বুধবার, ১০ অগাস্ট ২০২২, ০৩:০৫ অপরাহ্ন
ব্রেকিং নিউজ
কোলচুরি গ্রামে তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে মুক্তিযোদ্ধার বাড়িতে বোমা নিক্ষেপ প্রধানমন্ত্রীর সাথে পাবিপ্রবি উপাচার্য ও উপ-উপাচার্যের সৌজন্য সাক্ষাৎ সাঁথিয়ায় নকল প্রসাধনী কারখানার সন্ধান, ভ্রাম্যমান আদালতে ৬ মাসের কারাদন্ড ভারপ্রাপ্ত অধ্যক্ষের ভারে ভারাক্রান্ত বেড়ার মাশুন্দিয়া ডিগ্রি কলেজ পাবনায় ফজিলাতুননেছা মুজিবের জন্মবার্ষিকী পালিত চাটমোহরে ট্রেনের ধাক্কায় মহিলার মৃত্যু ভারতে বসবাস, চাকুরী করেন বাংলাদেশে! কৌশলে নেন বেতন আওয়ামী লীগ সরকারের আমলে মাদ্রাসা শিক্ষা ব্যবস্থার ব্যাপক উন্নয়ন হয়েছে- এমপি প্রিন্স শেখ কামালের জন্ম বার্ষিকী, পাবনায় নানা আয়োজন সাঁথিয়ায় নারী উদ্যোক্তাদের উদ্বুদ্ধকরণ কর্মশালা অনুষ্ঠিত

নির্মাণ সামগ্রীর মূল্য বৃদ্ধির প্রতিবাদে পাবনায় ঠিকাদারদের মানববন্ধন

নিজস্ব প্রতিনিধি, পাবনামেইল টোয়েন্টিফোর ডটকম
  • প্রকাশিত বৃহস্পতিবার, ২৫ নভেম্বর, ২০২১
Pabnamail24

নির্মাণসামগ্রী মূল্য ও ভ্যাট-ট্যাক্স কমানো এবং পুরোনো দরে দরপত্র আহ্বান বন্ধের দাবিতে পাবনায় সরকারি বিভিন্ন প্রতিষ্ঠানের তালিকাভুক্ত ঠিকাদারেরা মানববন্ধন, প্রতিবাদ সভা ও স্মারকলিপি প্রদান কর্মসূচি পালন করেছেন। বৃহঃস্পতিবার সকালে পাবনা প্রেসক্লারে সামনে মানববন্ধন করেন তাঁরা।

জেলা ঠিকাদার সমিতির আয়োজনে শিক্ষা প্রকৌশল অধিদপ্তর, গণপূর্ত অধিদপ্তর, জেলা পরিষদ, সড়ক ও জনপথ অধিদপ্তর, স্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তর ও পানি উন্নয়ন বোর্ডের তালিকাভুক্ত শতাধিক ঠিকাদার মানববন্ধনে অংশ নেন। জেলা ঠিকাদার সমিতির আহ্বায়ক আহমেদ রঞ্জুর সভাপতিত্বে ও আনিসুজ্জামান দোলনের সঞ্চালনায় প্রতিবাদ সভায় বক্তব্য রাখেন ঠিকাদার সোহেল হাসান শাহীন, হাজী ফারুক, প্রভাষ ভদ্র, জিন্নাত আলী, রফিকুল ইসলাম রুমন, রুহুল আমিন, শেখ লাল, নজরুল ইসলাম সোহেল প্রমূখ।

প্রতিবাদ সভায় বক্তারা বলেন, বর্তমানে ঠিকাদারী কাজের নির্মাণ সামগ্রীর দাম অস্বাভাবিক বৃদ্ধি পেয়েছে। মূল্য সমন্বয় না করে পুরনো দরপত্রের রেটে কাজ সম্পন্ন করতে গিয়ে ঠিকাদাররা ব্যবসায়ীক ভাবে ক্ষতিগ্রস্থ হচ্ছেন। এর পাশাপাশি, অতিরিক্ত আয়কর আদায়, প্রতিমাসে ভ্যাট রিটার্ন বন্ধ, ২০১৪ ও ২০১৮ সালের রেট বাতিল করে চলমান বাজার দর অনুসারে নতুন রেটে টেন্ডার আহবানের দাবী জানান ঠিকাদারেরা।

ঠিকাদাররা বলেন, সরকারের উন্নয়ন কর্মকান্ডের সহযোগী হিসেবে কাজ করার ফলে সরকারের ভাবমূর্তি বৃদ্ধির পাশাপাশি লক্ষ লক্ষ শ্রমিকের কর্মসংস্থান সৃষ্টি হচ্ছে। উন্নয়নের গতিধারা অব্যাহত রাখার স্বার্থে ঠিকাদারদের দাবী অবিলম্বে বাস্তবায়ন না হলে কঠোর আন্দোলনে যাবেন তারা। পরে, জেলা প্রশাসক ও পুলিশ সুপার বরাবর স্মারকলিপিও প্রদান করেন তারা।

 

 

 

 

 

 

 

 

 

শেয়ার করুন

বিভাগের আরো খবর

Leave a Reply

Your email address will not be published.

error: Content is protected !!