শনিবার, ৩১ অক্টোবর ২০২০, ০৪:৩১ অপরাহ্ন

বৃহত্তর পাবনা জেলা’র ১৯২ তম জন্মোৎসব পালন তারুণ্যের অগ্রযাত্রা বাংলাদেশ’র

নিজস্ব প্রতিনিধি, পাবনামেইল টোয়েন্টিফোর ডটকম
  • প্রকাশিত শনিবার, ১৭ অক্টোবর, ২০২০
Pabnamail24

নদী খাল বিল হাওর শিক্ষা ও শিল্প নগরী ঐতিহ্যবাহী পাবনা জেলা’র ১৯২ তম জন্মদিন উপলক্ষে ১৬ অক্টোবর ২০২০ শুক্রবার সামাজিক সচেতনতা ও অনুপ্রেরণামূলক মানবিক সংগঠন তারুণ্যের অগ্রযাত্রা, বাংলাদেশ পাবনা জেলা শাখা কার্যালয়ে পাবনা জেলা’র জন্মোৎসব পালন করা হয়। তারুণ্যের অগ্রযাত্রা’র উদ্যোক্তা ও বাংলাদেশ কেন্দ্রীয় কমিটির প্রধান সমন্বয়ক জুবায়ের খান প্রিন্স এর সভাপতিত্বে ও তারুণ্যের অগ্রযাত্রা, বাংলাদেশ এর নির্বাহী সদস্য রোটাঃ আঃ মান্নান ভূূঁইয়া ও জেলা সমন্বয়ক এবং অনলাইন পরিচালক মো. মেহেদী হাসান ম্যাকসিম এর পরিচালানয় পাবনা জেলা’র জন্মোৎসবে’র উদ্বোধক হিসাবে উপস্থিত ছিলেন হেডে ক্রিয়েটিভ গ্রুপ এর প্রতিষ্ঠাতা খালেদ হোসেন পরাগ।

ঐতিহ্যবাহী পাবনা জেলা’র জন্মোৎসবে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন দৈনিক খবর বাংলা’র সম্পাদক আলহাজ্ব ডাঃ আব্দুস সালাম, বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন আইডিইবি পাবনা জেলা শাখার সাধারণ সম্পাদক
মো: সাইদুল ইসলাম খোকন, উত্তরণ সাহিত্য আসর’র প্রতিষ্ঠাতা সভাপতি ও সম্মিলিত সাংস্কৃতিক জোট পাবনার যুগ্ম সম্পাদক কবি আলমগীর কবীর হৃদয়, সোনার বাংলা মা একাডেমি’র সাধারণ সম্পাদক মো: সুমন আলী, খবর বাংলা সাহিত্য পরিষদ’র সাধারণ সম্পাদক যাযাবর জিয়া।অনুষ্ঠানের বিশেষ মূহুর্তে উপস্থিত থেকে কেক কেটে অনুষ্ঠান সার্থক করেন পাবনা প্রেস ক্লাবের সভাপতি এবিএম ফজলুর রহমান।

পাবনা জেলার তৃণমূলের ৩০ টি সামাজিক, সাহিত্য ও সাংস্কৃতিক সংগঠনের প্রতিনিধির সমন্বয়ে পেশাজীবি সংগঠন, সূধী সমাজ ও সাংবাদিক মহলের সাথে নিয়ে “পাবনার উন্নয়নে আমাদের ভূমিকা” শীর্ষক আলোচনা হয়। বিকাল ৫ টায় তারুণ্যের অগ্রযাত্রার জেলা কার্যালয় থেকে ব্যানার, ফেস্টুন, প্ল্যাকার্ড নিয়ে মাইকে প্রচার করে সকল ছেলে মেযে শোভাযাত্রা নিয়ে শহরের প্রধান সড়ক প্রদক্ষিণ করে কার্যালয়ে ফিরে আসে। ফিতা কেটে তারুণ্যের অগ্রযাত্রার পাবনা জেলা কার্যালয় উদ্বোধন শেষে আলোচনা শুরু হয়। সাংগঠনিক বক্তব্য দেন তারুণ্যের অগ্রযাত্রা পাবনা জেলা শাখা’র সমন্বয়ক ও অনলাইন পরিচালক মোছা. শাম্মী আক্তার, জেলা সমন্বয়ক সোহেল রানা ও আলামিন হোসেন, প্রবীন সদস্য মো. শামসুদ্দিন, আর কে আকাশ।

পাবনা জেলা ১৯২ তম জন্মোৎসবে আরো বক্তব্য দেন তানপুরা মিডিয়ার প্রডাকশন ম্যানেজার শিপন ইসলাম, ঈশ্বরদী ব্লাড ডোনার ক্লাব, মানবতা জাগ্রত সমাজ, চর বললামপুর ছাত্র কল্যাণ ট্রাস্ট, পাবনা ব্লাড ডোনেট ক্লাব, প্রদীপ ফাউন্ডেশন, নিরাপদ চিকিৎসা চাই, বর্ণমালা ফাউন্ডেশন, অঙ্কুর সমাজ সেবা সংঘ, বেপা, স্বেচ্ছায় রক্তদান ফাউন্ডেশন, বন্ধু রক্ত দান পরিবার, নদিপ ফাউন্ডেশন, নিরাপদ চিকিৎসা চাই, পরিবেশ আন্দোলন মঞ্চসহ ৩০ টি সামাজিক সংগঠন তাদের মতামত প্রকাশ করেন।

অনুষ্ঠানের শুরুতে কুরআন তেলাওয়াত তর্জমা পাঠ করেন এবং অনুষ্ঠান শেষে মোনাজাত করান তারুণ্যের অগ্রযাত্রার জেলা সদস্য ও ইসলামি শিক্ষক মো. জাহাঙ্গির হোসেন। পাবনা জেলা বিস্তর বিষয় নিয়ে এবং সামাজিক অবক্ষয় তুলে ধরে কবিতা আবৃত্তি করে শিশু সদস্য জারা হোসাইন।

আলোচনা শেষে কেক কেটে পাবনা জেলা’র ১৯২ তম জন্মোৎসব পালন করা হয়। এরপর শহরের বিভিন্ন সড়কে অসহায়দের মাঝে খাবার বিতরণ করে তারুণ্যের অগ্রযাত্রার সৈনিকরা। আরও উপস্থিত ছিলো জেলা সমন্বয়ক শুভ মজুমদার, আসাদ খান, হোসনে আরা পারভিন, কাউসার সরদার, নিরব খান জিয়া, জিসান হোসেন, আবু বকর সিদ্দিক, সদর উপজেলা সমন্বয়ক দেলোয়ার হোসেন শুভ, সাঈদ হোসেন শুভ, আনাস শেখ, আমজাদ হোসেন, রাব্বি, জাকির, নাইস সহ আর শতাধিক কর্মি।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!