শনিবার, ২১ মে ২০২২, ১১:৩৭ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ
প্রেমের প্রস্তাব প্রত্যাখান করায় সুজানগরে ছাত্রীকে পিটিয়ে জখম, সহপাঠিদের প্রতিবাদ সুজানগরে সরকারি কালভার্ট ভেঙে নির্মাণ সামগ্রী লুট, তদন্ত কমিটি এমপি পুত্রের স্লিপ অব টাং! হাসপাতোলে অনিয়মের প্রতিবাদ করায় রোগীকে হুমকির অভিযোগ পামেক ছাত্রলীগ সম্পাদকের বিরুদ্ধে জনশুমারি, পাবনায় আগামী ১৫ থেকে ২১ জুন অনুষ্ঠিত হবে রাধানগর অবৈধ ভাবে ভোজ্য তেল মজুদ, জরিমানা আদায় বেড়া-সাঁথিযায় আধা পাকা ধান নিয়ে কৃষকের যুদ্ধ,পানিতে নষ্ট হচ্ছে পাট বেড়ার চরে গো-খামারে ভাগ্যবদল রেলমন্ত্রীর আত্মীয় কান্ডে তদন্তে টিটিই শফিকুল নির্দোষ প্রমাণিত সাঁথিয়ায় মৃত গরুর মাংশ বিক্রয় করায় কসাইকে ১বছরের কারাদন্ড

পাবনায় পদ্মা নদীর বুকে সেই রাস্তা অপসারণ করলো প্রশাসন

নিজস্ব প্রতিনিধি, পাবনামেইল টোয়েন্টিফোর ডটকম
  • প্রকাশিত রবিবার, ২৩ জানুয়ারী, ২০২২
Pabnamail24

ইটভাটায় অবৈধ মাটি পরিবহণে পাবনায় পদ্মা নদীর বুক চিরে তৈরী করা রাস্তা অপসারণ করেছে প্রশাসন। রবিবার সকালে সদর উপজেলার হেমায়েতপুর ইউনিয়নের চরভবানীপুর গ্রামে পদ্মা নদী ভরাট করে তৈরী করা রাস্তা কেটে নদীর প্রবাহে বাধা অপসারণ করা হয়। সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা তাহমিনা আক্তার রেইনা অভিযানে নেতৃত্ব দেন। এ সময় অবৈধ মাটি উত্তোলনে ব্যবহৃত একটি এস্কেভেটর (ভেকু) আটক করা হয়।

উপজেলা নির্বাহী কর্মকর্তা তাহমিনা আক্তার রেইনা জানান, প্রবাহমান নদীকে বন্ধ করার কোন সুযোগ নেই। হেমায়েতপুর এলাকায় চর ভবানীপুর আশ্রয়ন প্রকল্পের পাশ^বর্তী চর থেকে একটি চক্র ইটভাটার জন্য অবৈধ মাটি কেটে তা পরিবহণের জন্য পদ্মা নদীতে মাটি ভরাট করে রাস্তা তৈরী করেছিলো। বিষয়টি প্রশাসনের নজরে আসায় অভিযান চালিয়ে স্থানীয় গ্রামপুলিশের সহায়তায় তা মাটি কেটে নদীর প্রবাহের প্রতিবন্ধকতা অপসারণ করা হয়েছে।

ইউএনও আরো জানান, বারবার সতর্ক করার পরেও চরের জমি থেকে ইটভাটা মালিকরা অবৈধ মাটিকাটা বন্ধ করেননি। তারা আমাদের নজরদারী এড়িয়ে রাতে মাটি কাটছিলো। রবিবার সকালে জেলা পুলিশের সহায়তায় অভিযান চালিয়ে অবৈধ মাটি কাটায় ব্যবহৃত একটি এস্কেভেটর আটক করে, নিষ্ক্রিয় করা হয়েছে। ঘটনায় জড়িতরা প্রশাসনের উপস্থিতি টের পেয়ে পালিয়ে যাওয়ায় তাদের ভ্রাম্যমান আদালতে শাস্তি দেয়া সম্ভব হয়নি। তবে, চক্রটির বিরুদ্ধে প্রশাসনের নজরদারী অব্যহত থাকবে।

ইউএনও বলেন, কেবল চরভবনীপুরই নয় নদী তীরবর্তী যেকোন এলাকায় অবৈধ মাটি উত্তোলনের বিরুদ্ধে কঠোর অবস্থানে রয়েছে প্রশাসন। এ বিষয়ে তথ্য দিয়ে সহায়তার জন্য স্থানীয়দের প্রতি আহবান জানিয়েছেন তিনি।

সম্প্রতি, পাবনা সদরের হেমায়েতপুর ইউনিয়নের চর ভগীরথপুর গ্রামে আশ্রয়ণ প্রকল্পের পাশ^বর্তী পদ্মার শাখা নদীতে এস্কেভেটর ( স্থানীয় নাম ভেকু গাড়ি) দিয়ে মাটি কেটে নদী ভরাট করে রাস্তা তৈরী করে এএমবি ইট ভাটার মালিক জুয়েল প্রামাণিক ও এএইচজি ইট ভাটা মালিক মো. আলাল প্রামাণিকের নেতৃত্বে একটি চক্র। এতে বিপাকে পড়ে স্থানীয় কৃষক ও মৎসজীবীরা ।

 

 

 

 

 

 

 

 

 

শেয়ার করুন

বিভাগের আরো খবর

Leave a Reply

Your email address will not be published.

error: Content is protected !!