শুক্রবার, ২৮ জানুয়ারী ২০২২, ১২:০৭ অপরাহ্ন
ব্রেকিং নিউজ
আব্দুল্লাহ-গালিব সৃতি ক্রিকেট টুর্নামেন্টে নিমফুল রিফাত সৃতি সংঘের ২ উইকেটে জয় পাবিপ্রবি ভিসির বিরুদ্ধে নিয়োগে অনিয়মের অভিযোগ, গনিত বিভাগের চেয়ারম্যান লাঞ্ছিত সাঁথিয়ায় দেবরের ঘরে ভাবির বিয়ের দাবিতে আমরণ অনশন আব্দুল্লাহ-গালিব সৃতি ক্রিকেট টুর্নামেন্টের খেলায় পাবনা ইগলস জয়ী পাবনায় আদালত চত্বর থেকে সাক্ষী অপহরণ, বাধা দেয়ায় লাঞ্ছিত ৩ আইনজীবী চলনবিলে শীত উপেক্ষা করে কৃষকরা বোরো রোপণে ব্যস্ত ঈশ্বরদীতে শিশু হত্যা মামলায় এক আসামির যাবজ্জীবন চলনবিলাঞ্চলে শীতে ছিন্নমূল মানুষের দুর্ভোগ চাটমোহরে ছিনতাইকারীর কবলে পড়ে দুধ ব্যবসায়ীর মৃত্যু জীবনের নিরাপত্তা চেয়ে নির্বাচনী সংঘাতে এলাকাছাড়া পরিবারের সংবাদ সম্মেলন

কনস্টেবল পদে নিয়োগ, পাবনায় পুলিশের মতবিনিময় সভা

নিজস্ব প্রতিনিধি, পাবনামেইল টোয়েন্টিফোর ডটকম
  • প্রকাশিত বৃহস্পতিবার, ২৩ সেপ্টেম্বর, ২০২১
Pabnamail24

‘চাকরি নয়, সেবা’ এই প্রতিপাদ্যকে ধারন করে দেশব্যাপী নতুন নিয়মে বাংলাদেশ পুলিশে কনস্টেবল পদে নিয়োগ সংক্রান্ত বিষয়ে পাবনায় এক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার দুপুরে জেলা পুলিশের আয়োজনে স্থানীয় গণমাধ্যম কর্মীদের সাথে পাবনা জেলা পুলিশের সভাকক্ষে এই মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।

এ সময় পুলিশ নিয়োগ বিষয়ে জেলা পুলিশ সুপার মহিবুল ইসলাম বলেন, সৎ, সাহসী, দেশের জন্য যেকোন চ্যালেঞ্চ গ্রহণে সক্ষম এমন প্রার্থীদেরকে এবারে বেছে নেয়া হবে। সম্পুর্ন মেধা, যোগ্যতা ও সচ্ছতার ভিত্তিতে বাংলাদেশ পুলিশে কনস্টেবল পদে নিয়োগ হবে। চাকরি পাওয়ার ক্ষেত্র কারো সাথে যোগাযোগ করে কোন লাভ হবেনা। আমরা যোগ্য প্রার্থী বেছেই নিয়োগ দিতে চাই। ইনেসপেক্টর জেনারেল অব পুলিশ বাংলাদেশ ড. বেনজীর আহমেদ (আইজিপি) বিপিএম (বার) পুলিশ নিয়োগ সংক্রান্ত আমাদের নির্দেশনা দিয়েছেন। বঙ্গবন্ধুর সোনার বাংলাদেশ গড়ার প্রত্যয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশনায় আধুনিক বিশ্বের সাথে তাল মিলিয়ে বাংলাদেশে আধুনিক পুলিশ সেবা দেয়ার জন্য নতুন নিয়মে এই নিয়োগ কার্যক্রম করা হবে।

