বৃহস্পতিবার, ২১ অক্টোবর ২০২১, ০৮:১৬ অপরাহ্ন
ব্রেকিং নিউজ
সম্প্রীতি বিনষ্টের প্রতিবাদে সম্মিলিত সাংস্কৃতিক জোট’র মানববন্ধন ভাঙ্গুড়ায় স্কুল শিক্ষককে পিটিয়ে জখম ভাঙ্গুড়ায় সম্প্রীতি সমাবেশ ও শোভাযাত্রা অনুষ্ঠিত পাবনায় সম্প্রীতি সমাবেশ ও শোভাযাত্রা অনুষ্ঠিত সুজানগরে ১০ ইউনিয়নে আ.লীগ নেতা স্বতন্ত্র প্রার্থীর ছড়াছড়ি ঈশ্বরদীতে মোটর সাইকেল ও ভ্যানের সঙ্গে ট্রাকের মুখোমুখি সংঘর্ষে তিন জন নিহত মালিগাছা ইউনিয়ন পরিষদের নবনির্মিত ভবনের উদ্বোধন চাঞ্চল্যকর বিল্লাল মিশরী হত্যা রহস্য উদঘাটন; চরমপন্থি নেতা আবুসহ গ্রেপ্তার ২ সাম্প্রদায়িক সম্প্রতির উজ্জ্বলতম দেশ বাংলাদেশ-অঞ্জন চৌধুরী পিন্টু পাবনায় রেটিং দাবা লীগের পুরস্কার বিতরণ

পাবনায় শিল্পীর তুলিতে প্রধানমন্ত্রীকে শ্রদ্ধা

নিজস্ব প্রতিনিধি, পাবনামেইল টোয়েন্টিফোর ডটকম
  • প্রকাশিত বৃহস্পতিবার, ৩০ সেপ্টেম্বর, ২০২১
Pabnamail24

জলরঙ, এক্রেলিক কালার, পেন্সিল স্কেচে আঁকা হয়েছে ছবি। শিল্পীর তুলিতে ফুটে উঠেছে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নানা বয়সের, নানা ভঙ্গিমার ছবি। এসব ছবিতে ফুটে উঠেছে সাধারণ এক বাঙালী কিশোরী থেকে জীবনের নানা চরাই উতরাই পেরিয়ে বিশ^নেত্রী হয়ে ওঠার গল্প। সংগ্রামী জীবনের নানা অর্জন ও ট্রাজেডির চিত্রও।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার সংগ্রামী জীবন ও অর্জনের নানা খন্ড চিত্র নিয়ে পাবনায় চারুশিল্পীদের অংশগ্রহণে অনুষ্ঠিত “জননেত্রী থেকে বিশ^নেত্রী, আমাদের আপা” শীর্ষক এমনই এক চিত্রাঙ্কন কর্মশালা। স্বাধীনতা ও বিজয় দিবস উদযাপন পরিষদের আয়োজনে দিনব্যাপী কর্মশালায় নানা বয়সের চারুশিল্পীরা অংশ নেন। রঙ তুলিতে প্রধানমন্ত্রীকে শ্রদ্ধা জানানোর সুযোগ পেয়ে খুশি চারুশিল্পীরাও।

দর্শনার্থীদেরও ছুঁয়ে গেছে ভালোলাগা অনুভূতি। পাবনার উদীয়মান চারুশিল্পী ইকবাল হোসেন বলেন, মাননীয় প্রধানমন্ত্রী সারাবিশে^র মানুষের কাছে অনুকরণীয় নেতৃত্ব। বাঙালী জাতিকে তিনি প্রতিষ্ঠিত করেছেন মর্যাদার আসনে। অথচ এই অর্জনের পেছনের গল্পটা কত সংগ্রামের। মাননীয় প্রধানমন্ত্রীকে শ্রদ্ধা জানানোর ব্যতিক্রমী এই সুযোগ পেয়ে শিল্পীরা সম্মানিত বোধ করছে।

আয়োজকরা জানান, মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা সাধারণ বাঙালী গৃহিনী থেকে নিজ নেতৃত্বগুণে পরিণত হয়েছেন অনন্য এক বিশ^নেতায়। বাংলাদেশকে সমৃদ্ধির পথে এগিয়ে নিতে তাঁর প্রজ্ঞা, ত্যাগ আর দূরদর্শীতার স্বীকৃতি মিলেছে ২৭টি আন্তর্জাতিক পুরস্কারে।

স্বাধীনতা ও বিজয় দিবস উদযাপন পরিষদের আহŸায়ক গোলাম ফারুক প্রিন্স এমপি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা কেবল আওয়ামীলীগের নেত্রী নন। তিনি বিশে^র নির্যাতিত, নিপীড়িত মানুষের নেতার আসনে নিজেকে প্রতিষ্ঠা করেছেন।

৭৫ তম জন্মদিনে বঙ্গবন্ধুর যোগ্য উত্তরসূরী হিসেবে শেখ হাসিনার বিশ^নেতা হয়ে ওঠার গল্প নতুন প্রজন্মকে জানাতেই এ আয়োজন। দিনব্যাপী কর্মশালায় পাবনার বিভিন্ন প্রতিষ্ঠানের ২০ জন চারুশিল্পী অংশ নেয়। পরে, শিল্পীদের আঁকা ছবির প্রদর্শনীর পাশাপাশি সাংস্কৃতিক পরিবেশনায় অংশ নেন স্থানীয় শিল্পীরা।

 

 

 

 

 

 

 

 

 

 

শেয়ার করুন

বিভাগের আরো খবর

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *