বৃহস্পতিবার, ১৮ অগাস্ট ২০২২, ০১:৫২ অপরাহ্ন
ব্রেকিং নিউজ
এমপি ফিরোজ কবীরকে কুলাঙ্গার বললেন ইউপি চেয়ারম্যান শাজাহান! বেড়ার সেই বিতর্কিত ভারপ্রাপ্ত অধ্যক্ষের বিরুদ্ধে তদন্ত অনুষ্ঠিত সাঁথিয়ায় করোনার টিকার এসএমএসের ফাঁদে হাতিয়ে নিচ্ছে টাকা পাবনায় স্ত্রীকে গুলি করে হত্যার দায়ে স্বামীর মৃত্যুদন্ড পাবনায় শিশু স্কুল শিক্ষার্থীকে পিটিয়ে হত্যা মাশুন্দিয়া ডিগ্রি কলেজ, ভারপ্রাপ্ত অধ্যক্ষের বিরুদ্ধে নিয়োগ বাণিজ্যের অভিযোগ! কোলচুরি গ্রামে তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে মুক্তিযোদ্ধার বাড়িতে বোমা নিক্ষেপ প্রধানমন্ত্রীর সাথে পাবিপ্রবি উপাচার্য ও উপ-উপাচার্যের সৌজন্য সাক্ষাৎ সাঁথিয়ায় নকল প্রসাধনী কারখানার সন্ধান, ভ্রাম্যমান আদালতে ৬ মাসের কারাদন্ড ভারপ্রাপ্ত অধ্যক্ষের ভারে ভারাক্রান্ত বেড়ার মাশুন্দিয়া ডিগ্রি কলেজ

রাজশাহী বিভাগের সেরা অনুসন্ধানী প্রতিবেদকের পুরষ্কার জিতলেন রিজভী জয়

নিজস্ব প্রতিবেদক, পাবনামেইল টোয়েন্টিফোর ডটকম
  • প্রকাশিত মঙ্গলবার, ৪ জানুয়ারী, ২০২২
Pabnamail24

রাজশাহীতে দ্যা হাঙ্গার প্রজেক্ট ও এশিয়া ফাউন্ডেশনের আয়োজনে জাতীয় শুদ্ধাচার কৌশল, তথ্য অধিকার আইন ও অনুসন্ধানী সাংবাদিকতা বিষয়ক বিভাগীয় সেমিনার ও পুরস্কার বিতরণ অনুষ্ঠিত হয়েছে। এতে রাজশাহী বিভাগের সেরা অনুসন্ধানী প্রতিবেদক নির্বাচিত হন – পাবনা মেইল ২৪ ডটকমের বিশেষ প্রতিনিধি, এটিএন নিউজ ও দেশ রুপান্তর পত্রিকার পাবনা প্রতিনিধি রিজভী জয়।
সোমবার (৩ জানুয়ারি) নগরীর সাহেব বাজার জিরো পয়েন্ট সংলগ্ন হোটেল ওয়ারিসনের কনফারেন্স রুমে সকাল ১০-৩টা পর্যন্ত এ বিভাগীয় সেমিনারটি অনুষ্ঠিত হয়।

সেমিনারে ‘জাতীয় শুদ্ধাচার কৌশলের অঙ্গীকার পূরণের লক্ষ্যে অনলাইনে সাংবাদিকদের প্রশিক্ষণ’ প্রকল্পের আওতাভূক্ত অনলাইন কোর্সে রাজশাহী বিভাগের আটটি জেলা- রাজশাহী, চাঁপাইনবাবগঞ্জ, নাটোর, নওগাঁ, বগুড়া, পাবনা, জয়পুরহাট ও সিরাজগঞ্জের মোট ৩২জন সংবাদকর্মী অংশগ্রহণ করেন। এছাড়াও সামাজিক সংগঠন সুজন এর জেলা প্রতিনিধিরাও অংশগ্রহণ করেন। পাবনা থেকে সেমিনারে অংশ নেন পাবনা প্রেসক্লাব সম্পাদক সৈকত আফরোজ আসাদ, সংবাদ পত্র পরিষদ সভাপতি আব্দুল মতীন খান, গাজী টিভির জেলা প্রতিনিধি ইমরোজ খন্দকার, আমাদের অর্থনীতি জেলা প্রতিনিধি মিজান তানজিল, উন্নয়ন কর্মী আব্দুর রব মন্টু, সুজন প্রতিনিধি আশরাফ আলী।

সেমিনারের সমাপনী পর্বে ‘জাতীয় শুদ্ধাচার কৌশলের অঙ্গীকার পূরণের লক্ষ্যে প্রশিক্ষণপ্রাপ্ত সংবাদকর্মীদের সার্টিফিকেট প্রদান এবং প্রত্যেক জেলার সংবাদকর্মীদের প্রদানকৃত অনুসন্ধানী প্রতিবেদনের মধ্য থেকে তিন জনকে বিজয়ী ঘোষণা ও পুরস্কার বিতরণ করা হয়।

লাখে ত্রিশ হাজারের মুনাফার লোভ দেখিয়ে ভুয়া ই কমার্স প্রতিষ্ঠান জেকা বাজারের প্রতারণা নিয়ে আলোচিত অনুসন্ধানী প্রতিবেদন সেরা প্রতিবেদন হিসেবে নির্বাচিত হয়। রিজভী জয় ও পাবনা মেইল ২৪ সম্পাদক সৈকত আফরোজ অতিথিদের নিকট থেকে পুরষ্কার গ্রহণ করেন।

অনুষ্ঠানে NIS প্রজেক্ট এর প্রজেক্ট ম্যানেজার দিলীপ সরকারের সঞ্চালনায় সেমিনারে বক্তব্য রাখেন রাজশাহী বিশ্ববিদ্যালয়ের গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের অধ্যাপক ড. প্রদীপ কুমার পান্ডে, জেলা তথ্য অফিসের পরিচালক মোঃ ফরহাদ হোসেন, সহকারী কমিশনার আনজুম সুলতানা, বারিন্দ মেডিকেল কলেজ এর সাবেক অধ্যক্ষ ডা. রফিকুল আলম, সুজনের সভাপতি প্রবীণ সাংবাদিক আহমেদ শফিউদ্দীন ও বিশিষ্ট সাংবাদিক, পরামর্শক তৌফিক আলীসহ আরও অনেকে।

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

শেয়ার করুন

বিভাগের আরো খবর

Leave a Reply

Your email address will not be published.

error: Content is protected !!