তিনি আরও বলেন, যেকোন প্রার্থীর বিষয়ে কোন ধরনের অভিযোগ পাওয়া গেলে তার আবেদন বাতিল বলে গণ্য করা হবে। ‘চাকরি নয়, সেবা’ এই প্রতিপাদ্যকে ধারন করে বাংলাদেশ পুলিশ বাহীনিতে এবারে নিয়োগ দেয়া হবে। আর এরই অংশ হিসাবে পাবনা জেলা পুলিশসহ বাংলাদেশ পুলিশ স্যোসাল মিডিয়াতে সচেতনতা বৃদ্ধির জন্য প্রচার প্রচারনা চালাচ্ছে। জেলার তরুন, মেধাবী, সাহসী, সৎ, যোগ্য প্রার্থীদের উৎসাহিত করতে শহরের বিভিন্ন গুরুত্বপূর্ন স্থানে ভিডিও চিত্রের মাধ্যমে নিয়োগ প্রক্রিয়ার তথ্যচিত্র দেখানো হচ্ছে।

নতুন নিয়মে এবারে পাবনা থেকে ৫৩জনকে পুলিশে নিয়োগ দেয়া হবে। নিয়োগের জন্য জেলা পুলিশ লাইনস মাঠে আগামী ১২ থেকে ১৪ নভেম্বর পর্যন্ত অনুষ্ঠিত হবে শারীরিক পরীক্ষা। ১৫ নভেম্বর লিখিত ও ২২ নভেম্বর মনস্তাত্তিক ও মৌখিক পরীক্ষা অনুষ্ঠিত হবে। আগ্রহী প্রার্থীরা বিস্তারিত জানতে www.police.gov.bd এই ওয়েব সাইডে গিয়ে বিস্তারিত তথ্য জানতে পারবেন।

এই নিয়োগ পদ্ধতিতে একজন প্রার্থী সাত ধাপ অতিক্রম করে তবে নিয়োগ পাবেন। অনলাইনে মাধ্যমে প্রত্যেক আগ্রহী প্রার্থীকে আবেদন করতে হবে। সেই আবেদন যাচাই বাছাই করে নিয়োগ কার্যক্রম এগিয়ে যাবে। প্রতিটি প্রার্থীর আবেদন পত্র ওয়েব পেজের মাধ্যমে যাচাই বাছাই করা হবে। কোন ধরনের অসত্য তথ্য পাওয়া গেলে নিয়োগ কার্যক্রমের যেকোন পর্যায়ে সেটি বাতিল বলে গন্য হবে। বাছাই শেষে যোগ্য প্রার্থীদের তার মোবাইল নাম্বারে পাসওয়ার্ড সম্বলিত একটি (এসএমএস) পাঠানো হবে। চলতি মাসের ১০ সেপ্টেম্বর থেকে এই আবেদেনের কার্যক্রশ শুরু হয়ে চলবে আগামী ৭ অক্টোবর পর্যন্ত।

জেলা পুলিশ সুপার মো. মহিবুল ইসলাম খান বিপিএম এর সভাপতিত্বে এসময় উপস্থিত ছিলেন, অতিরিক্ত পুলিশ সপুার মাসুদ আলম, অতিরিক্ত পুলিশ সপুার সদর সার্কেল মো. রোকনুজ্জামান, জেলা বিশেষ শাখার ডি আই ওয়ান মো. আশরাফুজ্জামান, ডিবি ওসি মো. আব্দুল হান্নান প্রমুখ।

এ সময় আরও উপস্থিত ছিলেন পাবনা সংবাদপত্র পরিষদের সভাপতি প্রবীন সাংবাদিক আব্দুল মতিন খান, পাবনা প্রেসক্লাবের সম্পাদক সৈকত আফরোজ আসাদ, পাবনা রিপোটার্স ইউনিটির সাধারন সম্পাদক কাজী মাহাবুব মোর্শেদ বাবলা,  একুশে টিভির রাজিউর রহমান রুমী, এটিএন নিউজের রিজভী জয়, বাংলাটিভির এস এম আলম, একাত্তর টিভির মুস্তাফিজুর রহমান, এসএ টিভির কলিট তালুকদার, ডিবিসি নিউজের পার্থ হাসান, বার্তা বাজারের মো. মাসুদ রানাসহ স্থানীয় বিভিন্ন সংবাদপত্র ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকগণ।

 

 

 

 

 

 

 

 

 

শেয়ার করুন

বিভাগের আরো খবর

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!