বৃহস্পতিবার, ২৭ জানুয়ারী ২০২২, ১১:৩৫ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ
আব্দুল্লাহ-গালিব সৃতি ক্রিকেট টুর্নামেন্টের খেলায় পাবনা ইগলস জয়ী পাবনায় আদালত চত্বর থেকে সাক্ষী অপহরণ, বাধা দেয়ায় লাঞ্ছিত ৩ আইনজীবী চলনবিলে শীত উপেক্ষা করে কৃষকরা বোরো রোপণে ব্যস্ত ঈশ্বরদীতে শিশু হত্যা মামলায় এক আসামির যাবজ্জীবন চলনবিলাঞ্চলে শীতে ছিন্নমূল মানুষের দুর্ভোগ চাটমোহরে ছিনতাইকারীর কবলে পড়ে দুধ ব্যবসায়ীর মৃত্যু জীবনের নিরাপত্তা চেয়ে নির্বাচনী সংঘাতে এলাকাছাড়া পরিবারের সংবাদ সম্মেলন স্বাস্থ্যবিধি মেনে পরীক্ষা গ্রহণের দাবিতে পাবনায় শিক্ষার্থীদের মানববন্ধন পাবনায় পদ্মা নদীর বুকে সেই রাস্তা অপসারণ করলো প্রশাসন রূপপুর প্রকল্পে থামছে না চুরি, এবার ক্যাবল চুরি

সাম্প্রদায়িক সম্প্রীতি রক্ষার অঙ্গীকারে পাবনায় কমিউনিটি পুলিশিং ডে পালন

নিজস্ব প্রতিনিধি, পাবনামেইল টোয়েন্টিফোর ডটকম
  • প্রকাশিত শনিবার, ৩০ অক্টোবর, ২০২১
Pabnamail24

‘মুজিববর্ষে পুলিশ নীতি, জনসেবা আর সম্প্রীতি’ এ শ্লোগানকে সামনে রেখে পাবনায় কমিউনিটি পুলিশিং ডে উদযাপিত হয়েছে। দিবসটি উপলক্ষ্যে শনিবার সকালে পাবনার ট্রাফিক মোড় থেকে একটি শোভাযাত্রা বের হয়ে, সদর থানা চত্বরে এসে শেষ হয়। পরে সেখানে আলোচনা সভা ও শ্রেষ্ঠ কমিউনিটি পুলিশ সদস্যদের সম্মাননা পুরস্কার দেয়া হয়।

পুলিশ সুপার মোঃ মহিবুল ইসলাম খানের সভাপতিত্বে সভায় বক্তব্য রাখেন, পাবনা জেলা প্রশাসক বিশ^াস রাসেল হোসেন, জেলা পরিষদ চেয়ারম্যান রেজাউল রহিম লাল, পৌর মেয়র শরিফ উদ্দিন প্রধান, সদর উপজেলা চেয়ারম্যান মোশারফ হোসেন, জেলা যুবলীগের আহ্বায়ক আলী মর্তুজা বিশ^াস সনি, প্রেসক্লাব সভাপতি এবিএম ফজলুর রহমান সহ স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ।

প্রধান অতিথির বক্তব্যে পাবনা জেলা প্রশাসক বিশ^াস রাসেল হোসেন বলেন, বর্তমানে বাংলাদেশে মাদকের ভয়াবহতা মারাত্মক আকার ধারণ করেছে। পাবনা কারাগারে ১৫৭৩ জন বন্দী রয়েছে, যাদের শতকরা ৯০ ভাগই মাদকের সাথে যুক্ত। একজন মাদকসেবীর জন্য তার পরিবার, মহল্লা পুরো সমাজকেই ভুক্তভোগী হতে হয়। কিন্তু কমিউনিটি পুলিশিং জোরদার ও সক্রিয় হলে মাদক বিক্রয় ও সেবন সম্পূর্ণ বন্ধ করা সম্ভব। এ বিষয়ে সবাইকে এগিয়ে আসার আহবান জানান তিনি।
জেলা প্রশাসক আরো বলেন, বাংলাদেশে সকল ধর্মের মানুষের নিজ নিজ ধর্ম পালন ও সম অধিকার নিয়ে বসবাসের অধিকার আছে। বাংলাদেশের অপ্রতিরোধ্য অগ্রযাত্রা প্রতিরোধ করতেই ষড়যন্ত্রকারীরা সাম্প্রদায়িক দাঙ্গা বাধানোর চেষ্টা করছে। আন্তর্জাতিক বিশে^ বাংলাদেশের ভাবমূর্তি ক্ষুণœ করতে চেষ্টা করছে।
কমিউনিটি পুলিশিং এর সদস্যদের নিজ নিজ এলাকায় সাম্প্রদায়িক সম্প্রীতি রক্ষায় উদ্যোগী হতে হবে।

জেলা পরিষদ চেয়ারম্যান ও জেলা আওয়ামীলীগের ভারপ্রাপ্ত সভাপতি রেজাউল রহিম লাল বলেন, পাবনায় অপরাধ দমনে পুলিশের ভূমিকা প্রশংসনীয়। অপরাধীরা যে দলেরই হোক তারা সমাজের শত্রু। পাবনা জেলা আওয়ামীলীগ অপরাধীদের প্রশ্রয় দেয় না। অপরাধীকে বাঁচাতে তদবিরও করে না। জেলায় সম্প্রীতি রক্ষায় পুলিশ প্রশাসনের যেকোন উদ্যোগে সবাত্মক সহযোগীতার অঙ্গীকার করেন তিনি।

পাবনা পুলিশ সুপার মহিবুল ইসলাম খান বলেন, দূর্গাপূজাকে কেন্দ্র করে গুজব রটিয়ে সংখ্যালঘুদের উপরে দেশের বিভিন্ন স্থানে হামলার ঘটনা ঘটলেও পাবনার জনপ্রতিনিধি, রাজনীতিবিদ ও সাধারণ মানুষের সতর্কতায় পাবনায় বড় কোন ঘটনা ঘটেনি। বেড়ায় একটি মন্দিরে হামলার চেষ্টা হলেও তা প্রতিরোধ করে জড়িতদের আইনের আওতায় আনা হয়েছে। সাম্প্রদায়িক সম্প্রীতি রক্ষায় সহযোগীতা বজায় রাখতে সকলের প্রতি আহ্বান জানান।

পরে, কমিউনিটি পুলিশিংয়ে সফলতার জন্য শ্রেষ্ঠ সদস্য হিসেবে সদর থানার উপ পরিদর্শক ডেভিড হিমাদ্রী বর্মণ ও সাঁথিয়া উপজেলার আবু সাঈদকে সম্মাননা স্মারক প্রদান করা হয়।

 

 

 

 

 

 

 

 

 

শেয়ার করুন

বিভাগের আরো খবর

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!