রবিবার, ২৯ মে ২০২২, ০৫:১৫ অপরাহ্ন
ব্রেকিং নিউজ
ভাঙ্গুড়ায় অনুষ্ঠানে দাওয়াত না পেয়ে শিক্ষকদের পিটিয়ে অনুষ্ঠান পন্ড করলেন ইউপি চেয়ারম্যান সাঁথিয়ায় বিরল রোগে আক্রান্ত শিশু জান্নাতুল বাঁচতে চায় নগরবাড়ি-বগুড়া মহাসড়কে ট্রাক চাপায় ভ্যান চালক নিহত সাঁথিয়ায় ক্লিনিকে প্রসুতির মৃত্যু, আপোষের আশ্বাসে তদন্ত বন্ধ! শেখ রাসেল জাতীয় শিশু-কিশোর পরিষদ জেলা শাখার রকি সভাপতি-সারোয়ার সম্পাদক সাংবাদিক হাবিবুর রহমান স্বপনের উপর হামলা, থানায় অভিযোগ দায়ের পাবিপ্রবির সেকশন অফিসারের বিয়ে নিয়ে টালবাহানা করায় গেটে এক তরুণীর আত্মহত্যার চেষ্টা পাবিপ্রবি’র এক শিক্ষার্থীকে মারপিট, আশংকাজনক অবস্থায় হাসপাতালে ভর্তি ঈশ্বরদীতে চোর সন্দেহে যুবককে পিটিয়ে হত্যা সাঁথিয়ায় প্রধান শিক্ষকের হাতে লাঞ্ছিত স্কুলছাত্রী, বিচার চেয়ে ইউএনওর নিগ্রহের শিকার বিক্ষুব্ধ সহপাঠিরা

পাবনায় শিল্পীর তুলিতে প্রধানমন্ত্রীকে শ্রদ্ধা

নিজস্ব প্রতিনিধি, পাবনামেইল টোয়েন্টিফোর ডটকম
  • প্রকাশিত বৃহস্পতিবার, ৩০ সেপ্টেম্বর, ২০২১
Pabnamail24

জলরঙ, এক্রেলিক কালার, পেন্সিল স্কেচে আঁকা হয়েছে ছবি। শিল্পীর তুলিতে ফুটে উঠেছে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নানা বয়সের, নানা ভঙ্গিমার ছবি। এসব ছবিতে ফুটে উঠেছে সাধারণ এক বাঙালী কিশোরী থেকে জীবনের নানা চরাই উতরাই পেরিয়ে বিশ^নেত্রী হয়ে ওঠার গল্প। সংগ্রামী জীবনের নানা অর্জন ও ট্রাজেডির চিত্রও।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার সংগ্রামী জীবন ও অর্জনের নানা খন্ড চিত্র নিয়ে পাবনায় চারুশিল্পীদের অংশগ্রহণে অনুষ্ঠিত “জননেত্রী থেকে বিশ^নেত্রী, আমাদের আপা” শীর্ষক এমনই এক চিত্রাঙ্কন কর্মশালা। স্বাধীনতা ও বিজয় দিবস উদযাপন পরিষদের আয়োজনে দিনব্যাপী কর্মশালায় নানা বয়সের চারুশিল্পীরা অংশ নেন। রঙ তুলিতে প্রধানমন্ত্রীকে শ্রদ্ধা জানানোর সুযোগ পেয়ে খুশি চারুশিল্পীরাও।

দর্শনার্থীদেরও ছুঁয়ে গেছে ভালোলাগা অনুভূতি। পাবনার উদীয়মান চারুশিল্পী ইকবাল হোসেন বলেন, মাননীয় প্রধানমন্ত্রী সারাবিশে^র মানুষের কাছে অনুকরণীয় নেতৃত্ব। বাঙালী জাতিকে তিনি প্রতিষ্ঠিত করেছেন মর্যাদার আসনে। অথচ এই অর্জনের পেছনের গল্পটা কত সংগ্রামের। মাননীয় প্রধানমন্ত্রীকে শ্রদ্ধা জানানোর ব্যতিক্রমী এই সুযোগ পেয়ে শিল্পীরা সম্মানিত বোধ করছে।

আয়োজকরা জানান, মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা সাধারণ বাঙালী গৃহিনী থেকে নিজ নেতৃত্বগুণে পরিণত হয়েছেন অনন্য এক বিশ^নেতায়। বাংলাদেশকে সমৃদ্ধির পথে এগিয়ে নিতে তাঁর প্রজ্ঞা, ত্যাগ আর দূরদর্শীতার স্বীকৃতি মিলেছে ২৭টি আন্তর্জাতিক পুরস্কারে।

স্বাধীনতা ও বিজয় দিবস উদযাপন পরিষদের আহŸায়ক গোলাম ফারুক প্রিন্স এমপি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা কেবল আওয়ামীলীগের নেত্রী নন। তিনি বিশে^র নির্যাতিত, নিপীড়িত মানুষের নেতার আসনে নিজেকে প্রতিষ্ঠা করেছেন।

৭৫ তম জন্মদিনে বঙ্গবন্ধুর যোগ্য উত্তরসূরী হিসেবে শেখ হাসিনার বিশ^নেতা হয়ে ওঠার গল্প নতুন প্রজন্মকে জানাতেই এ আয়োজন। দিনব্যাপী কর্মশালায় পাবনার বিভিন্ন প্রতিষ্ঠানের ২০ জন চারুশিল্পী অংশ নেয়। পরে, শিল্পীদের আঁকা ছবির প্রদর্শনীর পাশাপাশি সাংস্কৃতিক পরিবেশনায় অংশ নেন স্থানীয় শিল্পীরা।

 

 

 

 

 

 

 

 

 

 

শেয়ার করুন

বিভাগের আরো খবর

Leave a Reply

Your email address will not be published.

error: Content is protected !!