্বাত্মক চেষ্টা করে এগিয়ে যেতে হবে।
ইনস্টিটিউশনাল কোয়ালিটি অ্যাস্যুরেন্স সেল-এর উদ্যোগে ইইই বিভাগের সকল শিক্ষক প্রশিক্ষণে অংশগ্রহণ করেন। সকাল ১০টায় শুরু হয়ে বিকাল পর্যন্ত কর্মশালা চলে। কর্মশালাটি বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় গ্রন্থাগার ভবনের ভার্চুয়াল শ্রেণিকক্ষে অনুষ্ঠিত হয়।

নিউজটি শেয়ার করুন..

এ জাতীয় আরো খবর..